• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা রুখতে বলে স্যানিটাইজারের ব্যবহার, ৯ ম্যাচ নির্বাসিত ক্রিকেটার

  • |

করোনা পরবর্তী ক্রিকেটে বলে স্যানিটাইজার ব্যবহার করার অপরাধে নির্বাসিত হলেন ক্রিকেটার। অস্ট্রেলিয়ান ক্রিকেটে এমন ঘটনা ঘটেছে। বিশ্বজুড়ে কোভিড ১৯ অতিমারির পরবর্তী সময়ে ক্রিকেট শুরুতে একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়েছে। যার মধ্য়ে বলে লালা বা থুতুর ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে আইসিসি।

করোনা রুখতে বলে স্যানিটাইজারের ব্যবহার, ৯ ম্যাচ নির্বাসিত ক্রিকেটার

কিন্তু আইসিসির ঠিক করে দেওয়া নিয়ম ভেঙে বড় শাস্তির কবলে অস্ট্রেলিয়ার পেসার মিচ ক্লেডন। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট টুর্নামেন্টে বব উইলিস ট্রফিতে এই ঘটনা ঘটেছে।

সাসেক্সের অস্ট্রেলিয়ান পেসার মিচ ক্লেডন বলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে বসেন। যার শাস্তি স্বরূপ পেসার ক্লেডনকে নয় ম্যাচ নির্বাসিত করা হয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ঘটনার তদন্ত করে এমন সিদ্ধান্ত জানায়।

প্রসঙ্গত করানো পরবর্তী সময় ৮ জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বল গড়িয়েছে। এরপর থেকে বায়ো বাবল, বলে থুতু বা লালার ব্যবহার এসব কিছুটি কড়াকড়ি নিয়ম করেছে আইসিসি। আমিরশাহীতেও এখন বায়ো বাবল নিরাপত্তায় আইপিএল খেলা হচ্ছে। ফলে করোনা ছড়িয়ে পড়তে পারে এমন কোনও ভুল করলে দেশীয় ক্রিকেট সংস্থাগুলিও কড়াকড়া হচ্ছে এবং সংশ্লিষ্ট ক্রিকেটাররা শাস্তি দিচ্ছে। যেমনটা ক্লেডনের ক্ষেত্রে দেখা গেল। বলে স্যানিটাইজারের ব্যবহারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ক্লেডনকে শাস্তি দিয়েছে। ৩৭ বছর বয়সী ক্লেডন অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণীর ক্রিকেটে ১১২ টি ম্যাচ খেলেছেন। দেশের জার্সিতে অবশ্য ক্লেডনের এখনও খেলে ওঠা হয়নি।

English summary
Cricketer use hand sanitizer on ball, banned for 9 matches
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X