• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুঃসময়ে এমএস ধোনির পাশে দাঁড়িয়ে কী বলেছিলেন প্রয়াত ইরফান খান!

প্রয়াত অভিনেতা ইরফান খানের ক্রিকেট প্রেম আজ কারও অজানা নয়। শৈশব থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে বেড়ে ওঠা যে ব্যক্তি অর্থের অভাবে অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন, তিনি যে বাইশ গজের মোহ থেকে বেরোতে পারবেন না, তেমন হওয়াটাই তো স্বাভাবিক। আদতে হয়েছিলও তাই। আদ্যন্ত ক্রিকেট প্রেমী তথা প্রাক্তন ক্রিকেটার ইরফান খান দুঃসময়ে দেশের সর্বকালের সেরা অধিনায়ক এমএস ধোনিকে কীভাবে সমর্থন করেছিলেন, তা জেনে আবেগতাড়িত হতেই হবে ভারতীয় ফ্যানদের।

ক্রিকেটার ইরফান

ক্রিকেটার ইরফান

২০১৪ সালে ইরফান খান জানিয়েছিলেন, প্রথমেই তিনি অভিনেতা হতে চাননি। বরং শৈশব থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। সে অনুযায়ী তিনি জয়পুরে ক্রিকেটের অনুশীলনও শুরু করে দিয়েছিলেন বলে জানিয়েছিলেন ইরফান। তিনি ক্রিকেট মাঠে অল রাউন্ডারের ভূমিকা পালন করতেন বলে জানিয়েছিলেন প্রয়াত অভিনেতা। জয়পুরে ক্রিকেট খেলার সময় সিকে নাইডু টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছিলেন ইরফান খান। সেই সময় তাঁর ৬০০ টাকা প্রয়োজন ছিল। কিন্তু তিনি সেই টাকা জোগাড় করতে পারেননি বলে জানিয়েছিলেন ইরফান খান। বলেছিলেন, সেদিনই তিনি তাঁর ক্রিকেটার হওয়ার স্বপ্ন বিসর্জন দিয়েছিলেন।

ক্রিকেট প্রেম

ক্রিকেট প্রেম

ক্রিকেট ছাড়লেও বাইশ গজের টান তিনি উপেক্ষা করতে পারেননি। ব্যস্ততার মধ্যেও ভারতীয় ক্রিকেট দলের সব ম্যাচের ফলাফলের ওপর নজর রাখতেন ইরফান। সময় পেলে দেখতেন, নয়তো স্কোরে নজর বোলাতেন। ২০১৮ সালে ইংল্যান্ডে রোগ নিয়ামের জন্য গিয়েছিলেন ইরফান। একফাঁকে বিরাট কোহলিদের ম্যাচ দেখতেও ভোলেননি প্রয়াত অভিনেতা।

ধোনির পাশে ইরফান

২০১১-২০১২ মরশুমে ভারতীয় ক্রিকেটে দুঃসময় এসেছিল। মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল। ২০১২ সালে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজও ২-১ ব্যবধানে হেরেছিল ধোনির ভারত। যখন প্রত্যেকে টিম ইন্ডিয়ার এই লজ্জাজনক হার নিয়ে কাটাছেঁড়া করতে ব্যস্ত তখন অভিনেতা ইরফান খানের সমর্থন পেয়েছিলেন এমএস ধোনি। এক টুইট বার্তায় প্রয়াত অভিনেতা লিখেছিলেন, এবার হয়তো নিন্দুকেরা বলির পাঁঠা খুজবে এবং তা হবেন ধোনি।

ধোনির অবসর

২০১৪ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো মহেন্দ্র সিং ধোনি ২০১৭ সালে সীমিত ওভারের অধিনায়কত্ব বিরাট কোহলির হাতে তুলে দিয়েছিলেন। টুইটারে ইরফান খান লিখেছিলেন, কী দারুণ অধিনায়ক তুমি এমএস ধোনি। কার্যত একার হাতে বিশ্বকাপ জেতানোর জন্য ধোনিকে তিনি মনে রাখবেন বলে জানিয়েছিলেন ইরফান খান। সেই টুইটগুলি আরও একবার জীবন্ত হয়েছে প্রিয় অভিনেতার মৃত্যুর পর।

English summary
Cricket lover Irrfan Khan always support MS Dhoni in those bad time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X