• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুখ্যাত 'স্যান্ডপেপার' কাণ্ডে ব্যানক্রফটের অভিযোগের জবাব ক্রিকেট অস্ট্রেলিয়ার

কুখ্যাত 'স্যান্ডপেপার' কাণ্ডে শাস্তিপ্রাপ্ত ক্যামেরন ব্যানক্রফটের নতুন অভিযোগের জবাব দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রয়োজনে তারা নতুন করে ফের ঘটনার তদন্ত চালু করতেও রাজি বলে জানিয়েছে প্যাট কামিন্সদের ক্রিকেট বোর্ড। তবে এর জন্য তাদের হাতে তথ্য-প্রমাণ জমা করতে হবে বলেও জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যাকে উল্লেখযোগ্য এবং গুরুত্বপূর্ণ হিসেবেই দেখছে ক্রিকেট মহল।

কোভিড ১৯ টিকাকরণের জন্য অরুণ জেটলি স্টেডিয়াম দিতে রাজি ডিডিসিএকোভিড ১৯ টিকাকরণের জন্য অরুণ জেটলি স্টেডিয়াম দিতে রাজি ডিডিসিএ

কী বলছে ক্রিকেট অস্ট্রেলিয়া

কী বলছে ক্রিকেট অস্ট্রেলিয়া

ক্যামেরন ব্যানক্রফটের নতুন অভিযোগের জবাবে ২০১৮ সালর বল বিকৃতি কাণ্ড নিয়ে তাদের কাছে নতুন তথ্য জমা পড়েনি বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 'স্যান্ডপেপার' কাণ্ডে তাদের হাতে নতুন কোনও তথ্য-প্রমাণ জমা পড়লে, এ ব্যাপারে ফের তদন্তের দরজা খোলা হবে বলেও জানিয়েছে অজি ক্রিকেট বোর্ড। তাদের বক্তব্য, নিজের বক্তব্যের প্রেক্ষিতে ব্যানক্রফটকে বিস্তারিত বর্ণনা সহ উপযুক্ত প্রমাণ জমা করতে হবে।

কী বলেছিলেন ব্যানক্রফট

কী বলেছিলেন ব্যানক্রফট

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের ভুল মেনে নিয়েও ক্যামেরন ব্যানক্রফট জানিয়েছিলেন, 'স্যান্ডপেপার' কাণ্ডের যুক্ত সেই অস্ট্রেলিয়া দলের সব ক্রিকেটার। বিশেষ করে সেই দলের বোলারদেরও অভিযোগের কাঠগড়ায় তোলা উচিত ছিল বলে জানিয়েছিলেন প্রাক্তন অজি ওপেনার। তাঁর কথায়, বল বিকৃতির ব্যাপারে দলের সবাই সবকিছু জানতেন। অথচ বেছে বেছে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও তাঁকে বলির পাঠা করা হয় বলেও জানিয়েছেন হতাশ ক্যামেরন।

২০১৮-এর 'স্যান্ডপেপার' কাণ্ড

২০১৮-এর 'স্যান্ডপেপার' কাণ্ড

২০১৮ সালে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল বিকৃতির অভিযোগ উঠেছিল অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ, ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের বিরুদ্ধে। ক্যামেরায় তাঁদের কুকীর্তি ধরাও পড়েছিল। ৯ মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন ব্যানক্রফট। স্মিথ এবং ওয়ার্নারকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ বলে ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই জড়তা কাটিয়ে স্মিথ ও ওয়ার্নার ফিরে আসতে পারলেও অস্ট্রেলিয়া ক্রিকেট দল প্রত্যাবর্তন ঘটেনি ব্যানক্রফটের।

ভুল স্বীকার ব্যানক্রফটের

ভুল স্বীকার ব্যানক্রফটের

২০১৮ সালের ওই ঘটনায় যে তিনি ভুল করেছিলেন, তা মেনে নিয়েছেন ক্যামেরন ব্যানক্রফট। স্বীকার করেছেন যে সচেনতনতার অভাবে তিনি এই কাণ্ড ঘটিয়েছিলেন। একটু সাবধান হলে তাঁর এমন ভুল হত না বলেও জানিয়েছেন ক্যামেরন। তবে যা করেছিলেন তা যে দলের কথা ভেবেই করেছিলেন, সেটাও জানাতে ভোলেননি অস্ট্রেলিয়া ওপেনার।

English summary
Cricket Australia response to Cameron Bancroft's claim on sandpaper gate episode
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X