• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ফেরত ক্রিকেটারদের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা করবে না অস্ট্রেলিয়া, ক্ষুদ্ধ স্ল্যাটার

করোনা ভাইরাসের আবহে ভারতে খেলতে আসা অস্ট্রেলিয় ক্রিকেটারদের ফেরাতে তাঁদের দেশের তরফে চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। রীতিমতো ঢক্কা-নিনাদ পিটিয়ে সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এই খবর জানানো হয়েছে। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, নিজের দায়িত্বে ভারতে আইপিএল খেলতে এসেছেন অস্ট্রেলিয় ক্রিকেটাররা। ফলে ফেরার ব্যবস্থাও তাঁদের নিজেদেরই করতে হবে। নিজের দেশের সরকারের এমন আচরণে ক্ষুদ্ধ হয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা আইপিএলের ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার।

নিক হকলের বক্তব্য

নিক হকলের বক্তব্য

করোনা ভাইরাসের আবহে ভারতে আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয় ক্রিকেটারদের একাংশ দেশে ফেরার জন্য তাঁদের সরকারের কাছে চার্টার্ড বিমানের ব্যবস্থা করার আবেদন জানিয়েছিলেন। তাতে যে কর্ণপাত করা হচ্ছে না, তা সাফ জানিয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন সিইও নিক হকলে। তবে দেশের ক্রিকেটারদের স্বার্থে ভারতের সামগ্রিক পরিস্থিতিক ওপর নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে বলে জানিয়েছেন হকলে। তাঁর বক্তব্য, জৈব সুরক্ষা বলয় সহ অন্যান্য স্বাস্থ্যবিধি নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আশ্বাস দিয়েছে বিসিসিআই

আশ্বাস দিয়েছে বিসিসিআই

নিক হকলে জানিয়েছেন যে এই ইস্যুতে তাঁরা বিসিসিআইয়ের ভরসা রেখেছেন। উল্লেখ্য কিছু দিন আগে করোনা বিধ্বস্ত ভারতে আইপিএল খেলতে আসা বিদেশি ক্রিকেটারদের সুরক্ষিতভাবে তাঁদের বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়। সে কথা আরও একবার স্মরণ করিয়ে দেশের ক্রিকেটারদের সুস্থভাবে ফিরে আসার ক্ষেত্রে ভারতীয় বোর্ডের ওপর যে ক্রিকেট অস্ট্রেলিয়া আস্থা রাখছে, তাও জানাতে ভোলেননি নিক হকলে।

ভারত-অস্ট্রেলিয়া যাতায়াতে নিষেধাজ্ঞা

ভারত-অস্ট্রেলিয়া যাতায়াতে নিষেধাজ্ঞা

করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের জের ভারতের সঙ্গে বিমান যোগাযোগ ছিন্ন করেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ ১৫ মে পর্যন্ত ভারত থেকে অস্ট্রেলিয়ামুখী বিমান ধরতে পারবেন কোনও নাগরিক। এহেন পরিস্থিতি আইপিএল খেলতে ভারতে আসা দেশের সব ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফদের ফেরাতে তাঁর সরকার কোনও উদ্যোগ নেবে না বলে জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

ক্ষিপ্ত মাইকেল স্ল্যাটার

ভারতে আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয় ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফদের প্রতি সে দেশের প্রধানমন্ত্রীর কড়া মনোভাবে ক্ষুব্ধ হয়েছেন মাইকেল স্ল্যাটার। এই ইস্যুতে স্কট মরিসনকে তুলোধোনা করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা চলতি আইপিএলের ধারাভাষ্যকার। বলেছেন যে তিনি ব্যক্তিগত ভাবে সরকারের অনুমতি নিয়ে ভারতে এসেছেন। এখন দায়িত্ব এড়িয়ে তাঁদের দেশের প্রধানমন্ত্রী অন্যায় করছেন বলে মনে করেন স্ল্যাটার।

রাজস্থান বনাম হায়দরাবাদের ম্য়াচ শেষে করোনা আক্রান্ত দিল্লি স্টেডিয়ামের ৫ মাঠকর্মী

English summary
Cricket Australia have no plan to arrange charter flights for IPL 2021 return cricketers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X