• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনিতে ভারতের ২ ক্রিকেটার বর্ণবিদ্বেষের শিকার হন, তদন্তে মেনে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • |

সিডনিতে ভারতীয় ক্রিকেটাদের সঙ্গে বর্ণবৈষম্যমূলক আক্রমণ হয়েছিল, গ্যালারি থেকে উড়ে এসেছিল বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য। তদন্তের পর মেনে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে স্বাভাবিকভাবেই সফরাকারী দলের সঙ্গে অজি দর্শকদের এমন আচরণে মুখ পড়ল ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ঠিক কী ঘটেছিল

ঠিক কী ঘটেছিল

সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচের তৃতীয় ও চতুর্থ দিন ভারতীয় পেসার মহম্মদ সিরাজকে লক্ষ্য করে গ্যালারির দর্শকরা বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে। তৃতীয় দিন ভারতের দুই পেসার সিরাজ ও বুমরাহকে বর্ণবৈষম্যমূলক কটূক্তি করা হয়। সেই নিয়ে ভারতীয় দল অভিযোগ জানায়।

 ভারতীয় ক্রিকেট বোর্ডের থেকে আইসিসিকে চিঠি

ভারতীয় ক্রিকেট বোর্ডের থেকে আইসিসিকে চিঠি

প্রথম দিনের ঘটনার পর মাঠে ভারতীয় দলের হয়ে অজিঙ্ক রাহানে আম্পায়ারের কাছে অভিযোগ জানান। এরপর বিসিসিআইয়ের পক্ষ থেকে ভারতীয় দলের দুই ক্রিকেটারকে কটূক্তি করা নিয়ে আইসিসির কাছে লিখিত অভিযোগ জানানো হয়।

 আইসিসি কী বলে

আইসিসি কী বলে

এরপরই আইসিসি ক্রিকেট অস্ট্রেলিয়াকে পুরো ঘটনার তদন্ত করতে বলে। ক্রিকেট অস্ট্রেলিয়া তড়িঘড়ি ঘটনার তীব্র নিন্দা করে তড়িঘড়ি তদন্তের মধ্য দিয়ে দোষীদের খুঁজে শাস্তি দেওয়া হবে বলে জানায়।

টানা দ্বিতীয় দিন বর্ণবিদ্বেষের ঘটনা

টানা দ্বিতীয় দিন বর্ণবিদ্বেষের ঘটনা

সিডনি টেস্টে টানা দ্বিতীয় দিন বর্ণবিদ্বেষের ঘটনা ঘটে। ম্যাচের তৃতীয় দিনের পর চতুর্থ দিনই সিরাজকে বর্ণবিদ্বেষ মূলক আক্রমণ করা হয়। এরপরই সিরাজ ও রাহানে আম্পায়ারদের ঘটনা জানালে, খেলা থামিয়ে পুলিশকে দিয়ে ছয় দর্শককে মাঠের বাইরে বার করে দেওয়া হয়। এরপর খেলা শুরু হয়েছিল।

 ক্রিকেট অস্ট্রেলিয়া কী জানাল

ক্রিকেট অস্ট্রেলিয়া কী জানাল

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, 'সিডনিতে সেদিন ভারতীয় দলের ক্রিকেটারদের বর্ণবিদ্বেষমূলক কটূক্তি করা হয়েছিল। সিসিটিভি ফুটজ দেখে প্রকৃত দোষীদের খুঁজে বের করার চেষ্টা চলছে। দোষীদের খুঁজে মাঠে প্রবেশ করা থেকে নির্বাসিত করা হবে।'

English summary
Cricket Australia Confirms Indian Players Were Subjected To Racial Abuse At Sydney
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X