• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চার দিনের টেস্ট খেলা নিয়ে ভাবনা শুরু অস্ট্রেলিয়ার

  • |

টেস্ট ক্রিকেটে দর্শকদের আকর্ষণ ফেরাতে ইতিমধ্যেই গোলাপি বলে দিন রাতের টেস্ট ম্যাচ শুরু করেছে আইসিসি। এবার ভাবনায় চার দিনের টেস্ট ম্যাচ। আইসিসি এই নিয়ে আগেই সবুজ সংকেত দিয়েছে। এবার এই পথে হাঁটতে চাইছে অস্ট্রেলিয়া।

টেস্ট ক্রিকেটে লড়াই আরও আকর্ষণীয় করতেই ম্যাচের এক দিন কমিয়ে চার দিনে টেস্ট খেলার পক্ষে ভাবনা চিন্তা শুরু করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই এই নিয়ে বোর্ডের অন্দরে আলোচনা হয়েছে বলে অজি ক্রিকেট বোর্ডের সিইও কেভন রবার্ট জানিয়েছেন।

চার দিনের টেস্ট খেলা নিয়ে ভাবনা শুরু অস্ট্রেলিয়ার

রবার্ট আর বলেন, 'টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখার ক্ষেত্রে আবেগ নয়, বাস্তবে জোড় দেওয়া উচিত। ২০১৭ সালেই আইসিসি চার দিনের টেস্ট করার জন্য সবুজ সংকেত দিয়েছিল। '

টেস্ট ক্রিকেটের ১৪২ বছরের গৌরবময় ইতিহাসে দক্ষিণ আফ্রিকা প্রথম দল হিসেবে ১৯৭৩ সালে চার দিনের টেস্ট ক্রিকেট খেলে। এরপর ২০১৭ সালে তারাই আবার জিম্বাবোয়ের বিরুদ্ধে চার দিনের ম্যাচের আয়োজন করেছিল।

প্রসঙ্গত চলতি বছরে ইংল্যান্ড ঘরের মাঠে চার দিনের টেস্ট খেলেছে। বিশ্বকাপের পর অ্যাসেজ শুরুর আগে লর্ডসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচের সিরিজ খেলে ইংল্যান্ড। এবার সেই পথেই হাঁটার পরিকল্পনা অস্ট্রেলিয়ার।

ভবিষ্যতে সেক্ষেত্রে ঘরের মাঠে টেস্ট সিরিজে পরীক্ষামূলক ভাবে একটি চার দিনের টেস্ট খেলার সম্ভাবনার কথাই জানিয়ে রাখলেন অজি ক্রিকেট বোর্ডের সিইও রবার্টস।

উল্লেখ্য নতুন পথে হাঁটার ক্ষেত্রে অস্ট্রেলিয়াই প্রথম দল যারা ঘরের মাঠে পিঙ্ক টেস্ট আয়োজন করেছিল। ২০১৫ সালে অ্যাডিলেড ওভালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দিন রাতের টেস্ট ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া। ক্রিকেটবিশ্বের প্রথম সারির এই দেশ এবার চার দিনের টেস্টকে আপন করে নেয় কিনা, সেটাই এখন দেখার।

English summary
Cricket Australia CEO reveals, aus seriously consider four-day Tests
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X