• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CPL 2021 : সেমিফাইনালে নাইট রাইডার্সের হার, হাই ভোল্টেজ ফাইনালে সেন্ট লুসিয়ার মুখোমুখি সেন্ট কিটস

Google Oneindia Bengali News

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সেমিফাইনালে হেরে গেল ত্রিনবাগো নাইট রাইডার্স। কাইরন পোলার্ড নেতৃত্বাধীন ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারাল সেন্ট লুসিয়া কিংস। টুর্নামেন্টের অন্য সেমিফাইনালে পরাজিত হল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। এভিন লুইস ও ক্রিস গেইলের অসাধারণ ব্যাটিংয়ে ভর করে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে পৌঁছে গিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

CPL 2021 : সেমিফাইনালে নাইট রাইডার্সের হার, হাই ভোল্টেজ ফাইনালে সেন্ট লুসিয়ার মুখোমুখি সেন্ট কিটস

সিপিএলের অতি গুরুত্বপূর্ণ সেমিফাইনালে কেকেআরের ভ্রাতৃ-প্রতিম ত্রিনবাগো নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমেছিল পাঞ্জাব কি্ংসের শাখা সেন্ট লুসিয়া কিংস। টসে হেরে যান নাইট রাইডার্স অধিনায়ক কাইরন পোলার্ড। আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সেন্ট লুসিয়ার অধিনায়ক আন্দ্রে ফ্লেচার। যিনি নিজে ব্যাট হাতে এদিন ব্যাটি করতে নেমে ব্যর্থ হন। মাত্র ৪ রান করে তিনি সাজঘরে ফিরে যান। ০ রানে ফিরে যান দলের দ্বিতীয় ওপেনার রাহকিম কর্নওয়াল। তিন নম্বরে ব্যাট করতে নাম মার্ক ডেয়াল ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। ৪৪ বলে ৭৮ রানের অনবদ্য ইনিংস আসে তাঁর ব্যাট থেকে। পাঁচটি চার ও ছয়টি ছক্কা দিয়ে সাজানো ডেয়ালের ইনিংস দেখে মুগ্ধ হয় ক্রিকেট বিশ্ব। রস্টন চেজ (৩৬), ডেভিড উইয়েসি (৩৪) ও টিম ডেভিডের (৩৮) ফিনিশিং টাচে ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৫ রান করে সেন্ট লুসিয়া কিংস। ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে একটি করে উইকেট নেন আকিল হোসেইন, রবি রামপাল, সুনীল নারিন ও কারি পিয়েরে।

জবাবে নির্ধারিত লক্ষ্যের ২১ রান আগেই থেমে যায় টিকেআরের ইনিংস। বড় স্কোর করতে পারেননি দলের কোনও ব্যাটসম্যান। টিকেআরের হয়ে সর্বাধিক ১৭ বলে ৩০ রান করেন সুনীল নারিন। ২৬ বলে ২৯ রান করেন দীনেশ রামদিন। ১৯.৩ ওভারে ১৮৪ রানেই শেষ হয়ে যায় ত্রিনবাগো নাইট রাইডার্স। সেন্ট লুসিয়া কিংসের হয়ে ৫ উইকেট নেওয়া ডেভিড উইয়েসে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। দুই উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের অন্য সেমিফাইনালে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের মুখোমুখি হয়েছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে গায়ানা। দলের হয়ে সর্বাধিক ২০ বলে ৪৫ রান করেন শিমরোন হেটমায়ার। সেন্ট কিটসের হয়ে দুটি করে উইকেট নেন জন রাস, ডমিনিক ড্রাকেস, নাসিম শা, ফওয়াদ আহমেদ।

জবাবে ওপেনিং জুটিতে ৭৬ রান তোলে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। পাঁচটি চার ও তিনটি ছক্কা সহযোগে ২৭ বলে ৪২ রান করে আউট হন গেইল। সিপিএলে ২৫০০ রান পূ্র্ণ করে ও নিজের ব্যাট ভেঙে আউট হন 'দ্য ইউনিভার্স বস'। ৩৯ বলে ৭৭ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত এভিন লুইসকে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার দেওয়া হয়। ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়েই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। আজ সন্ধ্যার ফাইনাল হাড্ডাহাড্ডি হবে বলে আশা ক্রিকেট প্রেমীদের।

English summary
CPL 2021 : Saint Lucia Kings will face St Kitts and Nevis Patriots in high voltage final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X