• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএল ২০২০ : টুর্নামেন্টের এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের ক্রমতালিকা

করোনা ভাইরাসের আবহে ১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। জনপ্রিয় এই টুর্নামেন্টে ব্যাট-বলের তুমুল প্রতিদ্বন্দ্বিতা দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট প্রেমীরা। অন্যান্য বারের মতো এবারের টুর্নামেন্টেও তৈরি হতে পারে নতুন নতুন রেকর্ড। তার আগে কিছু পুরনো রেকর্ডের দিকে নজর ফেরানো যাক। দেখে নেওয়া যাক, সিপিএলের এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের ক্রমতালিকা।

হিন্দু রাষ্ট্র বিষয়ে

হিন্দু রাষ্ট্র বিষয়ে

২০০৫ সালে উত্তরপ্রদেশের এটাহে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন, আমি উত্তরপ্রদেশ তথা ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র না করা পর্যন্ত থামব না।

আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল

তালিকার শীর্ষ স্থানে রয়েছেন টি-টোয়েন্টি স্পেশালিস্ট আন্দ্রে রাসেল। ২০১৮ সালে তিনি জামাইকা তালাওয়াসের জার্সিতে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিরুদ্ধে ৪৯ বলে ১২১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। হাঁকিয়েছিলেন ১৩টি ছক্কা। সেটিই এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা।

সংখ্যালঘু বিষয়ে

সংখ্যালঘু বিষয়ে

সমাজবাদী পার্টির কার্যকালে আড়াই বছরে পশ্চিম উত্তরপ্রদেশে ৪৫০টি দাঙ্গার ঘটনা ঘটেছে। কারণ সপায় সময়ে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের লোক সংখ্যায় বহুগুণ বেড়ে গিয়েছে। কেন উত্তরপ্রদেশের উত্তরে কোনও এমন ঘটনা ঘটেনি? এটা সহজেই অনুমেয়। যে এলাকায় ১০-২০ শতাংশ সংখ্যালঘু সম্প্রদায়ের বাস, সেখানে ধর্মগত বিরোধ ঘটছে। ২০-৩৫ শতাংশ যেখানে সংখ্যালঘুর বাস সেখানে জাতি দাঙ্গার অবস্থা ভয়াবহ। আর যে এলাকায় ৩৫ শতাংশের বেশি সংখ্যালঘু সম্প্রদায়ের বাস সেখানে অমুসলমানদের কোনও স্থান নেই।

ক্রিস গেইল

ক্রিস গেইল

২০১৬ সালে জামাইকা তালাওয়াসের জার্সিতে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ক্রিস গেইল। ম্যাচে ১১টি ছক্কা হাঁকিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। সিপিএলের এক ইনিংসে সম পরিমাণ ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে আন্দ্রে রাসেল, এভিন লুইস এবং ব্রেন্ডন কিং।

কাইরানা প্রসঙ্গে

কাইরানা প্রসঙ্গে

যোগী আদিত্যনাথ শুধু আজকের কথা বলছে না, আমি ভবিষ্যতের কথা বলছি। হিন্দুদের প্রস্থান আমাদের কাছে সিরিয়াস বিষয়। বিজেপি পশ্চিম উত্তরপ্রদেশকে আর একটা কাশ্মীরে পরিণত হতে দেবে না।

গেইল-ব্রাভো

গেইল-ব্রাভো

সিপিএলের এক ইনিংসে ১০টি ছক্কা হাঁকিয়েছেন ক্রিস গেইল এবং ডোয়েন ব্রাভো। ২০১৪ ও ২০১৯ সালে যথাক্রমে ১১১ ও ১১৬ রানের ইনিংস খেলার সময় এই নজির গড়েছিলেন গেইল। ২০১৮ সালে ৩৬ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলার সময় একই নজির গড়েছিলেন ব্রাভো।

মাদার টেরেজা প্রসঙ্গে

মাদার টেরেজা প্রসঙ্গে

মাদার টেরেজা ভারতীয়দের খ্রিস্ট ধর্মে রূপান্তরিত করার চক্রান্তের অংশ ছিলেন। হিন্দুদের সেবার নামে ধর্ম বদল করে দেওয়া হয়েছে।

চতুর্থ স্থানেও গেইল

চতুর্থ স্থানেও গেইল

সিপিএল বস ক্রিস গেইল জামাইকা তালাওয়াসের জার্সিতে ২০১৫ সালে ৯০ ও ১০৫ রানের ইনিংস খেলেছিলেন। দুই ক্ষেত্রেই ৯টি করে ছক্কা হাঁকিয়েছিলেন কিংবদন্তি।

যোগ প্রসঙ্গে

যোগ প্রসঙ্গে

ভগবান শিব সবচেয়ে বড় যোগী ছিলেন। তিনি যোগ চালু করেন। শিব দেশের প্রতিটি রন্ধ্রে রয়েছেন। ফলে যারা ভগবান শিব ও যোগকে মানেন না তারা হিন্দুস্তান ছেড়ে চলে যেতে পারেন।

শাহরুখ খান প্রসঙ্গে

শাহরুখ খান প্রসঙ্গে

শাহরুখের মনে রাখা উচিত যদি মানুষ তার সিনেমা বয়কট করে, তাহলে তাকেও অন্য মুসলমানদের মতো রাস্তায় ঘুরে বেড়াতে হবে। এই ধরনের মানুষরা সন্ত্রাসবাদীদের ঢংয়ে কথা বলেন। তাই আমি মনে করি হাফিজ সঈদ ও শাহরুখ খানের ভাষায় কোনও ফারাক নেই।

ধর্মান্তকরণ প্রসঙ্গে

ধর্মান্তকরণ প্রসঙ্গে

যদি একটিও হিন্দু মেয়েকে ধর্মান্তরিত করা হয় তাহলে আমরা ১০০ মুসলমান মেয়ের ধর্মান্তকরণ করব। যেভাবে হিন্দু মেয়েদের অপমান করা হচ্ছে তাতে আমার মনে হয় তা সমাজ তা মেনে নেবে বলে। যদি এই বিষয়ে সরকার কোনও পদক্ষেপ না করে তাহলে হিন্দুরাই নিজেদের হাতে বিষয়টি দেখবে।

সাম্প্রদায়িক ঐক্য প্রসঙ্গে

সাম্প্রদায়িক ঐক্য প্রসঙ্গে

২০১৪ সালে সংসদে দাঁড়িয়ে বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ বলেন, বিজেপি বিরোধী দলগুলি নিজেদের অসাম্প্রদায়িক বলে দাবি করে। তবে তাদের যা অ্যাজেন্ডা তা সাম্প্রদায়িক। সারা দেশে ১২ লক্ষ হিন্দু সন্ন্যাসী রয়েছে। আর আপনারা শুধু ইমামদের ভাতা দিচ্ছেন। এটা কি ধর্মনিরপেক্ষতার উদাহরণ?

করোনার জেরে এবছর আর মাঠেই দেখা যাবে না নীল ব্রিগেডকে, স্থগিত সব ম্যাচ

English summary
CPL 2020 : List of top batsmen who hit most sixes in one innings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X