• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঢাকছে মুখ, সরছে ছবি - তীব্র ক্রিকেটিয় প্রতিবাদ! কী জানাল বিপর্যস্ত পাক বোর্ড

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় শহীদ হয়েছেন ৪০ জন সিআরপিএফ জওয়ান। ঘটনার প্রতিবাদে সিসিআই, মোহালি, জয়পুরের মতো স্টেডিয়াম থেকে ইমরাণ খান-সহ প্রাক্তন পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হয়েছে কিংবা ঢেকে দেওয়া হয়েছে। এই ঘটনাকে 'দুঃখজনক' বলে জানাল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে ছবি সরানোর বিষয়ে এক বিবৃতি দেন পিসিবি-র ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান। তাঁর বক্তব্য খেলাধূলা সবসময় রাজনৈতিক উত্তেজনার আঁচ প্রশমিত করতে মূল ভূমিকা নিয়েছে।

পিসিবির বিবৃতি

পিসিবির বিবৃতি

পাক বোর্ড জানিয়েছে ক্রিকেট বরাবর দুই দেশের মধ্যে মৈত্রীর বন্ধন গড়ে তুলেছে। তারা জানিয়েছে ভারতের সবচেয়ে ঐতিহাসিক ক্রিকেট ক্লাব ও স্টেডিয়ামগুলি থেকে ইমরান-সহ অন্যান্য কিংবদন্তি পাক ক্রিকেটারদের ছবি সরানোর ঘটনা দুঃখজনক। আগামী ২৮ ফেব্রুয়ারি দুবাইতে আইসিসি-র বৈঠক রয়েছে। সেখানে বিসিসিআই-এর সঙ্গে এই নিয়ে তারা কথা বলবেন।

ঢাকল মুখ, সরলো ছবি

ঢাকল মুখ, সরলো ছবি

পুলওয়ামার ঘটনার প্রতিবাদে সিসিআইতে পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক ক্রিকেটার ইমরান খানের প্রতিকৃতি সাদা কাপড়ে ঢেকে ফেলা হয়। মোহালি, জয়পুরের মতো বেশ কয়েকটি স্টেডিয়ামের সব জায়গা থেকে ওয়াসিম আক্রম, শাহিদ আফ্রিদিদের যাবতীয় ছবি সরিয়ে ফেলা হয়। সিসিআই-এর পক্ষ থেকে বিসিসিআই-কে অনুরোধ করা হয়েছে যাতে আসন্ন আইসিসি বিশ্বকাপে পাক ম্যাচ না খেলে ভারত।

বন্ধ পাক ক্রিকেট সম্প্রচার

বন্ধ পাক ক্রিকেট সম্প্রচার

পাকিস্তানে ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগ, পিএসএল-এর ভারতে সরকারি সম্প্রচটারক ছিল ডিস্পোর্টস। আইএমজি রিলায়েন্স নিয়ন্ত্রিত এই চ্যানেল পুলওয়ামার ঘটনার পর গত শুক্রবার রাত থেকে ভারতে পিএসএল-এর সম্প্রচার বন্ধ করে দিয়েছে। আইএমজি রিলায়েন্স জানিয়েছে পুলওয়ামার ঘটনার প্রতিবাদেই তাদের এই সিদ্ধান্ত।

অসুবিধা হবে না

অসুবিধা হবে না

পিসিবি জানিয়েছে, বাকি পিএসএল ২০১৯-এর বাকি অংশের জন্য আইএমজি রিলায়েন্স সংস্থা আর অংশীদার থাকছে না। সব প্রচার সত্ত্ব এখন পিসিবির হাতেই রয়েছে। তবে এতে তাদের অসুবিধা হবে না বলেই দাবি করেছেন ওয়াসিম খান। জানিয়েছেন সবরকম অবস্থা জন্যই তাদের পরিকল্পনা করা রয়েছে।

English summary
PCB has said removal of pictures of its former players at a couple of venues in India, owing to the Pulwama terror attack, was 'regrettable'.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X