• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ধাক্কায় আরও এক ক্রিকেট সিরিজ বাতিল, শুরু থেকে আইপিএলে যোগ নিয়ে কামিন্স-রাসেলদের নেই বাধা

  • |

করোনা ধাক্কায় স্থগিত আরও এক ক্রিকেট সিরিজ। বিশ্বজুড়ে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের সংকটে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজ আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

সমীক্ষার মানদণ্ড

সমীক্ষার মানদণ্ড

সবমিলিয়ে ২৩১টি শহরে সমীক্ষা চালানো হয়েছিল। তার মধ্যে অনেকগুলি গুরুত্বপূর্ণ পয়েন্ট ছিল। যেমন রাজনৈতিক স্থায়ীত্ব, স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা, অপরাধের সংখ্যা, পরিবহণ ও আমোদপ্রমোদের কী ধরনের ব্যবস্থা শহরে রয়েছে, তার ভিত্তিতে সবমিলিয়ে ক্রমতালিকা তৈরি করা হয়েছে।

অজি ক্রিকেট বোর্ড কী জানিয়েছে

অজি ক্রিকেট বোর্ড কী জানিয়েছে

করোনা পরবর্তী এই সিরিজ দিয়েই ঘরের মাঠে খেলা শুরু করত অস্ট্রেলিয়া। ৪ অক্টোবর থেকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচে টি-২০ সূচি থাকলেও কোভিড ১৯ ভাইরাসের পরিস্থিতিতে এই ক্রিকেটসূচি এখন স্থগিত রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া টুইট করে সিরিজ স্থগিত হওয়ার কথা জানিয়েছে।

প্রথম ৩০ শহরের নামে চমক

প্রথম ৩০ শহরের নামে চমক

লন্ডন, প্যারিস, টোকিও, নিউ ইয়র্ক সিটির মতো বিখ্যাত শহর প্রথম ৩০-এ জায়গা করতে পারেনি। সেই জায়গা ভরাট করেছে জার্মান, স্ক্যান্ডিনেভিয়ান, কানাডিয়ান, নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার শহরগুলি।

শুরু থেকে আইপিএল যোগ দিতে কামিন্স-রাসেলদের নেই বাধা

শুরু থেকে আইপিএল যোগ দিতে কামিন্স-রাসেলদের নেই বাধা

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে এই সিরিজ স্থগিত হওয়ায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের সুবিধে হতে চলেছে। ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহী এবছর আইপিএল হতে চলেছে। আন্তর্জাতিক এই টি-২০ সিরিজ থাকায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে ক্রিকেটারদের আইপিএলের শুরুতে না পাওয়া সম্ভাবনা তৈরি হয়েছিল। আন্তর্জাতিক সিরিজ স্থগিত হওয়ায় এবার আইপিএলে শুরু থেকেই ফ্র্যাঞ্চাইজিগুলি অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের পেতে চলেছে।

এশিয়ার সেরা সিঙ্গাপুর

এশিয়ার সেরা সিঙ্গাপুর

এশিয়ার শহরের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে সিঙ্গাপুর। ২৫ নম্বর জায়গা দখল করেছে এশিয়ার এই বিখ্যাত শহর। বাকী আর কোনও শহর এশিয়া থেকে প্রথম ২৫-এ জায়গা পায়নি। এদিকে ২৯ নম্বরে রয়েছে সান ফ্রান্সিসকো। মার্কিন শহরগুলির মধ্য়ে এই শহরই সেরা হয়েছে।

কবে থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বল গড়িয়েছে

কবে থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বল গড়িয়েছে

উল্লেখ্য ৮ জুলাই থেকে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দিয়ে করোনা পরবর্তী সময়ে বাইশ গজে বল গড়িয়েছে। ঘরের মাঠে তিন টেস্টের লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধান হারায় ইংল্যান্ড।

প্রথম ৫০-এ নেই আফ্রিকা

প্রথম ৫০-এ নেই আফ্রিকা

আফ্রিকা মহাদেশের দিকে তাকালে কোনও শহর প্রথম ৫০-নেই। দক্ষিণ আফ্রিকার শহর ডারবান ৮৭ নম্বরে জায়গা পেয়েছে বলে সমীক্ষায় উঠে এসেছে।

ইংল্যান্ডে ক্রিকেট শুরু হলেও অন্য দেশে এখনও মাঠে বল গড়ায়নি

ইংল্যান্ডে ক্রিকেট শুরু হলেও অন্য দেশে এখনও মাঠে বল গড়ায়নি

৩০ জুলাই থেকে ঘরের মাঠে এরপর আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজে ২-০ এগিয়ে ইংলিশ দল। পরের ক্রিকেট সূচিতে ৫ অগাস্ট থেকে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট খেলবে ইংল্যান্ড।ইংল্যান্ডের মাটিতে ক্রিকেটযজ্ঞ শুরু হলেও কোভিড পরিস্থিতিতে এখনও অন্য কোনও দেশের ক্রিকেটমাঠে বল গড়ানো সম্ভব হয়নি।

সবচেয়ে এগিয়ে ভিয়েনা

সবচেয়ে এগিয়ে ভিয়েনা

ছবির মতো সুন্দর ভিয়েনা শহরের মোট জনসংখ্যা ১৮ লক্ষ। সরকারি সমস্ত সুযোগসুবিধা এখানকার জনগণ পুরোদমে পেয়ে থাকেন। পশ্চিমী উন্নত দেশগুলির তুলনায় অনেক কম খরচে ভিয়েনায় উন্নত পরিষেবা দেওয়া হয়।

প্রথম পাঁচ শহর

প্রথম পাঁচ শহর

ভিয়েনার প্রথম স্থান দখলের পরে দ্বিতীয় স্থান পেয়েছে সুইজারল্যান্ডের জুরিখ, তৃতীয় হয়েছে নিউ জিল্যান্ডের অকল্যান্ড, চতুর্থ জার্মানির মিউনিখ, ও পঞ্চম স্থানে রয়েছে কানাডার ভ্যানকুভার। বিশ্বের সেরা পাঁচটি হল হল এগুলিই।

সবচেয়ে নিকৃষ্ট বাগদাদ

সবচেয়ে নিকৃষ্ট বাগদাদ

ফের একবার সবচেয়ে নিকৃষ্ট শহরের তকমা পেল বাগদাদ। ইরাকের রাজধানী বাগদাদ ২০০৩ সালে মার্কিন অভ্যুত্থানের পর থেকে একের পর এক হিংসার ঘটনায় বারবার রক্তাক্ত হয়েছে। এদিকে একেবারে নিচের দিকে জায়গা পেয়েছে সিরিয়ার দামাস্কাস, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের বাঙ্গুই, ইয়েমেনের শহর সানা, সুদানের খারতৌমের মতো শহর।

English summary
করোনা ধাক্কায় আরও এক ক্রিকেট সিরিজ বাতিল, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে সুযোগ
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X