• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় কেড়ে নিল প্রাণ, প্রয়াত বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানি

  • |

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানি। দেশের বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানি গত একমাস ধরে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি ছিলেন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। ভিমানির মৃত্যুতে রাজ্য তথা দেশের সাংবাদিক মহলে শোকের ছায়া। স্ত্রী ও পুত্রকে রেখে গেলেন ভিমানি। কিশোর ভিমানির স্ত্রী রীতা ভিমানি নামি লেখিকা ও পুত্র গৌতম ভিমানির ধারাভাষ্যকার হিসেবে সুনাম রয়েছে।

করোনায় কেড়ে নিল প্রাণ, প্রয়াত বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক কিশোর ভিমানি

ক্রীড়া সাংবাদিক হিসেবে সবধরনের পাঠকদের কাছে পৌঁছে যেতে পেরেছিলেন ভিমানি। শুধু ক্রীড়া সাংবাদিকতাই নয়, ঔপন্যাসিক হিসেবেও কিশোর ভিমানি পাঠকদের সমাদর কুড়িয়েছেন। তাঁর মৃত্যুতে ক্রীড়া সাংবাদিকরার এক অধ্যায়ের শেষ হল বলে ভিমানির বন্ধু ও ক্রীড়া পরিসংখ্যানবিদ হরিপ্রসাদ চট্টোপাধ্যায় প্রতিক্রিয়া দিয়েছেন। বাইশ গজের একাধিক তারকার সঙ্গে ভিমানির ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। প্রয়াত জগমোহন ডালমিয়ার সঙ্গেও তাঁর দীর্ঘ যোগযোগ ছিল। কয়েক বছর আগে এক সংস্থার পক্ষ থেকে ভিমানিকে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে ভূষিত করা হয়।

কর্মসূত্রে কলকাতার ইংরেজি দৈনিক দ্য স্টেসম্যান পত্রিকায় ভিমানি দীর্ঘদিন কাজ করেছেন। যে কোনও রকম খেলাধুলোর প্রতি তাঁর অসাধারণ জ্ঞান ভিমানির সম্পদ ছিল। যেকারণে ভারতীয় ক্রীড়া সাংবাদিকতার দুনিয়ায় কিশোর ভিমানি সর্বকালীন উজ্জ্বলতমদের মধ্যে স্থান করে নিতে পেরেছেন।

English summary
Corona in Sports: sports journalist kishore bhimani passes away after corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X