• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Commonwealth Games: স্মৃতি মান্ধানার ঝোড়ো অর্ধশতরান, পাকিস্তানকে ছিটকে দিল হরমনপ্রীতের ভারত

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসের ক্রিকেটে গ্রুপ এ-র মরণ-বাঁচন লড়াইয়ে পাকিস্তানকে উড়িয়ে দিল হরমনপ্রীত কৌরের ভারত। জয়ের জন্য ১৮ ওভারে ভারতের দরকার ছিল ১০০ রান। দুই উইকেট হারিয়ে ৩৮ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে ফেলল ভারত। টানা দুটি ম্যাচ হেরে ছিটকে গেল পাকিস্তান। ভারত এদিন প্রথম জয় পেয়ে সেমিফাইনালের দৌড়ে রইল ভালোভাবেই। আটটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৪২ বলে ৬৩ রানে অপরাজিত রইলেন স্মৃতি মান্ধানা।

পাকিস্তান ৯৯

পাকিস্তান ৯৯

বৃষ্টির কারণে আজ এজবাস্টনে খেলা শুরু হতে দেরি হয়। ম্যাচের ওভার কমিয়ে ১৮ করা হয়। পাকিস্তান ১৮ ওভারে ৯৯ রানে অল আউট হয়ে যায়।ওপেনার মুনিবা আলি ৩০ বেল ৩২ রান করেন। আলিয়া রিয়াজ ১৮, অধিনায়ক বিসমা মাহরুফ ১৭ রান করেন। ৫০ রানে পাকিস্তানের দ্বিতীয় উইকেট পড়েছিল। ১৪.৫ ওভারে পাকিস্তানের স্কোর ছিল ৫ উইকেটে ৮০। ষষ্ঠ উইকেট পড়ে ১৬.৫ ওভারে ৯৬ রানের মাথায়। সেখান থেকে ৯৯ রানে অল আউট। স্নেহ রানা ও রাধা যাদব দুটি করে উইকেট দখল করেন।

দারুণ শুরু

দারুণ শুরু

জবাবে খেলতে নেমে ভারতের ওপেনিং জুটি দারুণ শুরু করে। ৫.৫ ওভারে শেফালি ভার্মা আউট হন দলের ৬১ রানের মাথায়। বল হাতে একটি উইকেট পাওয়ার পর ওপেন করতে নেমে শেফালি করেন ৯ বলে ১৬। ১০.৪ ওভারে ভারতের দ্বিতীয় উইকেটটি পড়ে সাব্বিনেনি মেঘানা আউট হন। তিনি ১৬ বলে ১৪ রান করেন। জেমাইমা রডরিগেজ অপরাজিত থাকেন ৩ পবলে ২ রান করে। পাকিস্তানের তুবা হাসান ও ওমাইমা সোহেল একটি করে উইকেট নেন।

অনবদ্য মান্ধানা

ভারত ১০০ রানের টার্গেট তাড়া করতে নেমে করে ২ উইকেটে ১০২ রান। তার মধ্যে স্মৃতি মান্ধানার একারই ৬৩। ৪২ বলের অপরাজিত ইনিংসে রয়েছে আটটি চা ও তিনটি ছয়। স্মৃতি অস্ট্রেলিয়া ম্যাচে করেছিলেন ২৪ রান। এদিন পেলেন দুরন্ত অর্ধশতরান। ভারত নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল। বার্বাডোজ পাকিস্তানকে হারিয়ে দেয়। ফলে বিসমার পাকিস্তান টানা দুটি ম্যাচ হেরে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল। পাকিস্তানের শেষ ম্যাচ অজিদের বিরুদ্ধে।

সহজ জয়ে শীর্ষে

সহজ জয়ে শীর্ষে

বুধবার ভারতীয় সময় রাত সাড়ে ১০টা থেকে ভারত-বার্বাডোজ ম্যাচ। আজকের এই জয়ের ফলে আপাতত ভারত গ্রুপ এ-র শীর্ষস্থান দখল করল। ২ ম্যাচে ভারতের ২ পয়েন্ট, নেট রান রেট ১.১৬৫। বার্বাডোজ ১টি ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে, তাদের নেট রান রেট ০.৭৫০। অস্ট্রেলিয়ার ১ ম্যাচে ২ পয়েন্ট, নেট রান রেট ০.৫৬৩। ফলে বুধবার হরমনপ্রীতদের জন্য আরও একটি গুরুত্বপূর্ণ লড়াই অপেক্ষা করছে। উল্লেখ্য, এবারই প্রথম কমনওয়েলথ গেমসে রয়েছে মহিলাদের ক্রিকেট।

English summary
Commonwealth Games 2022: Smriti Mandhana Hits Brilliant Fifty India Women Thrash Pakistan Women By 8 Wickets. Pakistan Women Are Out Of Semi Final Race.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X