• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসে অনিশ্চিত ভারতের করোনা আক্রান্ত দুই ক্রিকেটার, ক্রীড়াবিদদের সতর্ক করল আইওএ

Google Oneindia Bengali News

লোকেশ রাহুল করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে, ওয়েস্ট ইন্ডিজে টি ২০ সিরিজে খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। স্পোর্টস হার্নিয়ার অপারেশন জার্মানিতে করিয়ে এসে রাহুল বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে নেট প্র্যাকটিস শুরু করেছিলেন। বেঙ্গালুরুতে সেখানেই কমনওয়েলথ গেমসের অনুশীলন সারছিল ভারতের মহিলা ক্রিকেট দল। সেই দলের দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে এবার অনিশ্চিত হয়ে পড়লেন গেমসে।

ভারতীয় মহিলা ক্রিকেট দলের ধাক্কা

ভারতীয় মহিলা ক্রিকেট দলের ধাক্কা

বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে অংশ নিতে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারত। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, একজন ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় ভারতেই থেকে গিয়েছেন। তবে এখন জানা যাচ্ছে, সংখ্যাটা এক নয়, দুই। তবে কোন দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হলেন কমনওয়েলথ গেমস খেলতে বার্মিংহ্যাম রওনা হওয়ার আগে তা বিসিসিআইয়ের তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। এবারই প্রথম কমনওয়েলথ গেমসে থাকছে মহিলা ক্রিকেট।

করোনা আক্রান্ত দুই ক্রিকেটার

ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের এক আধিকারিক জানান, গেমসে অংশ নিতে যাওয়ার আগে ভারতীয় মহিলা ক্রিকেট দলের অনুশীলন চলছিল বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে। দেশ ছাড়ার আগে দুই ক্রিকেটারের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁরা দলের সঙ্গে যেতে পারেননি। তবে তাঁরা যে কমনওয়েলথ গেমসে পরের দিকে যোগ দিতে পারবেন না এমন নয়। বিসিসিআইয়ের দাবি, নিয়ম অনুযায়ী ওই দুই ক্রিকেটার আরটি-পিসিআর পরীক্ষার দুটি নেগেটিভ দেখাতে পারলেই বার্মিংহ্যামে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। ২৯ জুলাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ। ফলে ওই ম্যাচে ওই দুই ক্রিকেটারকে পাওয়া যাবে না। ৩১ জুলাই ভারতের ম্যাচ রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। ৩ অগাস্ট বার্বাডোজের বিরুদ্ধে নামবেন হরমনপ্রীতরা। ফাইনাল-সহ সব ম্যাচ এজবাস্টনে। ভারতীয় দলের আজ থেকে অনুশীলনে নামার কথা। ইতিমধ্যেই সেমিফাইনাল ও ফাইনালের টিকিট নিঃশেষিত।

সতর্ক করল আইওএ

সতর্ক করল আইওএ

নীরজ চোপড়া কুঁচকির কারণে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে যাওয়ায় ভারতের পদক জয়ের সংখ্যা আগের থেকে কমার আশঙ্কা রয়েছে। এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত হয়ে কেউ যাতে ছিটকে না যান সে কারণে বিশেষ বার্তা দেওয়া হলো ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফ থেকে। আইওএ ক্রীড়াবিদদের অনুরোধ করেছে সতর্ক থাকার জন্য এবং যতটা পারা যায় জনবহুল এলাকা এড়িয়ে চলার জন্য। করোনা সংক্রমণের আশঙ্কা থেকেই এ কথা জানানো হয়েছে। যাতে কোনও ক্রীড়াবিদেরই প্রস্তুতিতে ব্যাঘাত না ঘটে। ক্রীড়াবিদদের বলা হয়েছে, সাধারণ মানুষের সঙ্গে সাক্ষাৎ যতটা পারা যায় কমে রাখতে এবং কারও সঙ্গে কথা বলতে হলেও যেন করোনা সংক্রান্ত সবরকম সতর্কতা অবলম্বন করা হয়।

পদকের সংখ্যা কমার শঙ্কা

পদকের সংখ্যা কমার শঙ্কা

ক্রীড়াবিদদের ইভেন্ট যেখানে হবে তার কাছাকাছি তাঁদের রাখার বন্দোবস্ত করা হয়েছে বলে জানা যাচ্ছে। যাঁরা ইংল্যান্ডে পৌঁছাবেন তাঁদের ৭২ ঘণ্টা আগের নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট দেখাতে হবে। ২০১৮ সালের কমনওয়েলথ গেমস থেকে ভারত ২৫টি সোনা, ১৯টি রুপো ও ২০টি ব্রোঞ্জ জিতেছিল। এবার পদকের সংখ্যা কম হতে পারার কারণ যেমন নীরজের চোট পেয়ে ছিটকে যাওয়া, তেমনই শ্য়ুটিং ইভেন্ট না থাকা। ২০১০ সালের কমনওয়েলথ গেমসে ভারত পদক তালিকায় দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছিল। সেবার এসেছিল ৩৯টি সোনা, ২৬টি রুপো ও ৩৬টি ব্রোঞ্জ।

English summary
Commonwealth Games 2022: Two Women Cricketers Stay Back In India After Testing Positive For COVID-19. IOA Has Asked The Indian Athletes To Avoid Public Places In Birmingham.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X