• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাঠে আইপিএল, ধারাভাষ্য বাড়িতে! করোনায় বদলে যাচ্ছে পরিচিত ধরন!

করোনা ভাইরাসের আবহে আইপিএল মাঠে হলেও ধারাভাষ্য দেওয়া যাবে বাড়ি বসেই। সূত্রের খবর, 'ওয়ার্ক ফ্রম হোম' গোত্রের 'কমেন্ট্রি ফ্রম হোম'-এর এই অভিনব ভাবনা ভেবেই ফেলেছে বিসিসিআই এবং ব্রডকাস্টাররা। তা কার্যকর করাই কেবল বাকি। আইপিএলের ধারাভাষ্যে বড়সড় রদবদল কেমন হবে, তা জানতে মুখিয়ে রয়েছে ক্রিকেট দুনিয়া।

আইপিএলে 'কমেন্ট্রি ফ্রম হোম'

আইপিএলে 'কমেন্ট্রি ফ্রম হোম'

করোনা ভাইরাসের আবহে বিশ্বে এখনও পুরোদমে শুরু হয়নি ক্রিকেট। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, তাতে ভারতে আইপিএল হওয়া সম্ভব নয়। অগত্যা সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়ার চিন্তা প্রায় পাকা করে ফেলেছে বিসিসিআই। সেদেশে ক্রিকেটারদের সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। ধারাভাষ্যকারদের ক্ষেত্রে অবশ্য নিয়ম আলাদা। সেই সব জটিল সমীকরণে না গিয়ে বিসিসিআই এবার আইপিএলে 'কমেন্ট্রি ফ্রম হোম'-এর নিয়ম চালু করতে চলেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। অর্থাৎ বাড়ি বসে ম্যাচের ধারাবিবরণী দিতে পারবেন ধারাভাষ্যকররা।

পরীক্ষামূলক প্রয়োগ

পরীক্ষামূলক প্রয়োগ

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয় টি-থ্রি ক্রিকেট। তিন দলের ওই টুর্নামেন্টে সোনা জেতে কিংবদন্তি এবি ডিভিলিয়ার্সের দল। ওই ম্যাচে ইরফান পাঠান, দীপ দাশগুপ্ত এবং সঞ্জয় মঞ্জরেকররা নিজ নিজ বাড়ি থেকে ধারাবিবরণী দিয়েছিলেন। ম্যাচগুলির সম্প্রচার সংস্থার একাধিক ক্রিউ মেম্বার বাড়ি থেকেই কাজ করেন। সেই উদ্যোগ সফল হয়েছে বলে দাবি করা হয়েছে। ভার্চুয়াল কমেন্ট্রির অংশ হতে পেরে খুশি ধারাভাষ্যকররাও।

করোনা ভাইরাসের প্রভাব

করোনা ভাইরাসের প্রভাব

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ কোটি ছাড়িয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন ছয় লক্ষেরও বেশি মানুষ। কেবল ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় ৩০ হাজার মানুষের।

অন্য দেশে আইপিএল

অন্য দেশে আইপিএল

করোনা ভাইরাসের আবহে সংযুক্ত আরব আমিরশাহীতে হবে আইপিএল। টুর্নামেন্ট ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে, সে ব্যাপারে বিসিসিআই আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বলে গোপন সূত্রে জানা গিয়েছে। ৭ কিংবা ৮ নভেম্বর আইপিএলের ফাইনাল হতে পারে বলে মনে করা হচ্ছে। অগাস্টের শুরুতে আইপিএলের সম্পূর্ণ সূচি ঘোষণা করা হবে বলে খবর।

English summary
Commentary from home likely in IPL 2020 amid coronavirus pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X