• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL: গুরুতর অভিযোগ গেইলের, এই কারণে আইপিএল-কে গুডবাই জানিয়েছেন ক্যারিবিয়ান মহানক্ষত্র!

Google Oneindia Bengali News

টি-২০ ক্রিকেটের সর্ব শ্রেষ্ঠ ক্রিকেটার তিনি, তাঁর রেকর্ড ভাঙা তো দূরের কথা, তাঁর রেকর্ড স্পর্শ করার স্বপ্ন দেখার কথাও ভাবেন খুব কম জন ক্রিকেটার। এ হেন কিংবদন্তি ক্রিস গেইল চলতি আইপিএল-এর নিলামে নামই দেননি। প্রথমিক ভাবে ধরে নেওয়া হয়েছিল পেশাদার ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন গেইল এবং সেই কারণেই ক্যারিবিয়ান কিংবদন্তি নাম দেননি এ বারের নিলামে। পাশাপাশি তাঁর বয়সও ৪০ পেরিয়ে গিয়েছে। কিন্তু গেইলের আইপিএল-এ অংশ না নেওয়ার নেপথ্যে যে অনেক বড় কারণ রয়েছে তা জানা ছিল না।

অসম্মানিত ক্রিস গেইল:

অসম্মানিত ক্রিস গেইল:

যোগ্য সম্মান না পাওয়ায় এবং তাঁর সঙ্গে ঠিক মতো না আচরণ না করার জন্য আইপিএল-এ অংশ নেননি জানিয়েছেন ক্রিস গেইল। তিনি বলেছেন, "যে ভাবে বিগত দুই বছর যে ভাবে আইপিএল এগিয়েছে তাতে আমার মনে হয়েছে আমার সঙ্গে যোগ্য ব্যবহার করা হয়নি। এই খেলার জন্য এবং আইপিএল-এর জন্য এত কিছুর করার পরও যখন আমি যোগ্য সম্মান পেলাম না তখনই আমি সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলাম যে এটা আর মেনে নেব না এবং সেই কারণে ড্রাফটিং-এ যাইনি। ক্রিকেটের বাইরেও জীবন রয়েছে এবং সেটার সঙ্গেই অভ্যস্ত হওয়ার চেষ্টা করছি।"

আইপিএল-এ ক্রিস গেইল:

আইপিএল-এ ক্রিস গেইল:

আইপিএল-এর অন্যতম সেরা নক্ষত্র হিসেবে মনে করা হয় গেইলকে। এই লিগে তিনটি ফ্রাঞ্চাইজির হয়ে খেলেছেন গেইল। কলকাতা নাইট রাইজার্স ছিল আর্থিক ভাবে পুষ্ট এই লিগে গেইলের প্রথম ফ্রাঞ্চাইজি। কলকাতার পর তিনি খেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে। আইপিএল-এ গেইলের শেষ ফ্রাঞ্চাইজি ছিল পাঞ্জাব কিংস। গত দুই আইপিএল সংস্করণে পাঞ্জাব কিংসের প্রথম একাদশে নিয়মিত ছিলেন না গেইল এবং ২০২১ আইপিএল-এর দ্বিতীয় ভাগে জৈব সুরক্ষা বলয়ে থাকার ফলে মানসিক ক্লান্তি দেখিয়ে নাম প্রত্যাহার করে নেন তিনি।

আইপিএল-এ গেইলের পরিসংখ্যান:

আইপিএল-এ গেইলের পরিসংখ্যান:

বছরের পর বছর আইপিএল-কে সমৃদ্ধ করেছেন ক্রিস গেইল। আইপিএল কেরিয়ারে ১৪২ ম্যাচে ৪৯৬৫ রান করেছেন ক্রিস গেইল। এত সংখ্যক ম্যাচে তিনি করেছেন ৪৯৬৫ রান। আইপিএল-এর ইতিহাসে সপ্তম সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ক্যারিবিয়ান মহানক্ষত্র। আইপিএল-এ ছয়টি শতরান রয়েছে গেইলের। আজ পর্যন্ত গেইল ছাড়া এত শতরান এই প্রতিযোগীতায় নেই কোনও ক্রিকেটারের।

আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইল:

আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইল:

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩০১টি ওডিআই ম্যাচে দশ হাজারের অধিক রান করেছেন গেইল। তাঁর সংগ্রহে রয়েছে ১০৪৮০ রান। ২৫টি শতরান রয়েছে গেইলের ঝুলিতে। ১০৩টি টেস্টে তাঁর সংগ্রহ ৭২১৫ রান। ১৫টি শতরান করেছেন তিনি। আন্তর্জাতিক টি-২০'তে ৭৯টি ম্যাচে ১৮৯৯ রান করেছেন গেইল। আন্তর্জাতিক টি-২০তে তাঁর শতরান সংখ্যা দুই।

English summary
Chris Gayle said he did not get proper respect and that is the reason why he did not take part in IPL auction. He said, "For the last couple of years, the way the IPL went about, I felt like I wasn’t treated properly."
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion