• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্দান্ত প্রত্যাবর্তন, আফ্রিদির রেকর্ড ভাঙলেন 'ইউনিভার্স বস'! ৭২৪ রানের ম্য়াচে জিতল না তাঁর দল

বিশ্বকাপের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন ক্রিস গেইল। দিন কয়েক আগেই তিনি দাবি করেছিলেন এখনও তিনি ইউনিভার্স বস। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ফিরলেন ঠিক সেই ভঙ্গীতেই। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচেই দুর্দান্ত শতরান করলেন ক্যারিবিয়ান ওপেনার।

আফ্রিদির রেকর্ড ভাঙলেন ইউনিভার্স বস

বিশ্বকাপের পরই বিদায় জানাবেন বলে আগাম জানিয়ে রেখেছেন গেইল। তার আগে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) তাঁর খেলা দেখে বোঝা গেল অবসরের আগে শেষ দৌড়টা স্মরণীয় করে রাখতে প্রস্তুত এই ক্যারিবিয়ান দৈত্য। ১২৯ বলে ১৩৫ রান করলেন তিনি। মোট ১২টি ছয় মারলেন। আর তাতেই আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় শীর্ষে উঠে এলেন তিনি। পিছনে পড়লেন পাক অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।

এতদিন ক্রিকেটের ৩ সংস্করণ মিলিয়ে মোট ৪৭৬টি ছয় মেরে তালিকার শীর্ষস্থানে ছিলেন আফ্রিদি। এদিনের পর গেইলের ছক্কার সংখ্যা হল ৪৭৭। বিশ্বকাপের আগে ও কাপ চলাকালীন এই রেকর্ড আরও উন্নত করবেন গেইল, তা বলাই বাহুল্য। তবে তাঁণর রেকর্ডও বেশিদিন অক্ষক্ষত থাকবে বলে মনে হয় না। কারণ এই তালিকার প্রথম পাঁচ জনের বাকি সদস্যরা অবসর নিয়ে নিলেও পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা।

আফ্রিদির রেকর্ড ভাঙলেন ইউনিভার্স বস

এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে গেইলের পাশাপাশি শাই হোপ করেন ৬৫ বলে ৬৪। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ তোলে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৬০। কিন্তু তারপরেও জেসন রয় (৮৫ বলে ১২৩), জো রুট (৯৭ বলে ১০২)-এর ইনিংসের জোরে ইংল্যান্ড ৪৮.৪ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়েই জয়ের রানে পৌঁছে যায়।

English summary
Chris Gayle has returned to ODI circuit with a century against England. He also has broken Shahid Afridi's record for most number of sixes in international cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X