• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরবর্তী গোলাপি বলের টেস্টের আগে আরও অনুশীলন চান চেতেশ্বর পূজারা

  • |

দেশের প্রথম গোলাপি বলের টেস্টের আসর বসেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। ম্যাচ ঘিরে ঠিক যতটা উন্মাদনা, ততটাই সফল কিনা, তা নিয়ে আগ্রহ ক্রিকেট বিশ্ব। কারণ ভারতে এর আগে প্রত্যাখাত হয়েছে গোলাপি বলের ফর্ম্যাট। দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই-র মাথায় বসে, সেই ফর্ম্যাটকে আপন করলেন শুধু নয়, গোলাপি বলের টেস্টের সূচনা এমন ধামাকাদার করলেন যে তার থেকে চোখ ফেরানো দায়। এতকিছুর মধ্যে খেলার মান পড়ে যায়নি তো? সেই প্রশ্ন নিয়ে যখন দেশজুড়ে চর্চা, তাতে নেতিবাচক জল্পনা উস্কে দিতে মরিয়া টিম ইন্ডিয়ার অন্যতম সদস্য চেতেশ্বর পূজারার মন্তব্য।

পূজারার অর্ধশতরান

পূজারার অর্ধশতরান

কলকাতার ইডেন গার্ডেন্সে দেশের প্রথম গোলাপি বলের টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে ১০৫ বলে ৫৫ রান করেছেন টিম ইন্ডিয়ার অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা। ফ্র্যাড লাইটে বাংলাদেশের ফাস্ট বোলার এবাডট হোসেনের বল তাঁর ব্যাট ছুঁয়ে স্লিপ কর্ডনে জমা পড়ে।

বেশ কঠিন

বেশ কঠিন

দেশের প্রথম গোলাপি বলের টেস্টে ফ্র্যাড লাইটে ব্যাট করে খুব একটা সুখকর অভিজ্ঞতার মুখে পড়েননি চেতেশ্বর পূজারা। তিনি স্বীকার করেছেন, আলোর নিচে গোলাপি বলের বিরুদ্ধে বেশ কঠিন। বিশেষ করে শর্ট পিচ বলগুলি নির্ধারণ করা ব্যাটসম্য়ানদের পক্ষে মুশকিল হয়ে যায় বলে দাবি চেতেশ্বর পূজারার।

অনুশীলন প্রয়োজন

অনুশীলন প্রয়োজন

পরবর্তী গোলাপি বলের টেস্ট খেলার আগে আরও অনুশীলন চান চেতেশ্বর পূজারা। বিশেষ করে বিদেশে টেস্ট খেলতে গিয়ে তাঁদের পক্ষে আচমকা গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলা সম্ভব নয় বলেও জানিয়েছেন পূজারা। বিদেশে গোলাপি বলের টেস্ট খেলার জন্য অনুশীলন ম্যাচ চান ভারতীয় ব্যাটসম্যান।

শক্তিশালী ইশান্ত

শক্তিশালী ইশান্ত

কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে দেশের প্রথম গোলাপি বলের টেস্টের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। দ্বিতীয় ইনিংসেও চার জন বাংলাদেশী ব্যাটসম্যানকে আউট করেন ইশান্ত। এই ইশান্ত এখন আগের থেকে অনেক বেশি পরিণত ও শক্তিশালী বলে দাবি করেছেন চেতেশ্বর পূজারা।

English summary
Cheteshwar Pujara wants more practice before next pink ball test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X