• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চেতেশ্বর পূজারার কাউন্টিতে শতরানের হ্যাটট্রিক, সেরা বাছলেন কোনটিকে? দেখুন ভিডিও

Google Oneindia Bengali News

চেতেশ্বর পূজারা কাউন্টিতে স্বপ্নের ফর্মে। সাসেক্সের হয়ে তৃতীয় ম্যাচে তৃতীয় শতরান এলো তাঁর ব্যাট থেকে। এবার হোভে পূজারার শতরান ডারহামের বিরুদ্ধে সাসেক্সের লিড নেওয়ার পথও সুগম করে দিল। দ্বিতীয় দিনের শেষে ১২৮ রানে অপরাজিত রয়েছেন পূজারা। তাঁর ব্যাটিং দেখে উচ্ছ্বসিত টম হেইন্স। এই শতরানটিই সবচেয়ে বেশি তৃপ্তি দিচ্ছে ভারতীয় টেস্ট দলে জায়গা ফিরে পাওয়ার লড়াইয়ে নামা পূজারাকে।

শতরানের হ্যাটট্রিক

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২-এর ম্যাচের প্রথম দিন ডারহামের প্রথম ইনিংসের ২২৩ রানের জবাবে দিনের শেষে সাসেক্সের স্কোর ছিল ১ উইকেটে ৮২। দলের ৯৫ রানের মাথায় ওপেনার অলি ওর আউট হলে চারে ব্য়াট করতে নামেন পূজারা। এরপর ১১৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শতরানটি আসে ১৬২ বলে। দিনের শেষে ১৯৮ বলে ১২৮ রানে ক্রিজে রয়েছেন পূজারা। মেরেছেন ১৬টি চার। আলো কমে আসায় নির্ধারিত সময়ের আগেই খেলা বন্ধ করে দিতে হয়। পূজারার শতরানের সুবাদে লিড পেয়ে গিয়েছে সাসেক্স। দ্বিতীয় দিনের শেষে তাদের স্কোর ৫ উইকেটে ৩৬২। অধিনায়ক টম হেইন্স ৫৪, টম আলসপ ৬৬ ও টম ক্লার্ক ৫০ রান করেন। পূজারার সঙ্গে ব্যাট করছেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান।

ভরসা দিচ্ছেন পূজারা

এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে মোটেই স্বস্তিতে নেই সাসেক্স। একে অনভিজ্ঞ দল। তার উপর চোট ও অসুস্থতার কারণে অনেককেই পাওয়া যাচ্ছে না। প্রথম তিনটি ম্যাচের দুটিতে পরাস্ত হয়েছে সাসেক্স, একটি ১০ উইকেটে, অপর ম্যাচে ইনিংসে হার। পূজারা সাসেক্সের হয়ে প্রথম ম্যাচটি খেলতে পারেননি। তবে হোভে প্রথমবার নেমেই দুরন্ত শতরান হাঁকালেন, উঠে দাঁড়িয়ে দর্শকরা অভিবাদন জানান পূজারাকে। চতুর্থ উইকেটে আলসপ ও পূজারা ৯৯ রান যোগ করায় ম্যাচে রাশ আরও শক্ত হয় সাসেক্সের। সাসেক্সের ঘরের মাঠে শতরানটিকেই তিনটি সেঞ্চুরির মধ্যে সেরা হিসেবে বেছে নিয়েছেন পূজারা। চাপের মুখে ব্যাটিং উপভোগ করছেন। বড় রানের দিকে দলকে এগিয়ে নিয়ে যেতে চাইছেন। পূজারা বলেন, ম্যাচের রাশ আমাদের হাতেই রয়েছে। আরও ভালো লাগবে এই শতরান দলের জয়ে কাজে লাগলে।

অধিনায়কের প্রশংসা

সাসেক্সের অধিনায়ক টম হেইন্স বলেন, পূজারা এই ম্যাচে যেভাবে ব্যাট করলেন তা তাঁর সঙ্গে ব্যাটিংয়ের সময়েও যেমন উপভোগ করেছি, তেমনই উপভোগ্য ছিল ব্যালকনি থেকে দেখার সময়েও। তাঁর পঞ্চাশটিরও বেশি প্রথম শ্রেণির ক্রিকেটে শতরান রয়েছে। তিনি একজন অবিশ্বাস্য মানের ক্রিকেটার, ড্রেসিংরুমেও তাঁর উপস্থিতিও আমাদের কাছে বড় পাওনা। কোনও ইগো নেই, সকলের সঙ্গেই কথা বলছেন, প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।

ইংল্যান্ডে টেস্টে সুযোগ মিলবে?

দক্ষিণ আফ্রিকা সফরের পর পূজারাকে বলা হয়েছিল টেস্ট দলে ফিরতে রঞ্জিতে রান করতে হবে। সৌরাষ্ট্রের হয়ে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে করেন ৯১। ওডিশার বিরুদ্ধে ৮ রানের বেশি করতে পারেননি। গোয়ার বিরুদ্ধে ২৮ ও অপরাজিত ৬৪ রান করেন। আইপিএলে সুযোগ না পেয়ে পূজারা কাউন্টিতে খেলার সিদ্ধান্ত নেন। ডার্বিশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে ২০১ রানে অপরাজিত থেকে দলের পরাজয় বাঁচান। সেই ম্যাচে সাসেক্স ফলো অনে বাধ্য হয়েছিল, তাতেই ডাবল সেঞ্চুরি করেন পূজারা। ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে ১০৯ ও ১২ রানের ইনিংস খেলেন। যদিও সেই ম্যাচে সাসেক্স পরাজিত হয়। পূজারার প্রথম ইনিংসের ব্যাটিংয়ে কিছুটা মানরক্ষা হয়েছিল। ২৬৯ রানের মধ্যে পূজারাই করেন ১০৯। এরপর ফের শতরান এলো তাঁর ব্যাটে। এমন ফর্ম দেখে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলে তাঁকে নির্বাচকরা রাখেন কিনা সেটাই দেখার।

English summary
Cheteshwar Pujara Has Scored His Third Century In As Many Matches To Give Sussex Control Against Durham. Pujara Remains Unbeaten On 128 At The End Of Day 2.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X