• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Cheteshwar Pujara: কাউন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে অভিষেকেই ইতিহাস তৈরি করলেন চেতেশ্বর পূজারা

Google Oneindia Bengali News

ভারতীয় টেস্ট দলের অন্যতম সদস্য চেতেশ্বর পূজারা বিরল নজির তৈরি করলেন কাউন্টি ক্রিকেটে। এক জন ভারতীয় হিসেবে কাউন্টি ক্রিকেটে অভিষেক শতরান করেন এক অনবদ্য ইতিহাস রচনা করলেন পূজারা। সাসেক্সের হয়ে ২০২২ মরসুমে কাউন্টি খেলা পূজারাকে অন্তবর্তীকালীন অধিনায়ক ঘোষণা করে সাসেক্স। কাউন্টি ক্রিকেটে সাসেক্সের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে মিডলসেক্সের বিরুদ্ধে অপরাজিত শতরান করেন পূজারা।

Cheteshwar Pujara: কাউন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে অভিষেকেই ইতিহাস তৈরি করলেন চেতেশ্বর পূজারা

নিয়মিত অধিনায়ক টম হেনসের চোট থাকায় মিডল সেক্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন পূজারা। চেতেশ্বর পূজারার নেতৃত্বাধীনে সাসেক্সের বিরুদ্ধে মিডলসেক্সের হয়ে এই ম্যাচে খেলছেন উমেশ যাদব। এই নিয়ে চলতি কাউন্টি মরসুমে পাঁচ নম্বর শতরানটি করলেন চেতেশ্বর পূজারা। তৃতীয় উইকেটে টম আলসপের সঙ্গে জুটিতে ২১৯ রান তোলেন পূজারা। আলসপ ১৩৫ রান করেন। প্রথম দিনের খেলা শেষে সাসেক্সের রান ৩২৮/৪। মিডলসেক্সের হয়ে প্রথম দিনের খেলা শেষে উইকেট পাননি উমেশ যাদব। ১৮ ওভার বোলিং করে খরচ করেছেন ৪২ রান।

গত সপ্তাহে লেস্টারসায়ারের বিরুদ্ধে ব্যাটিং করার সময়ে হাতের একটি হাড় ভাঙে সাসেক্সের নিয়মিত অধিনায়ক টম হেনসের। চিকিৎসকরা জানায় পাঁচ থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে হেনসকে। এর পরই অন্তরবর্তীকালীন অধিনায়ক হিসেবে সাসেক্স ম্যানেজমেন্ট চেতেশ্বর পূজারার নাম ঘোষণা করে। এই মরসুমে সাসেক্সের সর্বোচ্চ রান সংগ্রহকারী পূজারা এবং এখনও পর্যন্ত চলতি কাউন্টি ক্রিকেট ডিভিশন ২-এর তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। ১২৫.৮৫ গড়ে ৭ ম্যাচে ৮৮১ রান করেন পূজারা। পাঁচটি শতরান রয়েছে তাঁর এই সাত ম্যাচের মধ্যে।

কাউন্টি ক্রিকেট ডিভিশন ২-এ সর্বোচ্চ রান সংগ্রহকারী পাকিস্তানের ওপেনার শান মাহসুদ। ডার্বিসায়ারের হয়ে ৮ ম্যাচে ১০৭৪ রান করেছেন তিনি। ৯ ম্যাচে নর্টিংহ্যাসায়ারের হয়ে ১০০১ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন বেন ডকেট। সাসেক্সের প্রধান কোচ ইয়ান সেলসবারি বলছিলেন. "চেতেশ্বর পূজারা ভীষণ ভাবে চেয়েছিল হেনসের অনুপস্থিতিতে এগিয়ে এসে দায়িত্ব নিতে। দলের দক্ষতা ও দেখেছে এবং দলের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকেই ওর মধ্যে সহজাত নেতৃত্ব দেওয়ার একটা ক্ষমতা রয়েছে।" চেতেশ্বর পূজারার ক্রিকেট কেরিয়ারে অনস্বীকার্য অবদান রয়েছে কাউন্টি ক্রিকেটের। কাউন্টিতে রান করেই ভারতীয় দলে ফিরে আসেন তিনি।

মিডলসেক্সের বিরুদ্ধে সাসেক্সের হয়ে অভিষেকে অধিনায়কত্বের মধ্যেও বুদ্ধিমত্তা ছাপ রেখেছেি সৌরাষ্ট্রের এই ক্রিকেটার। মিডসেক্সের বিরুদ্ধে এই ম্যাচে জয় পেলে অনেকটাই সুবিধা হবে সাসেক্সের।

English summary
Cheteshwar Pujara achieved rear feat by scoring century in his captaincy debut for county side Sussex 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X