• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2021: মাহি-মস্তিষ্কে কে-কে-হার! আইপিএল ফাইনালে প্রথমবার নাইট-বধ সেরে চ্যাম্পিয়ন ধোনির সিএসকে

Google Oneindia Bengali News

জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯৩ রান। ওপেনিং জুটিতে ১০.৪ ওভারে উঠেছিল ৯১। সেখান থেকে ১৬.৩ ওভারে কলকাতা নাইট রাইডার্সের স্কোর গিয়ে দাঁড়ায় ৮ উইকেটে ১২৫। শেষে কেকেআর হারল ২৭ রানে। ২০১২ সালে নাইটদের কাছে ফাইনালে পরাজয়ের মধুর প্রতিশোধ আজ দুবাইয়ে নিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এই নিয়ে চতুর্থবার আইপিএল খেতাব জিতল সিএসকে। দুই ওপেনারের অর্ধশতরান ছাড়া বাকি কেকেআর ব্যাটাররা চূড়ান্ত ব্যর্থ। চার ওভারে ৩৮ রান দিয়ে তিন উইকেট নিলেন শার্দুল ঠাকুর। রবীন্দ্র জাদেজা ও জশ হ্যাজলউড নেন দুটি করে উইকেট। ডোয়েইন ব্র্যাভো ও দীপক চাহার পেয়েছেন একটি করে উইকেট।

আইপিএল ফাইনালে প্রথমবার নাইট-বধ সেরে চ্যাম্পিয়ন ধোনির সিএসকে

কেকেআরের হয়ে সর্বাধিক ৪৩ বলে ৫১ রান করেন শুভমান গিল। অপর ওপেনার ভেঙ্কটেশ আইয়ার পাঁচটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৩২ বলে ৫০ রান করে আউট হন। এরপর তিন থেকে আট নম্বর অবধি ব্যাটাররা কেউ দুই অঙ্কের রান পাননি। নীতীশ রানা শূন্য, সুনীল নারিন ২, ইয়ন মর্গ্যান ৪, দীনেশ কার্তিক ৯, শাকিব আল হাসান শূন্য ও রাহুল ত্রিপাঠি দুই রানে প্যাভিলিয়নে ফেরেন। ম্যাচ জেতার সম্ভাবনা না থাকলেও লকি ফার্গুসন ও শিবম মাভি ঝোড়ো ইনিংস খেলে দর্শকদের কিছুটা মনোরঞ্জনের চেষ্টা করেন। ১৯.৫ ওভারে দলের ১৬৪ রানের মাথায় শিবম মাভি ১৩ বলে ২০ রান করে ডোয়েইন ব্র্যাভোর বলে আউট হন। কেকেআর ৯ উইকেটে ১৬৫ রানের বেশি তুলতে পারেনি।

লকি ফার্গুসন ১১ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। শার্দুল ঠাকুর ৩৮ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। জশ হ্যাজলউড ২৯ রানে দুটি এবং রবীন্দ্র জাদেজা ৩৭ রানের বিনিময়ে ২টি করে উইকেট পেয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালসকে প্লে অফে হারিয়ে ফাইনালে ওঠার পর এমন ব্যাটিং বিপর্যয় নিশ্চিতভাবেই হতাশ করেছে কেকেআর ভক্তদের।

২০১৮ সালে মুম্বইয়ে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাই সুপার কিংস। ২০১৯ সালে হায়দরাবাদে অনুষ্ঠিত আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংস মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ফাইনালে ১ রানে হেরেছিল। গতবারই প্রথম আইপিএলের প্লে অফেও পৌঁছাতে পারেনি ধোনির সিএসকে। কিন্তু এবারের আইপিএলে ঘুরে দাঁড়িয়ে একেবারে চ্যাম্পিয়ন হয়ে গেল চেন্নাই সুপার কিংস। ফাইনাল কার্যত একপেশেভাবে জিতে। এবারের আইপিএলে আজ নিয়ে তিনবার কেকেআরকে হারাল মহেন্দ্র সিং ধোনির দল।

English summary
Chennai Super Kings Beat Kolkata Knight Riders To Lift Their Fourth IPL Title In Dubai. Last Time CSK Have Won IPL Title In 2018.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X