India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ICC T20 WC: জঘন্য ফিল্ডিংয়ের মাশুল দিয়ে শারজায় আসালঙ্কা-ভানুকা ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে গ্রুপ ১-এর ম্যাচে শারজায় শ্রীলঙ্কার কাছে পরাজিত বাংলাদেশ। দুই দলই প্রথম রাউন্ডের ম্যাচ খেলে সুপার টুয়েলভে এসেছে। চলতি টি ২০ বিশ্বকাপে টানা চতুর্থ জয় এদিন পেল দাসুন শনকার দল। জয়ের জন্য ১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে জিতল শ্রীলঙ্কা। পাঁচটি করে চার ও ছয় মেরে ৪৯ বলে ৮০ রান করে অপরাজিত থাকলেন চরিথ আসালঙ্কা। জন্মদিনে ভানুকা রাজাপক্ষ করেন ৪৫ বলে ৫৩।

শারজায় আসালঙ্কা-ভানুকা ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

প্রথম ওভারের চতুর্থ বলেই কুশল পেরেরাকে বোল্ড করে ধাক্কা দিয়েছিলেন নাসুম আহমেদ। পেরেরা ১ রানে আউট হন। এরপর পাথুম নিসঙ্কা ও চরিথ আসালঙ্কা দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। পাওয়ারপ্লেতে বাংলাদেশের যেখানে ৬ ওভারে স্কোর ছিল ১ উইকেটে ৪১, সেখানে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১ উইকেটে ৫৪। ২১ বলে ২৪ রান করে নিসঙ্কা শাকিব আল হাসানের শিকার হন নবম ওভারের প্রথম বলে। এই উইকেটটিই টি ২০ বিশ্বকাপে এককভাবে সর্বাধিক উইকেটশিকারী বানিয়ে দেয় শাকিব আল হাসানকে। ওই ওভারেরই চতুর্থ বলে আবিষ্কা ফার্নান্দোকে শূন্য রানে বোল্ড করেন শাকিব। শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ৮.৪ ওভারে ৩ উইকেটে ৭১। ৯.৪ ওভারে ওয়ানিন্দু হাসারঙ্গাকে ৬ রানে প্যাভিলিয়নে ফেরান মহম্মদ সৈফুদ্দিন। শ্রীলঙ্কা চতুর্থ উইকেট হারায় ৭৯ রানের মাথায়।

উইকেট পড়লেও রিকোয়ার্ড রান রেট নিয়ন্ত্রণে থাকায় শ্রীলঙ্কার জয় ছিনিয়ে নিতে অসুবিধা হয়নি। একটা সময় শ্রীলঙ্কার ৮ ওভারে ৮২ রান দরকার ছিল। কিন্তু সেই লক্ষ্যও সহজ হয়ে যায় লিটন দাস ভানুকা রাজাপক্ষ ও চরিথ আসালঙ্কার ক্যাচ ফেলায়। ক্যাচ না পড়লে ম্যাচের ফল অন্যরকম হতেই পারতো। এই দুই ব্যাটারই শ্রীলঙ্কাকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। ১৮.২ ওভারে ১৬৫ রানের মাথায় রাজাপক্ষ নাসুম আহমেদের বলে বোল্ড হন ৩১ বলে ৫৩ রান করে। তিনটি করে চার ও ছক্কা হাঁকিয়েছেন তিনি। এরপর অধিনায়ক দাসুন শনকাকে নিয়ে শ্রীলঙ্কাকে জয়ের লক্ষ্যে পৌছে দেন আসালঙ্কা। আসালঙ্কা ৮০ ও শনকা ১ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন আসালঙ্কাই। শাকিব ও নাসুম দুটি করে উইকেট পান। শাকিব ও মুস্তাফিজুর তিন ওভার করে বল করেন। মাহমুদুল্লাহ নিজে ২ ওভার বল করে ২১ রান দেন। আফিফ হোসেন ১ ওভারে দেন ১৫। ১৬ ওভারে ২২ রান খরচ করে সৈফুদ্দিন সার্বিকভাবে ১ উইকেট পান, ৩ ওভারে ৩৮ রান খরচ করে! অথচ শাকিব ৩ ওভারে ১৭ রানে দুটি উইকেট নেন। মুস্তাফিজুর ৩ ওভারে ২২। ফলে চাপের মুখে মাহমুদুল্লাহর নেতৃত্ব নিয়েও প্রশ্ন থাকছে।

রান তাড়া করা সহজ ছিল না বলে উল্লেখ করেছেন শনকা। তবে আসালঙ্কা অসাধারণ ইনিংস খেলে যেভাবে জেতালেন তাতে খুশি শ্রীলঙ্কার অধিনায়ক। তরুণ ক্রিকেটাররা যেভাবে দলের জয়ে কার্যকরী ভূমিকা নিচ্ছেন তাকে ইতিবাচক বলেই মনে করছেন শনকা। আসালঙ্কা বলেন, প্রথম বল খেলেই বুঝেছিলাম উইকেট ভালো। নিজের স্বাভাবিক খেলাই খেলেছি। দলকে জেতাতে পেরে খুব ভালো লাগছে। রাজপক্ষের ইনিংসটাও মোমেন্টাম বদলে দিয়েছে। আগামী ম্যাচগুলিতেও এভাবেই খেলতে চান আসালঙ্কা। মাহমুদুল্লাহ দলের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট হলেও খারাপ ফিল্ডিংকে পরাজয়ের অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করেছেন। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় দুইয়ে রইল শ্রীলঙ্কা। ২৭ অক্টোবর বাংলাদেশ মুখোমুখি হবে ইংল্যান্ডের। ২৮ অক্টোবর শ্রীলঙ্কা খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

English summary
Sri Lanka Beat Bangladesh By 5 Wickets In Super 12 Match Of T20 World Cup In Sharjah. Charith Asalanka Remains Unbeaten On, Bhanuka Rajapaksa Hits 53 On His Birthday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X