• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাদের হাতে থাকবে বৃহস্পতিবারের ম্যাচের ভাগ্য,কারা হয়ে উঠবেন মেগা সেমিফাইনালের স্টার পারফরমার

  • By Debalina Dutta
  • |

জমজমাট সেমিফাইনালের আসর। দুই এশীয় দেশের মধ্যে কারা পাবে সেমিফাইনালের টিকিট তা ঠিক হয়ে যাবে বৃহস্পতিবার রাতে। তবে কাদের ওপর রাখতে হবে নজর। কারা নিজেদের দুরন্ত পারফরমেন্স দিয়ে দলকে মেগা ফাইনালে পৌঁছে দেবেন। ভারত-বাংলাদেশ দুই দলেই রয়েছেন দারুণ ক্রিকেটাররা।

দুরন্ত ফর্মে রয়েছেন ভারতের দুই ওপেনারই তবে বেশি বিধ্বংসী শিখর ধাওয়ান। ব্যাডপ্যাচ কাটিয়ে দলে সুযোগ পাওয়াটাকে দারুণভাবে কাজে লাগিয়েছেন ধাওয়ান। ২৭১ রান ইতিমধ্যেই করে ফেলেছেন তিনি। যার মধ্যে সর্বোচ্চ ১২৫। বাংলাদেশের বিরুদ্ধে দলকে মজবুত ওপেনিং দিতে শিখরের ব্যাট বড় ভরসা।

দ্বিতীয় সেমিফাইনালের গেমচেঞ্জাররা

টিম ইন্ডিয়ার লাকি চার্ম তিনিই । টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিশ্বকাপ সবসময়েই যুবি খেলা মানেই টিম ইন্ডিয়া জয়ের দিকে কয়েক কদম এগিয়ে যাওয়া। বাংলাদেশের বিরুদ্ধে তাঁর ব্যাট যদি ধামাকা ফর্ম দেখায় তাহলে বিপক্ষ একেবারে মাত। এবারের টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ এখনও অবধি তার সর্বোচ্চ। ফলে একটা বড় বিস্ফোরণ নিঃসন্দেহেই বাকি আছে।

দক্ষিণ আফ্রিকার মেরুদন্ড ভেঙে দিয়ে যিনি ভারতকে সহজ জয়ের রাস্তা দেখিয়েছিলেন তিনি তরুণ বোলার যশপ্রীত বুমরাহ। যিনি পারফরমেন্স দিয়ে বুঝিয়ে দিয়েছেন কেন অধিনায়ক কোহলি অভিজ্ঞ উমেশ যাদবকে না খেলিয়ে তাঁকে প্রথম একাদশে জায়গা দিয়েছেন। বোলিংয়ে বৈচিত্র আছে। আর এটাই বাংলাদেশ ব্যাটসম্যানদের চমকে দিতে পারে।

আর ভারতীয় দলে এই মুহূর্তে সবচেয়ে বড় গেম চেঞ্জার অধিনায়ক কোহলি নিজে। অস্ট্রিলয়া সিরিজ ও আইপিএলের ব্যাডপ্যাচ কাটিয়ে আবার ঝলকানি দেখাচ্ছে কোহলির ব্যাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরতে হলেও বাকি দুটি ম্যাচে ধামাকা দেখিয়েছেন। দুটি ম্যাচ থেকে তাঁর ঝোলায় রয়েছে ১৫৭ রান। ক্যাপ্টেন কোহলি এবার নেমেছেন খেতাব রক্ষার লড়াইতে। ফলে বাড়তি তাগিদ থেকেই একাই বদলে দিতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের রঙ।

বাংলাদেশ দলটি নিজেদের দিনে যেকোনও অঘটন ঘটাতে পারে। ভারত নিজেও তার শিকার হয়েছে। ২০০৭-র বিশ্বকাপের প্রাথমিক পর্ব থেকেই বিদায় নিয়েছিল ভারত এই বাংলাদেশের বিরুদ্ধে হেরেই। দলের অধিনায়ক মাশরফি মোর্তাজা ইংল্যান্ডের মাটিতে এখনও সেভাবে জ্বলে উঠতে পারেননি। তবে কী প্রতিবেশী হেভিওয়েটদের বিরুদ্ধেই তিনি জ্বলে উঠবেন। এখনও অবধি টুর্নামেন্টে মোট দুটি উইকেট পেয়েছেন তিনি। ভারতীয় থিঙ্কট্যাঙ্কের আলাদা প্ল্যানিং থাকবে অভিজ্ঞ মাশরফিকে খেলার জন্য।

এই টুর্নামেন্টে বাংলাদেশের রান মেশিন তামিম ইকবাল। বাংলাদেশের এই ওপেনার শুধুমাত্র নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ব্যর্থ হয়েছেন। বাকি দুটি ম্যাচে তাঁর সংগ্রহ ২২৩ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে দল হারলেও তামিমের ব্যাট থেকে এসেছিল ১২৮ রান। ফলে এজবাস্টনের পাটা উইকেটে ফের একবার দলের বড় ভরসা চ্যাম্পিয়ন্স ট্রফিতে ঝলসে ওঠা তামিম ইকবাল।

English summary
India and Bangladesh both teams have numbers of stars who can change the game. So, cricket lovers are expecting tough fight in second semi final of Champions Ttrophy 2017.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X