• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইনগ্লিসের টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া শাপে বর অস্ট্রেলিয়ার, বিধ্বংসী ক্রিকেটারকে নিয়ে শক্তিবৃদ্ধি

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে শনিবার নিউজিল্যান্ড ম্যাচ দিয়েই অভিযান শুরু করছে অস্ট্রেলিয়া। গতবারের চ্যাম্পিয়নরা তার আগে বাড়িয়ে নিল দলের শক্তি। জস ইনগ্লিস হাতের চোটের কারণে ছিটকে গেলেন টি ২০ বিশ্বকাপ থেকে। আর সেটাই শাপে বর অ্যারন ফিঞ্চদের কাছে। বিধ্বংসী ফর্মে থাকা ক্যামেরন গ্রিন ঢুকে পড়লেন বিশ্বচ্যাম্পিয়নদের বিশ্বকাপ দলে।

বিধ্বংসী ক্রিকেটারকে নিয়ে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার প্রথম একাদশে বেশিরভাগই খেলেন ম্য়াথু ওয়েড। রিজার্ভ উইকেটকিপার হিসেবে বিশ্বকাপের দলে ইনগ্লিসকে রেখেছিল অস্ট্রেলিয়া। গতকাল তিনি সিডনিতে গল্ফ খেলতে গিয়েছিলেন। তখনই হাতে চোট পান। গতবার নিউজিল্যান্ডকে ফাইনালে হারিয়েই টি ২০ বিশ্বকাপ জিতেছিল অ্যারন ফিঞ্চের দল। ইনগ্লিস চোট পাওয়ায় বিশ্বকাপের সুপার টুয়েলভ অভিযানের আগে কোনও ঝুঁকি নিল না অস্ট্রেলিয়া। ২৭ বছরের ইনগ্লিসকে ১৫ সদস্যের দল থেকে ছাঁটাই করে দুরন্ত ফর্মে থাকা গ্রিনকে সুযোগ দেওয়া হলো।

এর ফলে অস্ট্রেলিয়ার ১৫ জনের দলে বিশেষজ্ঞ উইকেটকিপার একমাত্র ম্যাথু ওয়েড। তিনি চোট পেলে কে উইকেটের পিছনে গ্লাভস হাতে দাঁড়াবেন তা নিয়েও জল্পনা চলছে। এ ক্ষেত্রে ডেভিড ওয়ার্নার উইকেটকিপিং করতে পারেন, তিনি ২০১৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে উইকেটকিপিং করেছেন। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও দেখা গিয়েছে বিগ ব্যাশ লিগে উইকেটকিপিং করতে। এমনকী অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়ে দিয়েছেন, প্রয়োজনে উইকেটের পিছনে দাঁড়াতে পারেন মিচেল স্টার্ক।

গল্ফ খেলতে গিয়ে ডান হাতে কেটে যায় ইনগ্লিসের, তবে তা বড় কোনও চোট নয়। আরোগ্যলাভেও খুব একটা সময় লাগবে বলে মনে করা হচ্ছে না। তবে দলে ভারসাম্য আনতেই তড়িঘড়ি ইনগ্লিসকে বাদ দেওয়া হলো। এমনিতেই ভারত সফরে এসে ক্যামেরন গ্রিন যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে অনেকেই বলছিলেন তাঁকে বিশ্বকাপের মূল দলে রাখার জন্য। যদিও অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপ, বেন ম্যাকডারমট, নাথান এলিসকে নেওয়ার ভাবনাচিন্তা করছিলেন নির্বাচকরা। কিন্তু শেষ অবধি গ্রিনের প্রতিই আস্থা দেখালেন তাঁরা। গ্রিন ভারতে দুটি ঝোড়ো অর্ধশতরান করলেও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড সিরিজে বিশেষ সুবিধা করতে পারেননি। গল্ফ খেলতে গিয়ে চোট পেয়ে টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। সেই তালিকায় যোগ হলো ইনগ্লিসের নাম। ওয়েডের উত্তরসূরী হিসেবেই তাঁকে ভাবা হচ্ছে। এদিকে, গোড়ালির চোটের কারণে ছিটকে যাওয়া রিস টপলির পরিবর্ত হিসেবে টাইমাল মিলসকে বিশ্বকাপের দলে নিয়েছে ইংল্যান্ড।

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দেওয়া নামিবিয়াটি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দেওয়া নামিবিয়া

English summary
Cameron Green Has Replaced Josh Inglis In The Australia's T20 World Cup Squad. Inglis Hurt His Hand While Playing Golf In Sydney On Wednesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X