• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৮ বল বিকৃতি কাণ্ডে মরিয়া ব্যানক্রফটের নতুন বোমায় অস্বস্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়া

Google Oneindia Bengali News

২০১৮ সালের কুখ্যাত বল বিকৃতি কাণ্ড নিয়ে এবার বোমা ফাটালেন সেই ঘটনার অন্যতম অপরাধী তথা অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। সরাসরি জানালেন ঘটনায় স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও তাঁকে বলির পাঠা করা হলেও শাস্তি দলের প্রত্যেকের সদস্যের পাওয়া উচিত ছিল। কারণ সকলেই ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন বলে জানিয়েছেন প্রাক্তন তারকা।

কী বললেন ব্যানক্রফট

কী বললেন ব্যানক্রফট

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অপরাধ মেনে নিয়েও ক্যামেরন ব্যানক্রফট জানিয়েছেন, ঘটনার সঙ্গে যুক্ত সেই অস্ট্রেলিয়া দলের সব ক্রিকেটার। বিশেষ করে দলের বোলারদেরও সে সময় অভিযোগের কাঠগড়ায় তোলা উচিত ছিল বলে জানিয়েছেন প্রাক্তন অজি ওপেনার। তাঁর কথায়, বল বিকৃতির ব্যাপারে দলের সবাই সবকিছু জানতেন। অথচ বেছে বেছে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও তাঁকে বলির পাঠা করা হয় বলেও জানিয়েছেন হতাশ ক্যামেরন। তাঁর এহেন বক্তব্যে ক্রিকেট অস্ট্রেলিয়ার অস্বস্তি যে বাড়তে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

২০১৮-এর বল বিকৃতি কাণ্ড

২০১৮-এর বল বিকৃতি কাণ্ড

২০১৮ সালের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল বিকৃতির অভিযোগ উঠেছিল অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ, ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের বিরুদ্ধে। ৯ মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন ব্যানর্রফট। স্মিথ এবং ওয়ার্নারকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছিল। সেই জড়তা কাটিয়ে স্মিথ ও ওয়ার্নার ফিরে আসতে পারলেও অস্ট্রেলিয়া ক্রিকেট দল প্রত্যাবর্তন ঘটেনি ব্যানক্রফটের।

ভুল করেছিলেন

ভুল করেছিলেন

২০১৮ সালের ওই ঘটনায় যে তিনি ভুল করেছিলেন, তা মেনে নিয়েছেন ক্যামেরন ব্যানক্রফট। স্বীকার করেছেন যে সচেনতনতার অভাবে তিনি এই কাণ্ড ঘটিয়েছিলেন। একটু সাবধান হলে তিনি এমন কাজ করতেন না বলেও জানিয়েছেন ক্যামেরন। তাঁর জন্য অস্ট্রেলিয়া ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হওয়ায় তিনি লজ্জিত বলেও জানিয়েছেন ব্যানক্রফট।

ক্যামেরনের কেরিয়ার

ক্যামেরনের কেরিয়ার

অস্ট্রেলিয়ার হয়ে ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন ক্যামেরন ব্যানক্রফট। ৪৪৬ রান এসেছে তাঁর ব্যাট থেকে। সর্বোচ্চ স্কোর অপরাজিত ৮২। অস্ট্রেলিয়ার হয়ে একটি টি২০ ম্যাচ খেলার সুযোগ পেলেও কোনও রান আসেনি তাঁর ব্যাট থেকে।

English summary
Cameron Bancroft opens new chapter in 2018 ball-tampering scandal, accused team's bowlers also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X