• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার মিনি আইপিএলের আসর বসছে বাংলায়! নভেম্বরেই ইডেনে শুরু মহারণ

করোনা ভাইরাসের আতঙ্ক দূরে সরিয়ে চলতি নভেম্বরেই আইপিএলের ধাঁচে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু হতে চলেছে কলকাতায়। অতিমারী পরিস্থিতিতে ক্রীড়াকে মূলস্রোতে ফেরাতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি-র এই উদ্যোগ প্রশংসিত হয়েছে। সব সুরক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনেই এই টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।

এবার মিনি আইপিএলের আসর বসছে বাংলায়! নভেম্বরেই ইডেনে শুরু মহারণ

একটি বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজন করতে চলেছে সিএবি। আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। ১৭ দিনের এই ইভেন্টে মোট ৬টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানানো হয়েছে। ইস্টবেঙ্গল, মোহনবাগানের মতো হাই-প্রোফাইল ক্লাবগুলি বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ খেলবে বলে খবর। বেশ কয়েকটি কর্পোরেট দলও ইভেন্টে অংশ নিতে পারে বলে সিএবি-র তরফে জানানো হয়েছে।

বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজনের লক্ষ্যে গত রবিবার বেসরকারি সংস্থা টিসিএমের সঙ্গে একটি মৌ স্বাক্ষর করেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। ঠিক হয়েছে, মায়াবী ইডেনের ফ্লাডলাইটেই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের অধিকাংশ ম্যাচ। আইপিএলের মতোই হবে যার ফর্ম্যাট। ক্রিকেটের পাশাপাশি মাঠে বিনোদনের ব্যবস্থা থাকবে বলে সিএবি-র তরফে জানানো হয়েছে। যদিও করোনা ভাইরাসের আবহে মাঠে দর্শক ঢুকতে দেওয়া হবে কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি অভিষেক ডালমিয়া শিবির।

মনোজ তিওয়ারি থেকে অনুষ্টুপ মজুমদার, শাহবাজ আহমেদ থেকে শ্রীবৎস গোস্বামীরা বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জে অংশ নেবেন বলে খবর। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় বাংলা দলের অধিনায়ক অভিমন্যু ইশ্বরণ মাঠে নামতে পারবেন না বলে জানিয়েছে সিএবি। বক্তব্য, টু্র্নামেন্টে মোট ৩৩টি ম্যাচ হবে। আইপিএলের ধাঁচেই প্রতি দলের ক্রিকেটারদের হোটেলে জৌব সুরক্ষা বলয় বা বায়ো সিকিওর বাবলে রাখা হবে বলে জানিয়েছে অভিষেক ডালমিয়া শিবির।

সিএবি-র এপেক্স কাউন্সিলের বৈঠকে টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি এবং নিয়ম প্রকাশ করা হবে বলে জানিয়েছে সিএবি। বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়ার কথা হয়েছে বলেও খবর।

English summary
CAB is getting ready to host Bengal T20 Challenge in the November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X