• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলি না স্টিভ স্মিথ, কাকে এগিয়ে রাখলেন ব্রেট লি

করোনার কারণে ক্রিকেট বন্ধ থাকলেও বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মধ্যে কে সেরা সেই নিয়ে আলোচনা কি থেমে থাকে? কোভিড-১৯ উদ্বেগের মাঝেও দুই ক্রিকেটারের মধ্যে কে সেরা সেই নিয়ে আলোচনা শুরু হয়ে গেল।

করোনার কারণে বন্ধ ক্রিকেট

করোনার কারণে বন্ধ ক্রিকেট

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মহামারীর কারণে ক্রিকেট বন্ধ। ফুটবল মাঠে বল গড়ালেও ক্রিকেট এখনও শুরু করা যায়নি। এই পরিস্থিতিতে ক্রিকেট থেকে ফ্যানেরা দূরে থাকলেও বিরাট-স্মিথের মধ্যে সেরা কে সেই নিয়ে ফ্যানেরা তর্কে কিন্তু অবিচল। আর সেই তর্কের আগুনে ঘি দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি।

বিরাট নাকি স্মিথ কে সেরা

বিরাট নাকি স্মিথ কে সেরা

বিরাট কোহলি নাকি স্টিভ স্মিথ? দুই ব্যাটসম্যানের মধ্যে কে এগিয়ে? ইনস্টাগ্রাম লাইভে ব্রেট লির কাছে জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার ও অধুনা ধারাভাষ্যকার পমি বাঙ্গোয়া জানতে চেয়েছিলেন ।

কাকে এগিয়ে রাখলেন লি

কাকে এগিয়ে রাখলেন লি

উত্তরে অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার তাঁর দেশের স্টিভ স্মিথকেই এগিয়ে রাখলেন। ব্রেট লি যুক্তি দিয়ে বলেন 'দুজনের মধ্যে সেরা বেছে নেওয়া সত্যিই কঠিন। আমি যেহেতু একজন বোলার, তাই বোলারের দৃষ্টিকোণ থেকে আমি দুজনের মধ্যে কী কী খুঁত রয়েছে দেখার চেষ্টা করি।

বিরাটকে নিয়ে যা বললেন লি

বিরাটকে নিয়ে যা বললেন লি

ব্রেট লি বলেন, 'দু'জনে আলাদা ধরনের ব্যাটসম্যান। কোহলির নিজের ব্যাটিংয়ে অনেক মেরামতি করেছে। ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ও সেরা অধিনায়ক। '

স্মিথকে নিয়ে লি যা বললেন

স্মিথকে নিয়ে লি যা বললেন

অন্যদিকে স্টিভ স্মিথকে নিয়ে ব্রেট লি বলেন, ' কিন্তু টেস্ট ক্রিকেটে পরিসংখ্যানের দিক থেকে বিরাটের থেকেও স্মিথ একটু এগিয়ে থাকবে। শেষ দুটো বছর ও উত্থান পতনের মধ্যে দিয়ে গিয়েছে। বল বিকৃতি থেকে সব হারিয়ে ফের ক্রিকেটে ফিরে রাজার মুকুট পড়েছে। টেস্টে এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান। ১২ মাস পর ক্রিকেটে ফিরে ক্রমাগত রান করে তারকা ভাবমূর্তি ছিনিয়ে নেওয়া মুখের কথা নয়! আর সেটাও শুধুই নিজের ব্যাটিং ক্যারিশমা দিয়ে করেছে। দু'জনের মধ্যে কোনও একজনকে বেছে নেওয়া খুব কঠিন। কিন্তু ব্র্যাডম্যানের সঙ্গে তুলনার ক্ষেত্রে কোহলির থেকে স্মিথ এগিয়ে থাকবে।'

দুই ব্যাটসম্যানের পরিসংখ্যান

দুই ব্যাটসম্যানের পরিসংখ্যান

টেস্টে বিরাটের যেখানে ২৭টি সেঞ্চুরি রয়েছে, স্টিভ স্মিথের সেখানে ২৬টি সেঞ্চুরি রয়েছে। অন্যদিকে ওডিআই ক্রিকেটে বিরাটের সেঞ্চুরি সংখ্যা ৪৩টি, স্টিভ স্মিথের পরিংসখ্যান যেখানে যদিও অনেকটাই পিছিয়ে। অস্ট্রেলিয়ান প্রাক্তন অধিনায়কের ঝুলিতে ওডিআইতে মাত্র ৯টি সেঞ্চুরি রয়েছে।

ডিসেম্বরে কোন মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে মুখোমুখি হবেন বিরাটরা?

English summary
Brett Lee picks between Virat Kohli and Steve Smith
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X