• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: বৃহৎ স্বার্থে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন ম্যাকালাম

Google Oneindia Bengali News

সব কিছু প্রত্যাশিত পথে এগোলে কলকাতা নাইট রাইডার্সের প্রধান প্রশিক্ষকের দায়িত্বে আর দেখা যাবে না ব্র্যান্ডন ম্যাকালামকে। চলতি মরসুম শেষে কেকেআর-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন হতে চলেছে বাজের। নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে ইংল্যান্ডের টেস্ট দলের কোচের ভূমিকায় দেখা যেতে চলেছে আগামী দিনে। সম্প্রতি হওয়া টিম মিটিং-এর সময়ে কলকাতা নাইট রাইডার্সের ম্যানেজমেন্টকে ইতিমধ্যেই সেই কথা জানিয়ে দিয়েছেন ম্যাকালাম।

IPL 2022: বৃহৎ স্বার্থে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে ম্যাকালাম

ফেব্রুয়ারি মাসে ক্রিস সিলভারউডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ইসিবি। সিলভারউডের পরিবর্তে ইংল্যান্ড টেস্ট দলের নতুন প্রশিক্ষক হতে চলেছেন ম্যাকালাম। সদ্য ইসিবির ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিয়েছেন রব কি। আর দায়িত্ব নিয়েই সাদা বলের ক্রিকেটে এবং লাল বলের ক্রিকেটে দুই ভিন্ন কোচ নিযুক্ত করার পথ অবলম্বন করেছেন তিনি।

ইংল্যান্ডের নির্ধারিত ওভারের ক্রিকেটের অধিনায়কর ইয়ন মর্গ্যানের ঘনিষ্ঠ বন্ধু ম্যাকালম, তাঁকে সাদা বলের ক্রিকেটের দায়িত্ব নেওয়ার জন্যই প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল কিন্তু যেই ফরম্যাটে একটা দল ১৭ ম্যাচের মধ্যে মাত্র ১টি জিতেছে সেই ফরম্যাটে কোচিং করানোর চ্যালেঞ্জ গ্রহণ করার ক্ষেত্রেই বেশি স্বচ্ছন্দ বোধ করেছেন ম্যাকালাম। এই সপ্তাহে সোমবার এবং মঙ্গলবার ম্যাকালামের দেওয়া সাক্ষাৎকারে অত্যন্ত সন্তুষ্ট ইসিবি এবং এই পদের জন্য লড়াইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী এবং বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কাস্টর্নকে পিছনে ফেলে দিয়েছেন তিনি। উল্লেখ্য, ২০১৫ সালে ম্যাকালামের নেতৃত্বেই আইসিসি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে ছিল নিউজিল্যান্ড। অল্পের জন্য খেতাব সেই বছর হাতছাড়া হয়েছিল ব্ল্যাক ক্যাপসের।

IPL 2022: বৃহৎ স্বার্থে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে ম্যাকালাম

২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ম্যাকালাম কখনও প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিং করাননি কিন্তু ১০১টি টেস্ট ম্যাচ তিনি খেলছেন নিউজিল্যান্ডের হয়ে। তাঁর অ্যাটাকিং ক্রিকেটের দৃষ্টিভঙ্গি নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে বেশ ভাল মতোই যাবে বলে মনে করছে ইংলিশ ক্রিকেটের ওয়াকিবহল মহল। ২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে আয়োজিত হতে চলা প্রথম টেস্টে ইংলিশ দলের কোচের ভূমিকায় ইংল্যান্ডের শিবিরে ম্যাকালামকে দেখা যাওয়ার সম্ভবনা প্রবল। আগামী সপ্তাহে টেস্ট সিরিজের জন্য দল নির্বাচন করা হবে।

তবে, লিমিটেড ওভার ক্রিকেটে ইংল্যান্ডের কোচ কে হবেন তা এখনও ঠিক হয়নি, যদিও এখনও অনেকটাই সময় হাতে রয়েছে সাদা বলের ক্রিকেটে নতুন কোচ বাছতে। ১৯ জুন নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ইংল্যান্ড।

English summary
Brendon McCullum is set to be named as new chief coach of England Test Team. In the process he is about to terminate his contract with Kolkata Knight Riders after completing the season this year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X