India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: তাঁর রেকর্ড ভাঙার জন্য বুমরাহকে শুভেচ্ছা জানালেন ব্রায়ান লারা, কী বললেন জেনে নিন

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট ম্যাচে ব্রায়ান লারার ১৯ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন জসপ্রীত বমরাহ। এজবাস্টনে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৫ রান নেওয়ার সঙ্গেই নতুন ইতিহাস রচনা করেন বুমরাহ। বুমরাহ ব্য়াট হাতে তোলেন ২৯ রান এবং ওই ওভারে ৬ রান অতিরিক্ত খরচ করেন ব্রড।

ENG vs IND: তাঁর রেকর্ড ভাঙার জন্য বুমরাহকে শুভেচ্ছা জানালেন ব্রায়ান লারা, কী বললেন জেনে নিন

ওভারের প্রথম বলটি ব্যাটের টপ এডজে লেগে চার হয়ে যায়। পরবর্তী বলটি বাউন্সার দেন ব্রড যা উইকেট কিপারের উপর দিয়ে বাউন্ডারি লাইনে চলে যায়। এই বলে আসে পাঁচ রান। তৃতীয় বলে আসে সাত রান। এটি নো বল ছিল এবং বুমরাহ তাতে ছয় মারেন। এর পরবর্তী তিন বলে তিনটি চার মারেল বুমরাহ এবং পঞ্চম বলে তিনি মারেন ছয়। শেষ বলটি শট রান নেন জসপ্রীত।

এর আগে টেস্ট ক্রিকেটে সর্বাধিক রানের ওভার নেওয়ার নজির ছিল ব্রায়ান লারার খলে। দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসনের ওভারে ২৮ রান নেন নিয়েছিলেন বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি তথা প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। ২০০৩ সালে ডিসেম্বর মাসে এই রেকর্ডটি তৈরি হয়েছিল। ক্রিকেট ইতিহাসে এটাই এত দিন পর্যন্ত ছিল সব থেকে বেশি রানের রেকর্ড।, সেটাই এজবাস্টনে ভেঙে দেন বুমরাহ।

তরুণ ভারতীয় বোলার তাঁর রেকর্ড ভাঙতে পারায় খুশি ক্যারিবিয়ান রাজপুত্র। টুইট করে তিনি গোটা ক্রিকেট মহলকে স্বাগত জানিয়েছেন তাঁর সঙ্গে একত্রিত ভাবে টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান নেওয়া বুমরাহকে শুভেচ্ছা জানানোর জন্য। শীর্ষ স্থানে বুমরাহ এবং দ্বিতীয় স্থানে লারা থাকলেও এই তালিকায় সেরা পাঁচে রয়েছেন জর্জ বেইলি, কেশব মহারাজ এবং শাহিদ আফ্রিদি।

English summary
Brain Lara congratulate Jasprit Bumrah on breaking his own batting record. Bumrah took 35 runs off a over bowled by Sturt Broad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X