• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার রক্ষচক্ষু উপেক্ষা করেও সতর্কভাবে আয়োজন করা যেতে পারে বিশ্বকাপ, কীভাবে ?

  • |
Google Oneindia Bengali News

করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে আইপিএল। যার পর ক্রিকেট দুনিয়ার আরও একটি টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে এবার প্রশ্ন উঠে গেল।

করোনা থাবায় স্থগিত হতে পারে টি-২০ বিশ্বকাপ

করোনা থাবায় স্থগিত হতে পারে টি-২০ বিশ্বকাপ

অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের আসর। সেই আসর আদৌও এবছর হবে কিনা, সেই নিয়ে জল্পনা চলছে। করোনার কারণে ইউরো, কোপা, অলিম্পিক ২০২০ থেকে সরিয়ে ২০২১ সালে রাখা হয়েছে। সেক্ষেত্রে করোনার প্রভাব বাড়লে টি-২০ ক্রিকেট বিশ্বকাপও স্থগিত হতে পারে। তবে বিশ্বকাপ টি টোয়েন্টি যাতে বাতিল না করা হয়, সেই নিয়ে অভিনব প্রস্তাব দিলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্র্যাড হগ।

ক্রিকেটারদের জন্য হোক বিশেষ ব্যবস্থা

ক্রিকেটারদের জন্য হোক বিশেষ ব্যবস্থা

টি-২০ ক্রিকেট বিশ্বকাপ যাতে বাতিল না হয়, সেজন্য টুর্নামেন্টের আগে ক্রিকেটার দলগুলিকে চার্টার্ড ফ্লাইটে আনার প্রস্তাব দিলেন হগ। এখানেই শেষ নয়, অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর প্রতি দল থেকে প্রত্যেক ক্রিকেটারকে প্রয়োজন কোভিড ১৯ পরীক্ষা করার প্রস্তাব দিয়েছেন চায়নাম্যান। এভাবেই নির্ধারিত সময় অস্ট্রেলিয়াতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ করা যেতে পারে মনে করছেন হগ।

হগের যুক্তি

হগের যুক্তি

বর্ষীয়ান স্পিনার হগ জানিয়েছেন, 'বিশ্বজুড়ে এখন সর্বত্রই লকডাউন। এই মুহূর্তে কোনও বাণিজ্যিক ফ্লাইট চলছে না। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দরকার পড়লে চার্টার্ড প্লেনের বন্দোবস্ত করে ক্রিকেটারদের নিয়ে আসা উচিত। এরপর তাঁদের কোভিড পরীক্ষা হোক। ক্রিকেটাররা ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকুক।এরপর তাঁদের প্রস্তুতির সুযোগ দেওয়া হোক। করোনার কারণে ক্রিকেট বিশ্বের সব প্রতিযোগিতা এখন বন্ধ। তাই বিশ্বকাপের মূল পর্বে নামার আগে প্রস্তুতি প্রয়োজন। তবে বিশ্বকাপ বাতিল করে দেওয়ার কোনও যুক্তি নেই।'

বিশ্বকাপ কবে

বিশ্বকাপ কবে

প্রসঙ্গত চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত কুড়ি কুড়ি ক্রিকেট বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা রয়েছে। টুর্নামেন্ট এখনও প্রায় ছয় মাস বাকি থাকলেও করোনার করাল গ্রাসের কারণে বিশ্বকাপ স্থগিতের ইঙ্গিত দেখছে ক্রিকেটদুনিয়া।

ফাঁকা মাঠে বিশ্বকাপ?

ফাঁকা মাঠে বিশ্বকাপ?

করোনা থেকে কবে মুক্তি পাওয়া যাবে জানা নেই। সেক্ষেত্রে অক্টোবরে ফাঁকা গ্যালারিতেও টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অজি ক্রিকেটার ম্যাক্সওয়ল অবশ্য এমনটা চাইছেন না। ম্যাক্সওয়েল বলেছেন, 'আইপিএল ফাঁকা মাঠে মানা গেলেও দর্শকহীন গ্যালারিতে বিশ্বকাপ টুর্নামেন্ট মেনে নেওয়া যায় না।'

English summary
Brad Hogg suggest Don’t cancel T20 World Cup, bring teams in chartered flights
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X