• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতৃত্বের পালা বদলের প্রভাব পড়বে না ভারতীয় ড্রেসিংরুমে, আশা অজি প্রাক্তনীর

  • |
Google Oneindia Bengali News

বিরাট কোহলি'র পরিবর্তে ভারতীয় দলের নেতৃত্ব রোহিত শর্মা'র কাঁধে তুলে দেওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে ক্রিকেট বিশ্বের। বহু প্রাক্তন ক্রিকেটার এই সিদ্ধান্তে নিজেদের মতামত ব্যক্ত করেছেন। এই পুরো বিষয়ে এ বার মুখ খুললেন ব্র্যাড হগ।
বিসিসিআই-এর এই সিদ্ধান্তের প্রতিবাদ করতে অনেক'কে শোনা গেলেও প্রাক্তন অজি স্পিনারের আশা এই সিদ্ধান্তের প্রভাব ড্রেসিংরুমে পড়বে না। নিজের ইউটিউব চ্যানেলে হগ বলেছেন, "আমার মনে হয় এই সিদ্ধান্ত ঘুরিয়ে দলের কাছে আশীর্বাদসম। আমি আশা করবো যখন পরবর্তী সফরে ওরা যাবে তখন এই দুই ক্রিকেটারের মধ্যে কোনও ভেদাভেদ থাকবে না।"

নেতৃত্বের পালা বদলের প্রভাব পড়বে না ভারতীয় ড্রেসিংরুমে, আশা অজি প্রাক্তনীর

ব্র্যাড মনে করেন নেতৃত্ব হারালেও রোহিতের সঙ্গে হাত মিলিয়ে ভারতীয় ক্রিকেটে উন্নতির স্বার্থে কাজ করা উচিৎ কোহলির। ৫০ বছর বয়সী এই ক্রিকেটার মনে করেন ভারতে যা প্রতিভা রয়েছে তার উপর ভর করে আগামী বেশ কয়েক বছর টেস্ট ক্রিকেট শাসন করবে ভারতবর্ষ। তাঁর কথায়, "বর্তমানে ভারতীয় ক্রিকেটের যা প্রতিভা রয়েছে তাতে অন্তন আগামী পাঁচ বছর টেস্ট ক্রিকেটে দাপিয়ে বেড়াবে ভারত।

পাশাপাশি কোহলি'র উপর শুধু টেস্ট অধিনায়কের দায়িত্ব থাকায় নিজের ব্যাটিং-এর উপর আরও বেশি ফোকাস করতে পারবে ও। আমার মনে হয় যথাযথ সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এই সিদ্ধান্তের ফলে হোয়াইট বল ক্রিকেটে রোহিত যে দলটা চায় তার উপর সম্পূর্ণ ফোকাস করতে পারবে, অন্যদিকে বিরাটের লক্ষ্য থাকবে টেস্ট ক্রিকেটের উপর। দায়িত্ব ভাগ হয়ে যাওয়ার ফলে একজন ক্রিকেটারের উপর থেকে অনেকটাই চাপ কমে যায়।"

বিগত দু'বছর বিরাটের ব্যাট হাতে খুব বেশি সাফল্য না পাওয়ার কথাও উঠে এসেছে হগের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা ভিডিওটিতে। তিনি বলেছেন, "আমার মতে এই সিদ্ধান্তটা কার্যকরী বিরাট কোহলি'র জন্য। এটা ওর পারফরম্যান্সের উন্নতি সাধনে সাহায্য করবে। শেষ দু'বছরে একটু হলেও ওর পারফরম্যান্সের ধার কমেছে। সেই সময়ে তিনটে ফর্ম্যাটেই অধিনায়কের দায়িত্ব সামলাতে হত ওকে।"

English summary
Former Aussi Cricketer Brad Hogg feels the change in captaincy will not affect the dressing room of team India. According to 50 years old cricketer the decision is a blessing in disguise. Hogg believes it will help Virat Kohli to focus on his batting which have slightly dropped off in last couple of years.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion