India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হেডিংলিতে হাতাহাতি! ইংল্যান্ডের আগ্রাসী মেজাজের ছায়া গ্যালারিতে, ভারত নিয়ে ভাবনা শুরু ম্যাকালামের

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথমবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে দেশের মাটিতে ধরাশায়ী করল ইংল্যান্ড। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা তিন টেস্টে আড়াইশোর উপর লক্ষ্যমাত্রা তাড়া করে জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। লর্ডসে টার্গেট ছিল ২৭৭, ট্রেন্ট ব্রিজে ২৯৯, হেডিংলিতে ২৯৬। সিরিজ জয়ের ক্ষেত্রেও এমন ঘটনা এই প্রথম। টেস্টে এখন সবচেয়ে লক্ষ্যণীয় ইংল্যান্ডের আগ্রাসী মেজাজ। আর তারই রেশই যেন ছড়াল গ্যালারিতে।

ইংল্যান্ডের আগ্রাসী মেজাজের ছায়া গ্যালারিতে

(ছবি- অ্যালেক্স বাক্সটনের টুইটার)

লিডসের হেডিংলিতে হলো ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম দুটি টেস্ট জিতে আগেই সিরিজ জিতে নিয়েছিল বেন স্টোকসের ইংল্যান্ড। এই টেস্ট জেতায় হোয়াইটওয়াশ সম্পন্ন হলো। টেস্টের চতুর্থ দিনে গ্যালারিতে হাতাহাতিতে জড়িয়ে পড়েন সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই দৃশ্য। দেখা গিয়েছে, পল গ্যাসকোয়েনের ১৯৯৬ সালের জার্সি পরিহিত এক দর্শক অপর দর্শককে ঘুসি মারছেন। তবে বিষয়টি যে সিরিয়াস কিছু নয়, তা বোঝা গিয়েছে পাশের দর্শকাসনে বসা সমর্থকদের হাসির রোলের মধ্যে দিয়েই। বেশ কিছুক্ষণ হাতাহাতি চলার পর পুলিশকর্মীরা গিয়ে অভব্য দর্শকদের গ্যালারি থেকে বের করে দেন। তবে তবে কী কারণে এই হাতাহাতি তা স্পষ্ট নয়।

ইংল্যান্ড ট্রেন্ট ব্রিজ ও হেডিংলিতে রান তাড়া করে জিতেছে যথাক্রমে ৫.৯৮ ও ৫.৪৪ নেট রান রেখে। এই পজিটিভ অ্যাপ্রোচই ধরে রাখতে দলকে নির্দেশ দিয়েছেন হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম। আগ্রাসী ব্যাটিং তো রয়েছেই, ফিল্ডিং সাজানোর ক্ষেত্রেও স্টোকস ছিলেন আক্রমণাত্মক। পরিকল্পনা সফলভাবে রূপায়িত করেছেন বোলাররাও। ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের জুটি যখন নিউজিল্যান্ডকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করছিল তখনও আগ্রাসী মেজাজ থেকে সরে আসেনি ইংল্যান্ড। সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে ঠিক এভাবেই দলকে মাঠে নামাতে চান ম্যাকালাম।

এরই মধ্যে ম্য়াকালাম এজবাস্টন টেস্ট নিয়ে ভাবনা শুরু করে দিয়েছেন। টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের পর ভারতকে যদি ইংল্যান্ড হারাতে পারে তাহলে সিরিজ ২-২ রাখা যাবে। ম্যাকালাম জানিয়ে দিয়েছেন, ভারতের বিরুদ্ধেও বর্তমান মানসিকতা নিয়েই মাঠে নামবে তাঁর দল। যথোপযুক্ত গবেষণা, তার ভিত্তিতে সুর্নিদিষ্ট পরিকল্পনা তৈরি করে সবরকম প্রস্তুতি নিয়েই এজবাস্টনে নামতে চলেছে ইংল্যান্ড। নিউজিল্যান্ড সিরিজের মতো পারফরম্যান্সের পুনরাবৃত্তি ঘটানোই লক্ষ্য। উল্লেখ্য, এজবাস্টন টেস্টে শক্তি বাড়িয়েই নামবে ইংল্যান্ড। গতকাল ১৫ সদস্যের দল ঘোষণা হয়েছে। হেডিংলিতে না খেললেও জেমস অ্যান্ডারসন বিশ্রাম নিয়ে ভারতের বিরুদ্ধে খেলবেন।

ইয়ন মর্গ্যানের অবসর! আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন কোন কারণে?ইয়ন মর্গ্যানের অবসর! আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেন কোন কারণে?

English summary
Bizarre Brawl On The Western Terrace Stand Of Headingley In Leeds During England vs New Zealand Test. England Completed A Clean Sweep Against New Zealand With Successful Chases In All Three Matches.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X