• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা নাইট রাইডার্সে ভরত অরুণ, আইপিএলের আসরে সামলাবেন কোন দায়িত্ব?

Google Oneindia Bengali News

আইপিএলের আসন্ন মরশুমের জন্য ক্রিকেটারদের ধরে রাখার পর এবার নতুন বোলিং কোচ নিয়োগ করে ফেলল কলকাতা নাইট রাইডার্স। বিগত টি ২০ বিশ্বকাপ অবধি ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন ভরত অরুণ। তাঁকে একই ভূমিকায় এবার দেখা যাবে আইপিএলে। ভরত অরুণকে বোলিং কোচ হিসেবে নিয়োগ করার ঘোষণাটি আনুষ্ঠানিকভাবে করেন নাইট রাইডার্সের সিইও তথা এমডি ভেঙ্কি মাইসোর।

কলকাতা নাইট রাইডার্সে ভরত অরুণ, আইপিএলের আসরে প্রত্যাবর্তন

মাইসোল এক বিবৃতিতে জানিয়েছেন, ভরত অরুণের মতো দক্ষ একজন কেকেআরের বোলিং কোচ হিসেবে যুক্ত হচ্ছেন। এতে আমরা উত্তেজিত। তাঁর অভিজ্ঞতা ও দক্ষতায় কেকেআরের শক্তিশালী সাপোর্ট স্টাফ আরও সমৃদ্ধশালী হবে বলেও আশাবাদী ভেঙ্কি। ভরত অরুণ বিবৃতিতে জানিয়েছেন, কেকেআরের মতো দারুণ সফল একটা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে পেরে ভালো লাগছে এবং দলের সঙ্গে যোগ দিতে মুখিয়ে রয়েছি। নাইট রাইডার্স শুধু যে আইপিএল বা বিশ্বের অন্য লিগে সফল তা নয়, এই ফ্র্যাঞ্চাইজির প্রশংসনীয় আরেকটি দিক হলো খুব পেশাদারিত্ব সহকারে দল পরিচালনা করা হয়।

উল্লেখ্য, প্রথমে মনে করা হচ্ছিল প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ভরত অরুণরা আমেদাবাদ দলের কোচিং স্টাফে যুক্ত হবেন। কিন্তু শাস্ত্রী আইপিএল কোচিংয়ে আসছেন না। আশিস নেহরাকে আমেদাবাদ হেড কোচ করে মেন্টর হিসেবে গ্যারি কার্স্টেনকে রাখছে। ফলে কেকেআরের মাধ্যমেই আইপিএলে কামব্যাক ভরত অরুণের।

কলকাতা নাইট রাইডার্সে ভরত অরুণ, আইপিএলের আসরে প্রত্যাবর্তন

১৯৮৬ ও ১৯৮৭ সালে ভারতের হয়ে দুটি টেস্ট ও চারটি একদিনের আন্তর্জাতিক খেলেন মিডিয়াম পেসার অরুণ। কোচিংয়ে তাঁর অভিজ্ঞতাও প্রচুর। বাংলার পাশাপাশি তামিলনাড়ুর কোচ ছিলেন। ২০১২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দল ও বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতেও কোচিং স্টাফে যুক্ত ছিলেন অরুণ। সর্বোপরি দুই দফায় তিনি ভারতীয় দলের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন। প্রথমবার ২০১৪ থেকে ২০১৫ সাল অবধি। এরপর ২০১৭ সাল থেকে টানা গত টি ২০ বিশ্বকাপ পর্যন্ত।

কলকাতা নাইট রাইডার্সে ভরত অরুণ, আইপিএলের আসরে প্রত্যাবর্তন

তবে এই প্রথম আইপিএলে কোচিং করাবেন না ভরত অরুণ। ২০১৫ থেকে ২০১৭ সাল অবধি তিনি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলিং কোচ ছিলেন। তবে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ায় আর আইপিএলে কোচিং করাতে পারেননি। ফলে আইপিএলে তাঁর প্রত্যাবর্তন হচ্ছে নাইট শিবিরের মাধ্যমেই। ভরত অরুণের যোগদানে উচ্ছ্বসিত হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম। তাঁর কথায়, অরুণের আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। যে নতুন বোলারদের নিয়ে দল গঠিত হবে সেই বোলারদের দলের মূল্যবোধ, খেলার ধরন সম্পর্কে ওয়াকিবহাল করার পাশাপাশি অরুণ তাঁর অভিজ্ঞতা দিয়ে আত্মবিশ্বাসের সঞ্চারও ঘটাতে পারবেন।

English summary
Bharat Arun Has Been Appointed As Kolkata Knight Riders Bowling Coach In IPL. His Tenure As Team India's Bowling Coach Did Comes To An End After T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X