• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল সেরা প্রথম পাঁচ পার্টনারশিপের দিকে নজর ফেরানো যাক

সংযুক্ত আরব আমিরশাহীতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল। করোনা ভাইরাসের আতঙ্ক ভুলে ফের ক্রিকেট নিয়ে মেতে থাকতে প্রস্তুত হচ্ছে বিশ্ব। ব্যাট-বলের লড়াইয়ে শেষ হাসি কে হাসে, তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন ক্রিকেট প্রেমীরা। তার প্রেক্ষিতে দেখে নেওয়া যাক আইপিএলের সেরা পাঁচ পার্টনারশিপ।

কোহলি ও ডিভিলিয়ার্স

কোহলি ও ডিভিলিয়ার্স

২০১৬ সালের আইপিএলে ঘরের মাঠে গুজরাত লায়ন্সের মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল গুজরাত। শুরুতে ক্রিস গেইলের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর অধিনায়ক বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স যে খেলাটা দেখিয়েছিলেন, তা এখনও পর্যন্ত আইপিল সেরা। দ্বিতীয় উইকেটে দুই ব্যাটসম্যানের মধ্যে ২২৯ রানের পার্টনারশিপ হয়েছিল। ৫৫ বলে ১০৯ রান করেছিলেন বিরাট কোহলি। ৫২ বলে ১২৯ রান করে অপরাজিত ছিলেন এবি ডিভিলিয়ার্স।

ফের বিরাট ও এবিডি

ফের বিরাট ও এবিডি

২০১৫ সালের আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ভয়ঙ্কর ক্রিস গেইল দ্রুত আউট হয়ে গেলেও বিধ্বংসী মেজাজে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং আক্রমণকে ক্লাব স্তরে নামিয়ে এনেছিলেন এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলি। দুই ক্রিকেটারের মধ্যে ২১৫ রানের অপরাজিত পার্টনারশিপ হয়েছিল। ৫৯ বলে ১৩৩ রান করেছিলেন এবিডি। ৫০ বলে ৮২ রান করেছিলেন বিরাট।

গিলক্রিস্ট ও শন মার্শ

গিলক্রিস্ট ও শন মার্শ

তালিকার তৃতীয় স্থানে রয়েছে কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্ট ও শন মার্শের মধ্যে জুটি। ২০১১ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দ্বিতীয় উইকেটে ২০৬ রানের পার্টনারশিপ বেঁধেছিলেন দুই অজি ক্রিকেটার। ৫৫ বলে ১০৬ রান করেছিলেন গিলক্রিস্ট। ৪৯ বলে ৭৯ রান করে অপরাজিত ছিলেন মার্শ।

গেইল ও বিরাটের জুটি

গেইল ও বিরাটের জুটি

তালিকার চতুর্থ স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইল ও টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির অনবদ্য পার্টনারশিপ। ২০১২ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে দ্বিতীয় উইকেটে ২০৪ রানের জুটি বেঁধেছিলেন দুই ক্রিকেটার। ৬২ বলে ১২৮ রান করে অপরাজিত ছিলেন গেইল। ৫৩ বলে ৭৩ রান করে অপরাজিত ছিলেন কোহলি।

ওয়ার্নার ও ওঝার জুটি

ওয়ার্নার ও ওঝার জুটি

২০১২ সালে অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার ও ভারতীয় উইকেটরক্ষক নমন ওঝার মধ্যে ১৮৯ রানের অপরাজিত পার্টনারশিপ হয়েছিল। ৫৪ বলে ১০৯ রান করেছিলেন ওয়ার্নার। ৪৬ বলে ৬৪ রান করে দিল্লিকে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছিলেন ওঝা।

সৌরভ-শাহকে রাখতে বেসরকারি বিসিসিআইয়ের মুখে 'জাতীয় স্বার্থ'-এর বুলি!

English summary
Best partnerships in the history of Indian Premier League news in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X