• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা বনাম সৌরাষ্ট্র রঞ্জি ফাইনালে 'ডেড পিচ' নিয়ে বিতর্ক চরমে

  • |

বাংলা বনাম সৌরাষ্ট্র রঞ্জি ফাইনালের পিচ নিয়ে বিতর্ক চরমে। ফাইনাল ম্যাচের পিচ নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে তুমুল চর্চা চলছে। ফাইনাল ম্যাচের প্রথম দিনের পিচ দেখেই বাংলা দলের কোচ অরুণ লাল খারাপ পিচের অভিযোগ করেছিলেন। সেই নিয়ে বাংলার কোচ বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। ফাইনালের পিচ একেবারেই খেলার উপযুক্ত নয় বলে অরুন লাল অভিযোগ করেছিলেন। বিসিসিআইয়ের এই নিয়ে অবিলম্বে ভাবা উচিত বলে সুদীপ-অনুষ্টুপদের কোচ মন্তব্য করেছিলেন।

পিচ ঘিরে বিতর্ক চরমে

পিচ ঘিরে বিতর্ক চরমে

অরুণ লালের এই মন্তব্যের পরই পিচ ঘিরে বিতর্ক তৈরি হয়। এরপর স্থানীয় পিচ কিউরেটর ম্যাচের তৃতীয় দিন একটি প্রেস বিবৃতি দিয়েছেন। সেখানে নিরপেক্ষ পিচ কিউরেটর রাজকোটে বাংলা বনাম সৌরাষ্ট্র ম্যাচের পিচ তৈরি করেছেন বলে জানানো হয়।

কী বলেছেন স্থানীয় পিচ কিউরেটর

কী বলেছেন স্থানীয় পিচ কিউরেটর

সেই সঙ্গে স্থানীয় পিচ কিউরেটর আরও জানিয়েছেন, সৌরাষ্ট্র যে পিচে ব্যাটিং করেছে। সেই একই পিচে বাংলাও খেলছে। বাংলার জন্য আলাদা পিচ তৈরি করা হয়নি। সঙ্গে স্থানীয় পিচ কিউরেটর আরও জুড়েছেন, বাংলা দলের পক্ষ থেকে যেদিন এই অভিযোগ করা হয় তখন বাংলা দল লড়াইয়ে ছিল।

এবার পিচ কিউরেটরের মন্তব্য ঘিরে নতুন বিতর্ক

এবার পিচ কিউরেটরের মন্তব্য ঘিরে নতুন বিতর্ক

এরপরই বাংলা ক্রিকেট দলের পক্ষ থেকে প্রশ্ন, ফাইনালে নিরপেক্ষ পিচ কিউরেটর পিচ তৈরি করে থাকলে, স্থানীয় পিচ কিউরেটর কেন এই নিয়ে মন্তব্য করলেন!

ফের ক্ষোভ উগরে দিলেন অরুণ লাল

ফের ক্ষোভ উগরে দিলেন অরুণ লাল

এদিন তৃতীয় দিনের ম্যাচের শেষে বাংলা দলের কোচ অরুণ লাল ফের ফাইনালের পিচ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন। অরুণ লাল বলেন, নিজের মন্তব্য থেকে আমি সরছি না। এই ম্যাচে ফাইনাল হয় না।

নতুন প্রশ্ন ছুঁড়ে দিলেন অরুণ

নতুন প্রশ্ন ছুঁড়ে দিলেন অরুণ

এখানেই না থেকে বাংলার কোচ আরও একটি প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, নিরপেক্ষ পিচ কিউরেটরের পরিবর্তে স্থানীয় পিচ কিউরেটর কেন মন্তব্য করলেন,জানতে চেয়েছেন লাল।

পিচের ছবি তুললেন কোচ

পিচের ছবি তুললেন কোচ

অন্যদিকে তৃতীয় দিনের খেলা শেষে বাইশ গজে ঢুকে গিয়ে পিচের ছবি তুলেছেন অরুণ লাল। নিজের ক্যামেরার লাল একাধিক ছবি তুলে রেখেছেন। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অরুণ লাল অভিযোগ করে বলেন, 'সবাই দেখেছে কী হয়েছে।পিচে দুটি বাউন্স খেয়ে বল কিপারের হাতে পৌঁছছে! এমন ফাইনাল দেখব আশা করিনি।'

তৃতীয় দিনের খেলা শেষে স্কোর কত

তৃতীয় দিনের খেলা শেষে স্কোর কত

প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র ৪২৫ রান তুলেছে। জবাবে তৃতীয় দিনের খেলা শেষে বাংলা দল ১৩৪ রানে ৩ উইকেট হারিয়েছে। সৌরাষ্ট্রের প্রথম ইনিংস থেকে বাংলা এখনও পর্যন্ত ২৯১ রানে পিছিয়ে।

English summary
Bengal vs Saurashtra ranji final: Debate on SCA Stadium poor pitch
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X