• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ট্রফির সেমিফাইনালে কার্যত পৌঁছে গিয়েছে বাংলা, তফাত ১ দিনের

  • |

ব্যাটসম্যানদের নাছোড় পারফরম্যান্সে রঞ্জি ট্রফির সেমিফাইনালে কার্যত পৌঁছেই গিয়েছে বাংলা। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ইনিংসে ওড়িশার সঙ্গে বিস্তর রানের পার্থক্য গড়ে নিয়েছেন মনোজ তিওয়ারিরা। পঞ্চম দিনে কোনও অঘটন না ঘটালে ওড়িশা পক্ষে এই ম্যাচ জেতা কার্যত অসম্ভব বলে ধরে নেওয়ায় যায়।

৪৪৩ রানে এগিয়ে বাংলা

৪৪৩ রানে এগিয়ে বাংলা

ওড়িশার বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সের দৌলতে ম্যাচের চতুর্থ দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বাংলার স্কোর ৭ উইকেটের বিনিময়ে ৩৬১। ওড়িশার থেকে ৪৪৩ রানে এগিয়ে রয়েছে অভিমন্যু ইশ্বরণের দল।

ব্যক্তিগত পারফরম্যান্স

ব্যক্তিগত পারফরম্যান্স

২ উইকেটের বিনিময়ে ৭৯ স্কোর থেকে চতুর্থ দিনের সকালে খেলা শুরু করে বাংলা। এদিন দলের টোটালে মাত্র ১৮ রান যোগ হওয়ার পর মনোজ তিওয়ারির গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অ্যাওয়ে দল। ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হননি প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করা অনুষ্টুপ মজুমদারও। ১১৫ রানে ৪ উইকেট হারানোর পর ক্রিজে আসেন বাংলার উইকেটরক্ষক শ্রীবতস্য গোস্বামী। অভিষেক রমনের সঙ্গে পার্টনারশিপ গড়ে তিনি বাংলার স্কোরে ১০২ রান যুক্ত করেন। ১৮৯ বলে ৬৭ রান করে আউট হন রমন। ১৩৪ বলে ৭৮ করেন গোস্বামী। এরপর বাংলার ইনিংসকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দুর্দান্তভাবে পালন করেন শাহবাজ আহমেদ ও অর্নব নন্দী। দ্বিতীয়জন ৭৫ বলে ৪৫ রান করে আউট হন। ৫২ রানে চতুর্থ দিনের শেষে অপরাজিত রয়েছেন শাহবাজ।

প্রথম ইনিংস

প্রথম ইনিংস

রঞ্জি ট্রফির এই কোয়ার্টার ফাইনালে টসে জিতে বাংলাকে ব্যাট করতে পাঠিয়েছিল ওড়িশা। প্রথম ইনিংসে ৩৩২ রান তোলে অভিমন্যু ইশ্বরণের দল। ওই ইনিংসে বাংলার হয়ে সর্বাধিক ১৫৭ রান করেন অনুষ্টুপ মজুমদার। ৮২ রান করেন শাহবাজ আহমেদ। জবাবে প্রথম ইনিংসে ২৫০-এ অল আউট হয়ে যায় ওড়িশা। ৩টি করে উইকেট নেন বাংলার ফাস্ট বোলার মুকেশ কুমার, ইশান পোড়েল নীলকান্ত দাস।

গুজরাতের জয়

গুজরাতের জয়

রঞ্জ ট্রফির অন্য কোয়ার্টার ফাইনালে গোয়াকে ৪৬৪ রানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে গুজরাত। আগে ব্যাট করে প্রথম ইনিংসে ৬০২ রান তোলে গুজরাত। জবাবে ১৭৩ রানে অল-আউট হয়ে যায় গোয়া। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান করে ডিক্লিয়ার দেন পার্থিব প্যাটেলরা। জবাবে দ্বিতীয় ইনিংসে ১৬৪ রানেই অল আউট হয়ে যায় গোয়া।

English summary
Bengal ends fouth day of Ranji Trophy Quarterfinal on 361/7
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X