• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রঞ্জি ট্রফির চারটি কোয়ার্টার ফাইনাল কাল থেকে, বাংলা ঝাড়খণ্ড ম্যাচের জন্য নিচ্ছে কোন রণকৌশল?

Google Oneindia Bengali News

কাল থেকে শুরু হচ্ছে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা। বেঙ্গালুরুতে মুখোমুখি হচ্ছে বাংলা ও ঝাড়খণ্ড। আলুরে হবে তিনটি ম্যাচ। মুম্বইয়ের সামনে উত্তরাখণ্ড। কর্নাটক খেলবে উত্তর প্রদেশের বিরুদ্ধে। পাঞ্জাবের সামনে মধ্যপ্রদেশ। বাংলা অবশ্য টিম হোটেল থেকে অনুশীলনের জায়গা দূরে হওয়ায় আজ প্র্যাকটিস রাখেনি।

প্রস্তুতিতে খুশি

প্রস্তুতিতে খুশি

বাংলার হেড কোচ অরুণ লাল বলেন, আমাদের দলের সকলেই কঠোর পরিশ্রম করেছেন। প্রস্তুতি ভালোই রয়েছে, সকলে সেরাটা দিতে মুখিয়ে। আমি আত্মবিশ্বাসী ভালো পারফরম্যান্সের বিষয়ে। কয়েক সপ্তাহের বিরতির পর লাল বলের সঙ্গে মানিয়ে নিতে আমরা দুটি প্র্যাকটিস ম্যাচ রেখেছিলাম। এতে উইকেট সম্পর্কেও ক্রিকেটারদের ধারণা তৈরি হয়েছে। সে কারণেই আমরা ১০ দিন আগে বেঙ্গালুরুতে পৌঁছেছি। এখানকার উইকেট কলকাতার চেয়ে আলাদা। অনেক বাউন্স রয়েছে, ঘাস রয়েছে। বলের সিম মুভমেন্টও ভালোই হচ্ছে। তবে তা নিয়ে উদ্বেগের কিছু নেই। এই উইকেটের সঙ্গে মানিয়ে নিতে সবরকম প্রস্তুতিই সারা।

ঋদ্ধিকে ছাড়াই নামছে বাংলা

ঋদ্ধিকে ছাড়াই নামছে বাংলা

আগের ম্যাচে উত্তরাখণ্ডের রান টপকে গিয়েছিল বাংলা। ঋদ্ধিমান সাহা বাংলার হয়ে খেলতে চাননি। তাঁকে জোরও করেনি বাংলার টিম ম্য়ানেজমেন্ট। বাংলা শিবির থেকে বলা হচ্ছে, ঋদ্ধিমানের মতো ক্রিকেটারকে পাওয়া গেলে ভালোই হতো। কিন্তু তিনি খেলতে চাইছেন না, তাঁর সিদ্ধান্তকে মান্যতা দিতেই হয়। অনেক সময় জোর করে কাউকে খেলানো হলে সেটা হিতে বিপরীত হতে পারে। ফলে যাঁরা রয়েছেন তাঁদের নিয়েই সেরাটা দিতে তৈরি অভিমন্য়ু ঈশ্বরনের দল।

ব্যাটিংয়ের পরীক্ষা

ব্যাটিংয়ের পরীক্ষা

উত্তরাখণ্ডের বিরুদ্ধে ঋত্ত্বিক চট্টোপাধ্যায় চার উইকেট পান। ব্যাট হাতে উইকেটকিপার অভিষেক পোড়েল ৬৫ ও মনোজ তিওয়ারি ৪৪ রান করেছিলেন। বাংলার ক্রীড়া ও যুবকল্য়াণ প্রতিমন্ত্রী মনোজ এবার যে কোনও মূল্যে বাংলার রঞ্জি জয়ের খরা মেটাতে প্রত্যয়ী। বাংলার টপ অর্ডারের কেউই রঞ্জির তিনটি ম্য়াচ মিলিয়ে ২৫০ রান টপকাতে পারেননি। অনুষ্টুপ মজুমদার ২৪২ রান করেছেন। তবে অভিষেক পোড়েল ও শাহবাজ আহমেদের ব্য়াটিং ফর্ম স্বস্তিতে রাখবে বাংলাকে। কোয়ার্টার ফাইনালের আগে ব্যাটারদের প্রস্তুতি কেমন সেটারও প্রমাণ মিলবে কাল থেকে।

বোলিং আক্রমণে ফেভারিট অভিমন্য়ুরা

বোলিং আক্রমণে ফেভারিট অভিমন্য়ুরা

অভিষেক রামন ও সুদীপ চট্টোপাধ্য়ায়ের মধ্যে কোনও একজন প্রথম একাদশে থাকতে পারেন। যদিও এই দুই ক্রিকেটারের একজনকে বাইরে রাখাও কঠিন বলে মনে করছে বাংলা শিবির। ঋত্ত্বিক চট্টোপাধ্য়ায় ও সায়নশেখর মণ্ডলের মধ্যে প্রথম একাদশে জায়গা পাওয়ার নিরিখে সায়নই এগিয়ে। তবে ম্যাচ শুরুর আগেই প্রথম একাদশ চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন অরুণ লাল। তিনি বলেন, অনুশীলনের জায়গা দূরে হওয়ায় আজ অপশনাল প্র্যাকটিস রেখেছিলাম। সকলেই ক্রিকেটের মধ্যেই রয়েছেন। প্রায় প্রতিদিনই সকলে খেলেছেন। তিনজন পেসার তো থাকছেনই। পিচ দেখে ঠিক করব চার পেসারে যাব, নাকি স্পিনারের সংখ্যা বাড়াব। উল্লেখ্য, আকাশ দীপ, মুকেশ কুমার ও ঈশান পোড়েল থাকছেনই। শাহবাজ বল হাতে আইপিএলেও ভালোই করেছেন। ফলে সৌরভ তিওয়ারির নেতৃত্বাধীন ঝাড়খণ্ডের বিরাট সিং, কুমার দেওব্রত, কুমার সুরজরা যাতে বড় রান তুলতে না পারেন সেজন্য বোলাররাই ভরসা ফেভারিট হিসেবে শুরু করতে চলা বাংলার।


ছবি- সিএবি মিডিয়া

English summary
Bengal Considering Four Pacer Option For The Ranji Quarter Final Against Jharkhand. According To Bengal Head Coach Arun Lal The Wicket In Bengaluru Is Very Different Than Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X