• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বয়স বিতর্কে সরব বাংলা কোচ অরুণ লাল, পাশে পেলেন অধিনায়ককে

করোনা ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে বিসিসিআইয়ের নতুন নিয়মে অরুণ লালের বাংলা কোচের পদ টলমল বলে মনে হলেও তাঁর পাশে দাঁড়িয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি। এবার দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনেরও সমর্থন পেলেন গত মরশুমে বাংলাকে রঞ্জি ট্রফির ফাইনালে তোলা কোচ। নিজেও এই ইস্যুতে মুখ খুলেছেন অরুণ লাল।

কী বলেছেন ঈশ্বরণ

কী বলেছেন ঈশ্বরণ

বাংলা ক্রিকেট দলের কোচ পদে ষাটোর্ধ্ব অরুণ লালকেই তাঁরা দেখতে চান বলে সাফ জানিয়েছেন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তাঁর মতে, লালের উর্বর ক্রিকেটীয় মস্তিষ্কের সৌজন্যে গত মরশুমের রঞ্জি ট্রফিতে ঝকঝকে পারফরম্যান্স দিয়েছিল বাংলা। অরুণ লালকে নিয়ে সিএবি যে সিদ্ধান্ত নিয়েছে, তা সঠিক বলে মনে করেন বাংলা ক্রিকেট দলের অধিনায়ক।

কী বললেন অরুণ লাল

কী বললেন অরুণ লাল

করোনা ভাইরাসের আবহে বিসিসিআইয়ের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি মেনে চলা যে তাঁর পক্ষে সম্ভব নয়, তা পরোক্ষে জানিয়েই দিয়েছেন দেশের প্রাক্তন ক্রিকেটার অরুণ লাল। বক্তব্য, ক্যানসার জয় করে উঠে তিনি জীবনকে উপভোগ করতে চান। ৬৫ বছর হয়েছে বলেই আগামী তিন দশকের জন্য ঘরবন্দি থেকে মৃত্যুর অপেক্ষা করতে তিনি অন্তত রাজি নন বলেও জানিয়েছেন বাংলা ক্রিকেট দলের কোচ।

প্রধানমন্ত্রীকে তো কেউ বলেন না

প্রধানমন্ত্রীকে তো কেউ বলেন না

বিসিসিআইয়ের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি নিয়ে বলতে গিয়ে অরুণ লালের বক্তব্য, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বয়স ৬৯ হওয়া সত্ত্বেও তিনি বহাল তবিয়েতে দেশের জন্য কাজ করে চলেছেন। মোদী যদি না থামেন, তবে ৬৫ বছর বয়সে তিনিও নিজের কর্তব্যে অবিচল থাকবেন বলে জানিয়েছেন বাংলা ক্রিকেট দলের কোচ।

যেটুকু দরকার করা হবে

যেটুকু দরকার করা হবে

করোনা ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে যেটুকু দরকার সেটুকু তিনি করবেন বলে জানিয়েছেন অরুণ লাল। প্রতিশ্রুতি দিয়েছেন, সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি হাত স্যানিটাইজ করা কিংবা মুখে মাস্ক পরার কাজ তিনি প্রতিনিয়ত করে যাবেন। কিন্তু ষাটোর্ধ্ব হওয়াতেই তিনি নিজেকে কোয়ারেন্টাইনে আটকে রাখবেন না বলে সাফ জানিয়েছেন বাংলা ক্রিকেট দলের কোচ।

বিসিসিআইয়ের নির্দেশ

বিসিসিআইয়ের নির্দেশ

করোনা ভাইরাসের আবহে ঘরোয়া ক্রিকেট চালু করার ক্ষেত্রে ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফদের সুরক্ষা ও স্বাস্থ্য পর্যবেক্ষণের দায়িত্ব রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে দিয়েছে বিসিসিআই। বোর্ডের তৈরি একশো পাতার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি-তে বলা হয়েছে, অনুশীলন কিংবা ম্যাচ চলাকালীন ষাটোর্ধ্ব কোনও ব্যক্তি যার ডায়বেটিস, ফুসফুস-জনিত বা অন্যান্য শারীরিক সমস্যা রয়েছে, তাঁকে মাঠ, শিবির কিংবা ড্রেসিং রুমে ঢুকতে দেওয়া যাবে না। কারণ তাঁদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি বলে জানানো হয়েছে।

সিএবি-এর বক্তব্য

সিএবি-এর বক্তব্য

বিসিসিআই-এর নির্দেশকে মান্যতা দিয়েও আপাতত অরুণ লালকেই বাংলা ক্রিকেট দলের কোচ রাখার কথা জানিয়েছে সিএবি। তাদের বক্তব্য, আপাতত ঘরোয়া ক্রিকেটে অনুশীলন অনলাইনেই হচ্ছে। তাই ষাটোর্ধ্ব ব্যক্তিদের এখনই সরানোর প্রশ্ন নেই। অরুণ লাল সহ সহ ষাটোর্ধ্ব ব্যক্তিরা বাংলা দলের কোচ থাকছেন। বাড়ি থেকেই প্রত্যেকে এখন অনলাইনে কোচিং করিয়ে যাবেন বলে জানিয়েছে সিএবি।

English summary
Bengal captain Abhimanyu Easwaran stands beside coach Arun Lal on age issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X