• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে নামার আগেই বড় ঘোষণা ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসের

Google Oneindia Bengali News

পাকিস্তানে ১৭ বছর পর টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ইংল্যান্ড। সিরিজ শুরুর আগে মানবিক পদক্ষেপে প্রশংসা আদায় করে নিলেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। চলতি বছরেই বন্যায় বিপর্যস্ত হয়েছে পাকিস্তানের বিস্তীর্ণ এলাকা। টেস্ট সিরিজের নিজের ম্যাচ ফি-র পুরোটাই বন্যাত্রাণের তহবিলে দান করে পুনর্গঠনের কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন স্টোকস।

বড় ঘোষণা ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসের

ইনস্টাগ্রামে স্টোকস সে কথা জানিয়ে লিখেছেন, পাকিস্তানে প্রথমবার ঐতিহাসিক টেস্ট সিরিজ খেলতে পৌঁছে ভালো লাগছে। ১৭ বছর পর টেস্ট দলের সদস্য হিসেবে পাকিস্তানে খেলতে নামার সুযোগ পেয়ে উত্তেজনাও অনুভব করছি। ক্রিকেটার ও সাপোস্ট স্টাফদের মধ্যে যে দায়বদ্ধতা দেখা যাচ্ছে সেটাও স্পেশ্যাল। চলতি বছর পাকিস্তানে বন্যার যে ধ্বংসলীলা চলেছে তা দেখে খুবই খারাপ লেগেছিল। বন্যা গোটা দেশ এবং পাকিস্তানের নাগরিকদের উপর প্রভাব ফেলে গিয়েছে। স্টোকস আরও লিখেছেন, ক্রিকেট খেলা আমার জীবনে অনেক কিছুই দিয়েছে। ক্রিকেট থেকেও দূরের কিছু বিষয়ে কিছু ফিরিয়ে দেওয়ার প্রয়োজনীয়তাও অনুভব করছি।

স্টোকসের কথায়, আমি সিদ্ধান্ত নিয়েছি টেস্ট সিরিজ থেকে ম্যাচ ফি পাব তার পুরোটাই পাকিস্তানের বন্যাত্রাণের তহবিলে দেব। পাকিস্তানের বন্যায় যে এলাকাগুলির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, আশা করি আমার এই অনুদান সেইসব বন্যা-বিধ্বস্ত এলাকার পুনর্গঠনের কাজে ব্যয় করা হবে। উল্লেখ্য, ২০০৫ সালের পর ফের পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে গত রবিবারই পৌঁছেছে ইংল্যান্ড দল। তার আগে আবু ধাবিতে শিবির হয়েছে পাকিস্তান দলের। ইতিমধ্যেই রাওয়ালপিণ্ডিতে অনুশীলনেও নেমে পড়েছেন স্টোকসরা।

তিন ম্যাচের টেস্ট সিরিজ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অঙ্গ। ফাইনালে ওঠার আশা জিইয়ে রাখতে পাকিস্তানের কাছে এই সিরিজটি গুরুত্বপূর্ণ। ডিসেম্বরের ১ তারিখ থেকে রাওয়ালপিণ্ডিতে প্রথম টেস্ট। ডিসেম্বরের ৯ তারিখ থেকে মুলতানে দ্বিতীয় টেস্ট। ১৭ ডিসেম্বর থেকে করাচিতে শুরু পাকিস্তান-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া (সাফল্যের শতকরা হার ৭০ শতাংশ)। এরপর রয়েছে দক্ষিণ আফ্রিকা (৬০ শতাংশ)। তিনে রয়েছে শ্রীলঙ্কা (৫৩.৩ শতাংশ)। ভারত রয়েছে চারে, সাফল্যের শতকরা হার ৫২.০৮ শতাংশ। ভারতের পর পাঁচে রয়েছে পাকিস্তান, বাবর আজমের দলের সাফল্যের শতকরা হার ৫১.৮৫ শতাংশ। অস্ট্রেলিয়া এখনও ফাইনালে ওঠার বিষয়ে ফেভারিট। ভারত বা পাকিস্তান পারবে কিনা তা বোঝা যাবে আগামী কয়েক মাসের মধ্যেই। ইংল্যান্ড রয়েছে সাতে, বেন স্টোকসের দলের অবশ্য ফাইনালে ওঠার সম্ভাবনা নেই।

পিটি ঊষা ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি, বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম মহিলা হিসেবে অনন্য নজিরপিটি ঊষা ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি, বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম মহিলা হিসেবে অনন্য নজির

English summary
Ben Stokes Announced To Donate His Match Fees From The Test Series To The Pakistan Flood Appeal. England Are In Pakistan To Play A Test Series For The First Time In 17 Years.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X