• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ম্যাজিশিয়ন' স্টোকস,পঞ্চম দিনের অন্তিম সেশনে থ্রিলার লড়াইয়ে ইংল্যান্ডকে জেতালেন বেঞ্জামিন

  • |

কেপটাউন টেস্টে পঞ্চম দিনে বল হাতে 'ম্যাজিশিয়ন' বেন স্টোকস। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পঞ্চম দিনের অন্তিম সেশন টানা দুই বলে দুই উইকেট ও প্রোটিয়াশিবিরের শেষ উইকেটটি তুলে নিয়ে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক পুঁতে দিয়ে ইংল্যান্ডকে ম্যাচ জেতালেন বেন স্টোকস। ফলে চার ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে প্রত্যাবর্তন করল ইংল্যান্ড।

শেষ দিনে দুই দলের পরিস্থিতি কী ছিল?

ম্যাচের শেষ দিন জয়ের জন্য ইংল্যান্ডের ৮ উইকেট প্রয়োজন ছিল, অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিততে ৩১২ রান করতে হত। গোটা দিন ব্যাটিং করে গেলেই প্রোটিয়াদের ম্যাচ ড্র করার সুযোগ ছিল। সেই পরিস্থিতিতেই ১৮৯ রানে ম্যাচ জিতল ইংল্যান্ড। সৌজন্যে পঞ্চম দিনে বেন স্টোকসের অন্তিম সেশনে আগুনে বোলিং।

শেষ সেশনে পরিস্থিতি

দিনের শেষ সেশনে ইংল্যান্ডের পাঁচ উইকেট প্রয়োজন ছিল। দক্ষিণ আফ্রিকা সেখানে ২১৩ রান করলেই ম্যাচ জিততে পারত। এই পরিস্থিতিতে ম্যাচের শেষ কয়েক ঘণ্টায় ৩ উইকেট দরকার ছিল। তখনই স্টোকসের হাতে বল তুলে দেন রুট। যারপর ১৩৩তম ওভারে তৃতীয় ও চতুর্থ বলে প্রিটোরিয়ার্স ও নর্টজেকে পরপর দুই বলে আউট করেন স্টোকস। পরে ফিল্যান্ডারকে আউট করেন ইংল্যান্ডকে জয়ী করেন তারকা অলরাউন্ডার।

ধারাবাহিকতা ধরে রেখে ২০২০ শুরু স্টোকসের

২০১৯ সালে ইংল্যান্ডের হয়ে স্টোকস যেখানে শেষ করেছিলেন, সেখান থেকে যেন ২০২০ সাল শুরু করলেন। ২০১৯ সালে ইংল্যান্ডকে প্রথমবারের জন্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছিলেন। সেই সঙ্গে ব্যাটে লিডস টেস্টে একা হাতে অজিদের বিরুদ্ধে ১ উইকেটে ম্যাচ জিতিয়েছিলেন স্টোকস। গত বছর ইংল্যান্ডের হয়ে সেরা পারফর্মার তিনি। এবছর এবার রুদ্ধশ্বাস মুহূর্তে বল হাতে ত্রাতা হয়ে উঠলেন বেঞ্জামিন অ্যান্ড্রু স্টোকস।

ব্যাটে পারফর্ম্যান্স

বলে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটে প্রথম ইনিংসে স্টোকস ৪৭ ও ৭২ রান করেন।

English summary
Ben Stokes takes 3 wickets, Eng win thriller match by 189 runs aginst sa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X