• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্নীতি মামলায় জয়, করোনা ধাক্কায় ক্ষতির আবহে প্রায় ৮৫০ কোটি পেতে চলেছে বিসিসিআই

  • |

করোনা সংকটে জটিলতায় আইপিএল, আন্তর্জাতিক ক্রিকেটও ভারতে সামনের সূচি এখন অনিশ্চিত। এই পরিস্থিতিতে আর্থিক মন্দার বাজারে বোর্ডের কোষাগারে অর্থের যোগান আসতে চলেছে। সুখবর শোনাল বিসিসিআই।

কোন সুখবর পেল বোর্ড

কোন সুখবর পেল বোর্ড

১০ বছরের পুরনো দুর্নীতি মামলায় জয় হল ভারতীয় ক্রিকেট বোর্ডের। ২০১০ সালে আইপিএল কমিশনার থাকাকালীন ললিত মোদি ভারত ছাড়া বাকি বিশ্বে টুর্নামেন্টের সম্প্রচার স্বত্বের জন্য ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে একটি চুক্তি করেছিলেন। পুরোটাই বিসিসিআইকে অন্ধকারে রেখে প্রায় ৮০০ কোটি টাকার চুক্তি হয়। পরবর্তী সময় জানা যায়, আইপিএল গর্ভনিং কাউন্সিলের কাছেও এই চুক্তি নিয়ে কোনও তথ্য ছিল না। সেই সময়ের আইপিএল কমিশনার ললিত মোদিই পুরো চুক্তিটি দেখছিলেন।

দুর্নীতির অভিযোগ ললিত মোদীকে সরিয়ে দেওয়া হয়

দুর্নীতির অভিযোগ ললিত মোদীকে সরিয়ে দেওয়া হয়

পরবর্তী সময় চুক্তিতে দুর্নীতির হয়েছে আঁচ পেয়ে তৎকালীন বোর্ড কর্তা এন শ্রীনিবাসন ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের থেকে আইপিএল সম্প্রচারের স্বত্ব কেড়ে নেন। সেই সঙ্গে ললিত মোদীকে আইপিএল কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

বোর্ডের বিরুদ্ধে মামলা দায়ের

বোর্ডের বিরুদ্ধে মামলা দায়ের

ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের থেকে আইপিএল সম্প্রচারের স্বত্ব কেড়ে নেওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সম্প্রচারকারী সংস্থা মামলা দায়ের করে। প্রায় ১০ বছর পর সুপ্রিম কোর্ট নিযুক্ত ট্রাবুন্যালে সেই মামলার নিস্পত্তি হয়েছে।

ভারতীয় বোর্ড কত টাকা পেতে চলেছে

ভারতীয় বোর্ড কত টাকা পেতে চলেছে

মামলায় জয়ের ফলে ৮০০ কোটি টাকা ৭ বছরের সুদ-সহ ভারতীয় ক্রিকেট বোর্ড পেতে চেলেছে। আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় তৈরি হওয়া মন্দার বাজারে প্রায় ৮৫০ কোটি টাকা বোর্ডের হাতে এলে আগামী দিনে ক্রিকেট সংক্রান্ত অনেক ক্ষেত্রে ব্যবহার করার সুযোগ পাবে বিসিসিআই।

সৌরভ বনাম ধোনি, সাদা বলের ক্রিকেটে কাকে সেরা অধিনায়ক বাছলেন গম্ভীর

English summary
BCCI wins Rs 850 crore in arbitration against World Sports Group
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X