• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বয়স ভাঁড়িয়ে খেলা ক্রিকেটার জন্য কড়া শাস্তির বিধান বিসিসিআইয়ের

বয়স ভাঁড়িয়ে ও ঠিকানা গোপন রেখে বা পাল্টে খেলা ক্রিকেটারদের কড়া শাস্তির বিধান চালু করতে চলেছে বিসিসিআই। এ ব্যাপারে নতুন নির্দেশিকাও জারি করতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। ২০২০-২০২১ মরশুমে এই নতুন নিয়ম কার্যকর হবে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

স্বেচ্ছায় তথ্য জানানো

স্বেচ্ছায় তথ্য জানানো

ভলেন্টারি ডিসক্লোজার স্কিমের অধীনে দেশের ক্রিকেটারদের একটা সুযোগ দিতে চায় বিসিসিআই। এর অধীনে ক্রিকেটারদের হাতে একটি ফর্ম তুলে দেওয়া হবে। তাতে প্রমাণপত্র সহ নিজের আসল বয়স জানাতে বলা হয়েছে। ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর।

জালিয়াতিতে শাস্তি

জালিয়াতিতে শাস্তি

ইতিমধ্যে ২০২০-২০২১ মরশুম শুরু হবে। তার মধ্যে কোনও ক্রিকেটারের বিরুদ্ধে বয়স ভাঁড়িয়ে খেলার অভিযোগ উঠলে, তাঁকে নির্বাসিত করা হবে বলে জানানো হয়েছে। বিসিসিআই ও রাজ্য ক্রিকেট সংস্থার কোনও টুর্নামেন্টে ওই ক্রিকেটার অংশ নিতে পারবেন না। নির্বাসন উঠে গেলেও ওই ক্রিকেটার বিসিসিআইয়ের কোনও এজ গ্রুপ টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না বলেও জানানো হয়েছে।

ঠিকানা সংক্রান্ত গরমিল

ঠিকানা সংক্রান্ত গরমিল

কোনও ক্রিকেটারের বিরুদ্ধে ঠিকানা গোপন করা কিংবা লুকোনোর অভিযোগ উঠলে, তাঁকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিসিসিআই। এই ক্রিকেটারের ক্ষেত্রে ভলেন্টারি ডিসক্লোজার স্কিম প্রযুক্ত হবে না বলেও জানানো হয়েছে।

কী বলেছেন সৌরভ

কী বলেছেন সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ডকে স্বচ্ছ করার লক্ষ্য নিয়ে ময়দানে নেমে পড়েছেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বয়স ভাঁড়ানোর মতো গর্হিত অপরাধের সঙ্গে আপোস করা হবে না বলেও জানিয়েছেন মহারাজ।

সেল্ফ কোয়ারেন্টাইন শেষে ফের শুটিং ফ্লোরে দাদা সৌরভ, স্বস্তিতে ভক্তকুল

English summary
BCCI will hand 2 years ban to cricketers those who committing age fraud
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X