• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক্সগামী ভারতীয় অ্যাথলিটদের পাশে বিসিসিআই, ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণে কমিটি

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক্সগামী ভারতীয় অ্যাথলিটদের পাশে দাঁড়াল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। ওই অ্যাথলিটদের প্রস্তুতি, অনুশীলন ও পরিকাঠামো উন্নয়নের জন্য ১০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করল বিসিসিআই। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানানো হয়েছে। বৈঠকে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ উপস্থিত ছিলেন বলে খবর। যেখানে অতিমারী পরিস্থিতিতে ঘরে বসে থাকা ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণের ভাবনায় কমিটি গঠনের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

টোকিও অলিম্পিক্সগামী ভারতীয় অ্যাথলিটদের পাশে বিসিসিআই, আর্থিক সহায়তার সিদ্ধান্ত

আগামী ২৩ জুলাই টোকিওতে শুরু হচ্ছে অলিম্পিক্স। ৮ জুলাই পর্যন্ত ইভেন্ট চলার কথা। অতিমারীর জেরে এক বছর পিছিয়ে যাওয়া টুর্নামেন্টের জন্য দেশের অ্যাথলিটদের প্রস্তুতি এবং পরিকাঠামো উন্নয়নের জন্য প্রচুর অর্থ খরচ করেছে কেন্দ্রীয় সরকার। বিভিন্ন স্পোর্টিং ইভেন্টের যোগ্যতা অর্জন পর্ব সহ অন্যান্য টুর্নামেন্টে ভারতীয় অ্যাথলিটদের পারফরম্যান্স নজরকাড়া। ফলে সাফল্য ছোঁয়ার রাস্তায় অলিম্পিক্সগামী অ্যাথলিটদের যাতে কোনও সমস্যায় পড়তে না হয়, তা নিশ্চিত করতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টোকিওগামী অ্যাথলিটদের প্রস্তুতি তিনি নিজে খতিয়ে দেখেছেন।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু এবং ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশেনের প্রধান নরিন্দর বাত্রা মনে করেন টোকিও গেমস থেকে পদক আনার নিরিখে ইতিহাস রচনা করতে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যে দেশের ৭৪ জন অ্যাথলিট টোকিওর বিমান ধরার ছাড়পত্র পেয়ে গিয়েছেন। অপেক্ষায় রয়েছেন আরও বেশ কয়েকজন। সবমিলিয়ে মোট ১০০ জন অ্যাথলিট টোকিও গেমসে ভারতের হয়ে অংশ নিতে চলেছেন বলে জানানো হয়েছে। সেই সব ক্রীড়াবিদের টিকাকরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

টোকিও অলিম্পিক্স থেকে অনেক বেশি পদক আনুক ভারতীয় অ্যাথলিটরা, তা চায় বিসিসিআই। লক্ষ্যপূরণের পথে দেশের ক্রীড়াবিদদের যাতে কোনও প্রতিবন্ধকতার মুখে পড়তে না হয়, সেই লক্ষ্যেই ভারতীয় বোর্ডের এই উদ্যোগ বলে সূত্রের খবর। ওই ১০ কোটি টাকা খুব শীঘ্রই কেন্দ্রের হাতে পৌঁছে দেওয়া হবে বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে।

একই সঙ্গে করোনা ভাইরাসের জেরে থমকে চলা ঘরোয়া মরসুমের জালে জড়িয়ে আর্থিক ক্ষতির মুখে পড়া ভারতীয় ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। বোর্ডের রবিবারের অ্যাপেক্স কমিটির বৈঠকে গত বছরের মার্চ থেকে কার্যত ঘরে বসে থাকা ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। সাধারণত বছরে ২০ লক্ষ টাকা বেতন পেয়ে থাকেন দেশের ঘরোয়া ক্রিকেটাররা। তাঁদের সেই আর্থিক ঘাটতি কীভাবে মেটানো যায়, তা নিয়ে বিসিসিআই-কে প্রস্তাব দেবে ওই কমিটি।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
BCCI to support Tokyo Olympics bound athletes by giving 10 crore assistance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X