• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট নিয়ে গভীর রাতে সৌরভের টুইট! ভারতের সফলতম টেস্ট অধিনায়কের ‘বিরাট’-নেতৃত্ব গুণকে ‘স্যালুট’ বিসিসিআইয়ের

Google Oneindia Bengali News

টি-টোয়েন্টি, ওয়ানডে-র পর টেস্ট অধিনায়ক হিসেবেও সরে দাঁড়ালেন বিরাট কোহলি। তাঁর ইস্তফা ঘোষণার পরই ভারতের সবথেকে সফল অধিনায়ক বিরাট কোহলিতে অভিনন্দন জানিয়েছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ড টুইট করে জানিয়েছে, বিরাট কোহলি তাঁর নেতৃত্ব গুণে ভারতের টেস্ট দলকে অভূতপূর্ব উচ্চতায় নিয়ে গেছেন।

ভারতের সফলতম টেস্ট অধিনায়কের ‘বিরাট’-নেতৃত্ব গুণকে ‘স্যালুট’

ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে প্রশংসনীয় নেতৃত্বের জন্য বিরাট কোহলিকে ধন্যবাদ জানিয়ে বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে- তিনি ৬৮টি টেস্ট ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ৪০টিতে জয় পেয়েছেন। এই পরিসংখ্যানই বলছে তিনি ভারতের সফলতম টেস্ট অধিনায়ক। তাঁর কৃতিত্বে ভারতীয় ক্রিকেট বোর্ড গর্বিত।

ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি এদিন টেস্ট অধিনায়কের পদ থেকে ইস্তফা দেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারার পর তিনি এই কঠিন সিদ্ধান্ত নিলেন। সম্প্রতি টি টোয়েন্টি বিশ্বকাপের আগেই তিনি অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছিলেন। তারপর ওয়ান ডে ক্রিকেটের অধিনায়ক পদেও তাঁর পরিবর্তে বসানো হয় রোহিত শর্মাকে।

২০১৫ সালের শুরুতে এমএস ধোনি অস্ট্রেলিয়ায় অবসর ঘোষণার পর ৩৩ বছর বয়সী কোহলিকে পূর্ণ-সময়ের টেস্ট অধিনায়কের দায়িত্ব দেয় বিসিসিআই। তিনি শুধু ৬৮টি টেস্টের মধ্যে ৪০টিতে জয়ের পরিসংখ্যানেই ভারতের সবচেয়ে সফল অধিনায়ক নন, তিনি অস্ট্রেলিয়ায় একটি ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের কৃতিত্ব রেখে গিয়েছেন। এবং আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ের শীর্ষে নিয়ে গিয়েছেন টিন ইন্ডিয়াকে। তাঁর নেতৃত্বে এবার ভারত উদ্বোধনী আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলে। বিসিসিআই টুইটারে কোহলিকে অধিনায়ক হিসেবে তাঁর অনন্য অবদানের জন্য ধন্যবাদ জানায়।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহও কোহলিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসাবে অসাধারণ কৃতিত্বের অধিকারী হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি লেখেন-বিরাট দলকে একটি ফিট ইউনিটে পরিণত করেছেন। তাঁর নেতৃত্বে দেশে এবং বিদেশের মাটিতে প্রশংসনীয় পারফর্ম করেছে ভারত। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে টেস্ট জয় তাঁর বিশেষ কৃতিত্ব ছিল। বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমলও বিরাটকে অসাধারণ নেতা বলে অভিহিত করেছেন।

বিসিসিআই বা বোর্ড সচিবের তরফে প্রশংসাসূচক টুইট করা হলেও অনেক রাত পর্যন্ত বিরাটের টেস্ট অধিনায়কত্ব থেকে ইস্তফা প্রসঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কোনও মুখ খোলেননি। রাত ১২টা ৪৭ মিনিটে সৌরভ টুইট করেন।

সম্প্রতি ওয়ান ডে ক্রিকেট অধিনায়কের পদ থেকে বিরাটকে অপসারিত করা প্রসঙ্গে বিতর্ক তৈরি হয়। তারপর সৌরভের বিরুদ্ধে তোপ দাগেন বিরাট। টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর বিসিসিআইয়ের অভিনন্দন বার্তা দেরিতে আসাতেও বিতর্ক তৈরি হয়েছিল। এবার অবশ্য বিসিসিআই সেই বিতর্কের পথে হাঁটেনি।

English summary
BCCI thanks Virat Kohli for his admirable leadership as India's Test captain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X