• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২১-এর মেগা নিলাম নিয়ে দ্বিধাবিভক্ত দলগুলিকে সময় বিসিসিআইয়ের

আইপিএল ২০২০ অতীত হতেই টুর্নামেন্টের পরবর্তী সংস্করণ নিয়ে তোরজোর শুরু করে দিয়েছে বিসিসিআই। করোনা ভাইরাসের আবহে কোথায় হবে ২০২১ সালের আইপিএল, তা নিয়ে ভাবনাচিন্তার মধ্যেই উঁকিঝুঁকি মারতে শুরু করেছে টুর্নামেন্টের অতি প্রতীক্ষিত মেগা নিলামের আয়োজন। হাতে পড়ে থাকা স্বল্প সময় এবং বর্তমান পরিস্থিতিতে আদৌ এই উদ্যোগ বাস্তবায়িত করা সম্ভব কিনা, তা নিয়ে সন্দিহানে রয়েছে খোদ বিসিসিআই। এ ব্যাপারে দ্বিধাবিভক্ত হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিও। তাদের নির্দিষ্ট সময় বেঁধে দিল সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

সময় বেঁধে দিয়েছে বিসিসিআই

সময় বেঁধে দিয়েছে বিসিসিআই

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী আইপিএলের সঙ্গে যুক্ত থাকা মাত্র দুটি ফ্র্যাঞ্চাইজি চাইছে যে মেগা নিলাম হোক। বাকি ছয় দল চায় না অতিমারী পরিস্থিতিতে এত বড় উদ্যোগ গ্রহণ করুক বিসিসিআই। এ ব্যাপারে ভারতীয় বোর্ড নিজে সন্দিহানে থাকায়, মেগা নিলাম নিয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য সমরসীমা বেঁধে দিয়েছে। ডিসেম্বর তৃতীয় সপ্তাহে এই ইস্যুতে মতামত জানাবে বিসিসিআই।

মেগা নিলাম কাদের প্রয়োজন

মেগা নিলাম কাদের প্রয়োজন

বিসিসিআই সূত্রে খবর আইপিএল ২০২০-তে ব্যর্থ হওয়া চেন্নাই সুপার কিংস এবং কিংস ইলেভেন পাঞ্জাব আগামী মরশুমের জন্য মেগা নিলামের পক্ষে সওয়াল করেছে। দুই দলেই বেশকিছু পরিবর্তন করা হতে পারে বলে সূত্রের খবর। বিশেষ করে সুরেশ রায়না, হরভজন সিংয়ের পরিবর্ত খুঁজতে থাকা সিএসকে, মুরলী বিজয় ও কেদার যাদবকে ছেড়ে নতুন ক্রিকেটার নেবে বলেই মনে করা হচ্ছে।

আইপিএলে দল সংখ্যা বাড়তে পারে

আইপিএলে দল সংখ্যা বাড়তে পারে

এখনও পর্যন্ত যা খবর, আইপিএল ২০২১-কে দলের সংখ্যা বাড়াতে পারে বিসিসিআই। আট থেকে বেড়ে টুর্নামেন্টে ১০টি দল খেলতে পারে বলে সূত্রের খবর। করোনা ভাইরাসের প্রভাব কমার আশা নিয়ে আগামী বছরের মার্চ-এপ্রিল মাসে ভারতেই আইপিএল আয়োজন করতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

বিসিসিআইয়ের সিদ্ধান্ত জানা যাবে কবে

বিসিসিআইয়ের সিদ্ধান্ত জানা যাবে কবে

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী দীপাবলির পর আইপিএল ২০২১-এর ভবিষ্যত নির্ধারণ করতে বৈঠকে বসছে বিসিসিআই। ওই বৈঠকে টুর্নামেন্টের নতুন দলের জন্য দরপত্র আহ্বানের প্রক্রিয়া নিয়ে আলোচনা হতে পারে বলে খবর।

করোনায় ত্রাতা হবে ভারতের ভ্যাকসিন, রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

English summary
BCCI tells franchises to wait until December 2020 for the decision about mega auction of next IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X