• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়া সাংবাদিক বোরিয়া মজুমদারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ বিসিসিআই-এর

Google Oneindia Bengali News

ভারতীয় দলের প্রথমসারির উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত বোরিয়া মজুমদারকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করল বিসিসিআই। এর ফলে আসন্ন দুই বছর দেশের মাটিতে বিসিসিআই পরিচালিত কোনও প্রতিযোগীতায় স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না বোরিয়া।

প্রথম ঘটনাটি সামনে আসে ১৯ ফেব্রুয়ারি:

প্রথম ঘটনাটি সামনে আসে ১৯ ফেব্রুয়ারি:

১৯ ফেব্রুয়ারি একটি টুইট করে পুরো বিষয়টি সামনে আনে ঋদ্ধিমান সাহা। জনৈক এক সাংবাদিকের কাছ থেকে হুমকি পাওয়ার কথা উল্লেখ সেই প্রথম করেন ঋদ্ধি। টুইটে তিনি লিখেছিলেন, "এত দিন ভারতীয় দলের খেলার পর এই প্রতিদান পেলাম। একজন তথাকথিত 'সম্মানীয়' সাংবাদিকের কাছ থেকে এই রকম ব্যবহার পাচ্ছি। এই পর্যায়ে এখন সাংবাদিকতা এসে দাঁড়িয়েছে!" এই টুইটের সঙ্গে ১৩ ফেব্রুয়ারি তাঁকে করা ওই সাংবাদিকের হোয়টস্যাপ চ্যাটের স্ক্রিন শট দেন ঋদ্ধি। কিন্তু কখনওই তিনি সেই ব্যক্তির নাম উল্লেখ করেননি।

ঋদ্ধিমানকে মুখ খোলার জন্য প্রাক্তন ক্রিকেটারদের অনুরোধ:

ঋদ্ধিমানকে মুখ খোলার জন্য প্রাক্তন ক্রিকেটারদের অনুরোধ:

বীরেন্দ্র শেহওয়াগ, ইরফান পাঠান, হরভজন সিং-এর মতো প্রথম সারির একাধিক ক্রিকেটার ঋদ্ধিমানকে অনুরোধ করেন অভিযুক্ত সেই সাংবাদিকের নাম সামনে আনতে এবং বিসিসিআই-কে এই বিষয়ে হস্তক্ষেপ করতে অনুরোধ করেন তাঁরা। কিন্তু কারোর ব্যক্তিগত ক্ষতি করার উদ্দেশ্য না থাকায় ঋদ্ধিমান চুপ করেছিলেন। অবশেষে বিসিসিআই-এর গঠিত কমিটির নির্দেশে সেখানে হাজিরা দিয়ে সমস্তটাই প্রমাণ সহ জানিয়ে আসেন ঋদ্ধিমান।

বিসিসিআই-এর কমিটি গঠন:

বিসিসিআই-এর কমিটি গঠন:

ঋদ্ধিমানকে হুমকি দেওয়াকে কেন্দ্র করে গোটা দেশের ক্রিকেটমহল যখন উত্তাল তখন এই বিষয়ে তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করে বিসিসিআই। ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থার গঠিক কমিটিতে ছিলেন সহ সভাপতি রাজীব শুক্ল, কোষাধক্ষ অরুণ ধুমাল এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ সিং। এই কমিটি ঋদ্ধিমানের দেওয়া সমস্ত তথ্য যাচাই করে এবং তাঁর পক্ষে দাঁড়িয়ে বোরিয়াকে দুই বছরের জন্য নির্বাসিত করে।

বোরিয়ার হুঙ্কার:

বোরিয়ার হুঙ্কার:

ঋদ্ধিমানের এই স্ক্রিনশট সামনে আসার পর যখন বহু ক্রিকেটার তাঁর সমর্থনে মুখ খোলেন এবং বিসিসিআই-কে এই বিষয়ের মধ্যে হস্তক্ষেপ করার আহ্বান জানান তখনও বোরিয়ার নাম একবারের জন্যও নেননি ঋদ্ধি। এমনকী আজ পর্যন্ত তিনি তাঁর নাম নেননি। কিন্তু ভীত বোরিয়া নিজের সাফাইয়ে একটি ভিডিও পোস্ট করেন টুইটারে। শাক দিয়ে মাছ ঢাকার মতো করে বলে যান, মনগড়া বিভিন্ন কথা। যদিও তাতে চিড়ে ভেজেনি। তিনি অভিযোগ করেছিলেন ঋদ্ধি মানুষকে ভুল বোঝাচ্ছে এবং তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিয়েছিলেন বোরিয়া, জানিয়েছিলেন সেই কাগজ সামনেও নিয়ে আসবেন। তবে, বোরিয়ার দৌড় কত দূর তা জানা! হুমকিই রয়ে গিয়েছে, বাস্তবে একটা কিছুই করতে পারেননি।

English summary
BCCI slaps Boria Majumder with two year ban for threatening Wriddhiman Saha.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X