• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার নয়া স্ট্রেন থেকে বাঁচতে মুস্তাক আলি ট্রফি নিয়ে কড়া সৌরভ শিবির, তৈরি এসওপি

করোনা ভাইরাসের নতুন স্ট্রেন যখন বিশ্বকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করাচ্ছে, তখন ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে দেশে ক্রিকেট ফের সচল করার উদ্যোগ নিয়েছে বিসিসিআই। আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। সেই মতো প্রস্তুতি নিচ্ছে সবকটি রাজ্য। প্রস্তুতি নিচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরও। অতিমারীর প্রভাব থেকে রক্ষা পেতে ক্রিকেটারদের জন্য নয়া ও কড়া নির্দেশিকা জারি করল ভারতীয় বোর্ড।

করোনার নয়া স্ট্রেন থেকে বাঁচতে মুস্তাক আলি ট্রফি নিয়ে কড়া সৌরভ শিবির, তৈরি এসওপি

বিসিসিআই সূত্রে খবর, সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলার সময় ক্রিকেটারদের কী করা উচিত এবং কোনটা উচিত নয়, সে সংক্রান্ত তিরিশ পাতার একটি খসড়া তৈরি করে দলগুলির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। সঙ্গে পাঠানো হয়েছে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি। তাতে টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটারদের সফর, থাকার জায়গা, অনুশীলন এবং ম্যাচ চলাকালীন জৈব সুরক্ষা বলয় নিয়ে কড়া নিয়মাবলীর কথা উল্লেখ করা হয়েছে।

বহিরাগত বটেই, সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলার সময় সংবাদমাধ্যমকেও ক্রিকেটারদের ধারেকাছে ঘেঁষতে দেওয়া হবে না বলে জানিয়েছে বিসিসিআই। ম্যাচ শেষের পর ক্রিকেটারদের সাক্ষাতকার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজন করা হবে বলে জানানো হয়েছে। কোভিড ১৯-এর প্রভাব থেকে বাঁচতে প্রতি মাঠে ইলেকট্রনিক স্কোর বোর্ড রাখা হচ্ছে। ম্যাচ চলাকালীন মাঠে দর্শকদের প্রবেশ নিষেধ। এমনকী ক্রিকেটারদের মধ্যে দূরত্ব বজায় রাখার জন্য ডাগ আউটের দৈর্ঘ্য বাড়ানোর কথা জানিয়েছে বিসিসিআই।

চলতি মাসেই শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে টুর্নামেন্ট। কলকাতার ইডেন গার্ডেন্সে হবে এলিট গ্রপ বি-র ম্যাচ। এই গ্রুপে রয়েছে বাংলা। মাঠের প্রস্তুতি নিজে খতিয়ে দেখেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কলকাতাঃ নতুন বছরে নতুন মেকওভারে খুলে যেতে পারে মহাকরণ

অলিম্পিক থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২১-এ ভারতের জন্য অপেক্ষায় বসে কোন কোন ক্রীড়া ইভেন্ট?

English summary
BCCI sent Covid 19 protocols including SOP for every team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X