• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনি টেস্টে রোহিতের উপস্থিতি নিশ্চিত! নতুন বছরে কোন বড় ঘোষণা সৌরভ শিবিরের?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে যে রোহিত শর্মা খেলছেনই, তা কার্যত জানিয়ে দিল বিসিসিআই। নতুন বছরের প্রথম দিনে বর্ডার-গাভাসকর ট্রফির বাকি দুটি টেস্টের জন্য দলে বড়সড় পরিবর্তনের ঘোষণা দিল সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। আর তাতেই কার্যত নিশ্চিত হল যে পুরোপুরি ম্যাচ ফিট হয়ে মাঠে নামতে চলেছেন হিটম্যান। কাকে বাদ দেওয়া হবে, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

নতুন সহ-অধিনায়ক নির্বাচন

নতুন সহ-অধিনায়ক নির্বাচন

বিরাট কোহলির অনুপস্থিতিতে মেলবোর্নে ভারতীয় দলকে নেতৃত্ব দেন অজিঙ্ক রাহানে। তাঁর ডেপুটির ভূমিকা পালন করেন চেতেশ্বর পূজারা। ইতিমধ্যে চোট সারিয়ে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন রোহিত শর্মা। ফলে বর্ডার-গাভাসকর ট্রফির বাকি দুটি টেস্টের জন্য তাঁকেই টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে। যা থেকে প্রমাণ হয় যে রোহিত শর্মা একশো শতাংশ ম্যাচ ফিট। সিডনি টেস্টে নামার জন্য জোরকদমে তাঁর প্রস্তুতিও চলছে।

কার ঘাড়ে কোপ

কার ঘাড়ে কোপ

ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জাতীয় দলের হয়ে প্রথম বার মাঠে নেমে মেলবোর্ন টেস্টের দুই ইনিংসে ডাকাবুকো ব্যাটিং করে নির্বাচকদের সুনজরে পড়ে গিয়েছেন শুভমান গিল। ফলে সিডনি টেস্টে রোহিত শর্মার সঙ্গে যে তাঁকেই ওপেন করতে দেখা যাচ্ছে, তা কার্যত নিশ্চিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড ও মেলবোর্ন টেস্টে ব্যর্থ হওয়া মায়াঙ্ক আগরওয়ালকে বাইরে রাখা ছাড়া নির্বাচকদের সামনে আর কোনও পথও খোলা নেই।

রোহিতের টেস্ট কেরিয়ার

রোহিতের টেস্ট কেরিয়ার

ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ৩২টি টেস্ট ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। ৪৬.৫৪-এর গড়ে ২১৪১ রান এসেছে তাঁর ব্যাট থেকে। টেস্টে ৬টি শতরান ও ১০টি অর্ধশতরান রয়েছে রোহিতের। সর্বোচ্চ স্কোর ২১২। অস্ট্রেলিয়াতে টেস্টে রোহিত শর্মার পারফরম্যান্স খুব একটা আহামরি নয়। অজিভূমে এখনও পর্যন্ত পাঁচটি টেস্টে খেলেছেন হিটম্যান। ২৭৯ রান এসেছে তাঁর ব্যাট থেকে। রোহিতের ব্যাটিং গড় ৩১। সিডনিতে এখনও পর্যন্ত একটি টেস্ট ম্যাচ খেলেছেন রোহিত। দুই ইনিংস মিলিয়ে তিনি ৯২ রান করেছেন।

কবে শুরু ম্যাচ

কবে শুরু ম্যাচ

আগামী ৭ জানুয়ারি থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। যদিও করোনা ভাইরাসের প্রভাব বেড়ে যাওয়ায় এখনও পর্যন্ত মেলবোর্নে থেকেই অনুশীলন সারছেন দুই দলের ক্রিকেটাররা। সিডনি থেকে মেলবোর্নে ভারতীয় দলের সঙ্গে মিশে প্রস্তুতিতে মেতে রয়েছেন রোহিত শর্মাও।

কলকাতাঃ নতুন বছরে নতুন মেকওভারে খুলে যেতে পারে মহাকরণ

English summary
BCCI select Rohit Sharma as the new vice captain of Team India for the rest of the Border-Gavaskar Trophy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X