India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আড়াই মাস ধরেই হবে আইপিএল, সাফ জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের অন্যতম প্রধান কর্তা

Google Oneindia Bengali News

পরবর্তী আন্তর্জাতিক ক্যালেন্ডার থেকে আইপিএল-এর জন্য আড়াই মাসের (দশ সপ্তাহ) উইন্ডো থাকবে, রয়টার্সকে পরিষ্কার জানিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ। পাশাপাশি তিনি এ-ও জানিয়েছেন ১০ দলের এই প্রতিযোগীতায় এখন নতুন করে কোনও ফ্রাঞ্জাইজি বাড়ানোর পরিকল্পনা নেই বোর্ডের। তিনি বুঝিয়ে দিয়েছেন, বেশি দল যুক্ত করে আইপিএল-এর মানকে নামানোর কোনও মানে হয় না।

আড়াই মাস ধরেই হবে আইপিএল, সাফ জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের অন্যতম প্রধান কর্তা

রয়টার্সকে বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, "আমরা আইসিসি এবং অন্যান্য বোর্ডের সঙ্গে কথা বলছি আইপিএল-এর একটা এক্সক্লুসিভ উইন্ডোর জন্য। আমি নিশ্চিত করছি, আইসিসি'র পরবর্তী এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) ক্যালেন্ডারে আইপিএল-এর জন্য আড়াই মাসের উইন্ডো থাকবে যাতে বিশ্বের সেরা ক্রিকেটাররা এই প্রতিযোগীতায় অংশ নিতে পারে। যে হেতু এই টুর্নামেন্ট প্রত্যেককেই সুবিধা দেয় তাই আইসিসি এবং অন্যান্য বোর্ডের থেকে আমরা পজিটিভ রেসপন্স পেয়েছি।"

এই মুহূর্তে আইপিএল আয়োজিত হয় দুই মাসের কিছু বেশি সময় ধরে। ওই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ থাকে। বর্তমানে আইপিএল-এর প্রতি মরসুমে খেলা হয় ৭৪টি করে ম্যাচ, সেটা বেড়ে হবে ৯৪টি ম্যাচ। ২০২৪ থেকে ২০৩১-এর এফটিপি ক্যালেন্ডারের বিষয়ে আগামী মাসে আলোচনায় বসতে পারে আইসিসি। বিশ্ব ক্রিকেটের ধনীতম বোর্ড বিসিসিআই এই মাসে আগামী পাঁচ বছরের জন্য আইপিএল-এর সম্প্রচারকারী স্বত্বা বিক্রি করে ৬.২ বিলিয়ন ডলার ঘরে তুলেছে।

এই বছরের আইপিএল-এ নতুন দুই দল গুজরাত টাইটান এবং লখনউ সুপার জায়ান্টস যুক্ত হয়েছে। যার ফলে এই লিগের দল সংখ্যা আট থেকে বেড়ে দাঁড়িয়েছে দশ। ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এক লক্ষ মানুষ মাঠে বসে গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ দেখেছিল। নতুন দুই ফ্রাঞ্জাইজি লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটানস উভয় মিলে এই লিগে জায়গা পাওয়ার জন্য ১.৭ বিলিয়ন ডলার দিয়েছে বিসিসিআই'কে।

IND vs IRE: কেন গুরুত্বপূর্ণ শেষ ওভারে বল দেওয়া হল উমরানকে? নিজের সিদ্ধান্তে সমর্থনে মুখ খুললেন হার্দিকIND vs IRE: কেন গুরুত্বপূর্ণ শেষ ওভারে বল দেওয়া হল উমরানকে? নিজের সিদ্ধান্তে সমর্থনে মুখ খুললেন হার্দিক

আইপিএল-এর প্রভাব পড়বে আন্তর্জাতিক ক্রিকেটের উপর, এমনটা অনেকেই বলা শুরু করেছেন। তবে, এই বিষয়গুলিকে একেবারেই পাত্তা দিতে নারাজ জয়। তিনি বলেছেন, "বিসিসিআই সব সময়েই আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি দায়বদ্ধ। আমরা একটা সঠিক ক্যালেন্ডার তৈরি করতে চাই যেখানে আমরা অন্যান্য দেশগুলিকে ধারাবাহিক দ্বি-পাক্ষিক সিরিজের মধ্যে দিয়ে সাহায্য করতে পারব।"

English summary
BCCI secretary Jay Shah makes it clear that in next FTP of ICC there will be Two and a half month slot for IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X