• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ সিরিজের জন্য দু'টি ভিন্ন স্কোয়াড, ঘোষিত ওডিআই সিরিজের দলও, বিসিসিআই'র টিম সিলেকশনে চমকের ছড়াছড়ি

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে যে দল ঘোষণা করেছে বিসিসিআই তাতে রয়েছে একের পর এক চমক। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ঘোষিত দু'টি স্কোয়াডেই রয়েছেন উমরান মালিক। প্রথম বারের জন্য ওডিআই দলে ডাক পেয়েছেন অর্শদীপ সিং।

প্রথম টি-২০'র জন্য ঘোষিত স্কোয়াড:

প্রথম টি-২০'র জন্য ঘোষিত স্কোয়াড:

তিন ম্যাচের টি-২০ সিরিজকেও দু'ভাগে ভাগ করেছে বিসিসিআই। একটি স্কোয়াড ঘোষণা করা হয়েছে স্রেফ প্রথম টি-২০-র জন্য এবং পরবর্তী দু'টি টি-২০ ম্যাচের জন্য ঘোষিত হয়েছে অপর একটি স্কোয়াড। ৭ জুলাই প্রথম ম্যাচটি খেলা হবে সাউদাম্পটনে। প্রথম টি-২০ জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, ঋষভ পন্থ এবং জসপ্রীত বুমরাহকে। দলের অধিনায়ক হিসেবে রয়েছে রোহিত শর্মা। বোর্ড আশাবাদী কোভিড সংক্রমণ কাটিয়ে এই সিরিজে দলের সঙ্গে যোগ দিতে পারবেন রোহিত। আয়ারল্যান্ডের বিরুদ্ধে যেই স্কোয়াড খেলেছিল সেই স্কোয়াডকেই খেলানো হচ্ছে প্রথম টি-২০ ম্যাচে।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, ঋতুরাজ গায়েকোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেষ খান, অর্শদীপ সিং, উমরান মালিক

দ্বিতীয় এবং তৃতীয় টি-২০ ম্যাচের জন্য ভারতের স্কোয়াড:

দ্বিতীয় এবং তৃতীয় টি-২০ ম্যাচের জন্য ভারতের স্কোয়াড:

পরবর্তী দুই টি-২০ ম্যাচে প্রধান দলকেই খেলাবে বিসিসিআই। বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থের মতো ক্রিকেটারদের এই স্কোয়াডে রাখা হয়েছে। মূলত সিনিয়ার ক্রিকেটারদের ওডিআই সিরিজের আগে ভাল মতো বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত বোর্ডের এমনটাই মনে করছেন অনেকে। প্রথম স্কোয়াডের একাধিক ক্রিকেটার বাদ পড়েছেন পরবর্তী দু'টি ম্যাচের স্কোয়াডে।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, হর্ষল প্যাটেল, আভেষ খান, উমরান মালিক

ওডিআই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড:

ওডিআই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড:

টি-২০ সিরিজের মতো নতুনত্ব ওডিআই সিরিজের স্কোয়াড ঘোষণায় রাখেনি বিসিসিআই-এর সিনিয়র নির্বাচকমণ্ডলী। তিনটি ওডিআই-এর জন্য একটা স্কোয়াডই ঘোষণা করা হয়েছে ওডিআই স্কোয়াডে ডাক পেয়েছেন অর্শদীপ সিং, দলে ফেরানো হয়েছে শিখর ধাওয়ানকেও।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ এবং ওডিআই সিরিজের সূচি:

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ এবং ওডিআই সিরিজের সূচি:

সাউদাম্পটনে ৭ জুলাই প্রথম টি-২০ ম্যাচ খেলবে ভারত। ৯ জুলাই দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল মাঠে নামবে বার্মিংহামে, নর্টিংহামে ১০ জুলাই হবে তৃতীয় টি-২০ ম্যাচটি। ১২ জুলাই ওভালে হবে প্রথম ওডিআই ম্যাচ। দ্বিতীয় ওডিআই ম্যাচ খেলা হবে লর্ডসে। তৃতীয় ওডিআই ম্যাচটি হবে ম্যানচেস্টারে।

English summary
BCCI's senior selection committee has picked the squads for the three-match T20I and ODI series against England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X