• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিত ও ইশান্তের জন্য কোয়ারেন্টাইন বিধি শিথিল করার আবেদন বিসিসিআইয়ের

২০১৮ সালে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারহীন অস্ট্রেলিয়াকে তাদেরই মাঠে টেস্ট সিরিজ হারিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। তবে এবার যে সমীকরণ অন্য রকম হবে, তা বোঝাই যাচ্ছে। স্মিথ ওয়ার্নারের উপস্থিতিতে এবার অজি শিবির বেশ শক্তিশালী। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে এলে টিম ইন্ডিয়ার শক্তি যে লাঘব হবে, তা স্পষ্ট। এই পরিস্থিতিতে দলে রোহিত শর্মা ও ইশান্ত শর্মার অন্তর্ভূক্তি ঘটাতে যে বিসিসিআই মরিয়া, তা প্রমাণ হল।

অস্ট্রেলিয়াকে অনুরোধ বিসিসিআই

অস্ট্রেলিয়াকে অনুরোধ বিসিসিআই

চোট থাকার কারণে টিম ইন্ডিয়ার বাকি সদস্যদের সঙ্গে অস্ট্রেলিয়া যেতে পারেননি ওপেনার রোহিত শর্মা ও ফাস্ট বোলার ইশান্ত শর্মা। সিরিজের দ্বিতীয় টেস্টে দুই ক্রিকেটারকে মাঠে নামানোর জন্য, অজিভূমে তাঁদের কোয়ারন্টাইন বিধি শিথিল করার আবেদন জানাল সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

অস্ট্রেলিয়া সরকারের বক্সে বল

অস্ট্রেলিয়া সরকারের বক্সে বল

রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা কোয়ারেন্টাইন বিধি শিথিল করার লক্ষ্যে ক্রিকেট অস্ট্রলিয়াকে চিঠি লিখেছে বিসিসিআই। সেই চিঠি সরকারের কাছে পৌঁছে দিয়েছে স্টিভ স্মিথদের বোর্ড। অস্ট্রেলিয় প্রশাসনই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে।

ভুল ভাঙাল বিসিসিআই

ভুল ভাঙাল বিসিসিআই

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, অস্ট্রেলিয়া সফররত টিম ইন্ডিয়ার ১৮ জনের টেস্ট দলে অন্তর্ভূক্তই নন রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। অধিনায়ক বিরাট কোহলি মাঝপথে দেশে ফিরে এলে, তাঁর পরিবর্তে তরুণ শ্রেয়স আইয়ারকে দলে অন্তর্ভূক্ত করা হবে বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে।

কারণ জানাল বিসিসিআই

কারণ জানাল বিসিসিআই

বিসিসিআইয়ের বক্তব্য, কেবল অস্ট্রেলিয়ায় পৌঁছলেই তো হল না, করোনা ভাইরাসের আবহে সে দেশে ১৪ দিনের কোয়ারন্টাইনে থাকতে হবে রোহিত ও ইশান্ত শর্মাকে। বিসিসিআইয়ের আশঙ্কা, ১২ ডিসেম্বর অস্ট্রেলিয়া যাওয়ার অনুমতি পেলেও দুই ক্রিকেটারের জন্য সেই সময় কোনও কমার্শিয়াল উড়ান পাওয়া যাবে না। উড়ান পাওয়া গেলেও অস্ট্রেলিয়া পৌঁছে দুই সপ্তাহের আইসোলেশন পর্ব কাটিয়ে রোহিত ও ইশান্ত অনুশীলন ও ফিটনেস ট্রেনিংয়ের সুযোগ পাবেন না বলেই মনে করে বিসিসিআই।

ভারতের অস্ট্রেলিয়া সফর

ভারতের অস্ট্রেলিয়া সফর

২৭ নভেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর দুই দলের মধ্যে আরও দুটি ওয়ান ম্যাচ খেলা হবে। ৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে প্রথম টি-টোয়েন্টি খেলবে ভারত। ৬ এবং ৮ ডিসেম্বর দুই দলের মধ্যে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। ২৭ ডিসেম্বর দুই দলের মধ্যে প্রথম টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা। অ্যাডিলেড ওভালে দিন-রাতের এই টেস্ট ঘিরে উন্মাদনা তুঙ্গে। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় এবং চতুর্থ টেস্ট যথাক্রমে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও গাব্বায় অনুষ্ঠিত হবে।

কলকাতা : চীনা দূতাবাসের সামনে অবস্থান বিক্ষোভ অবশেষে স্মারকলিপি একাধিক সংগঠনের

তরুণ পন্থের প্রতিভায় মুগ্ধ বিসিসিআই সভাপতি সৌরভের গলায় বিশ্বাসের সুর

English summary
BCCI request Cricket Australia to relax quarantine ruls for Rohit Sharma and Ishant Sharma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X